কোভিডে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের এই ৩ জেলা, কী অবস্থা কলকাতার

 

কোভিড দ্বিতীয় ঢেউয়ের মাঝেই আতঙ্ক বাড়াচ্ছে ডেল্টা প্লাস। যদিও এই মুহূর্তে কলকাতা সহ রাজ্যে সংক্রমণ কমে এসেছে। তবুও রাজ্যের তিন জেলাকে নিয়ে চিন্তার মুখে খোদ মুখ্যমন্ত্রীও।  এখানেই শেষ নয়। কোভিডের দ্বিতীয় ডেউয়ের মাঝেই তৃতীয় তরঙ্গ আছড়ে পড়বে বলে অনুমান বিশেষজ্ঞদের। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ১ হাজার ৯২৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড পরিস্থিতি ছবিতে-ছবিতে।

Asianet News Bangla | Published : Jun 24, 2021 2:55 AM IST / Updated: Jun 25 2021, 08:01 AM IST

110
কোভিডে চিন্তা বাড়াচ্ছে  রাজ্যের এই ৩ জেলা, কী অবস্থা কলকাতার

 
 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩৮  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা  ৭ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা  ৪,৮৬৬ ।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ৯ জনের।
 

210

 বুধবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৮  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ৩০৬,৯৪৯ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১৪,৮৭,৩৬৩ জন।  

310

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত বেড়ে ২১৬ জন। সংক্রমণ আগের থেকে কমলেও  সব জেলা সহ কলকাতাকেও এখনও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত    ১ হাজার ৯২৫ জন।
 

410

 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া কমে ২২, ৩৭৮জন।  

 

510

 
 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,০১৭ জন।  

610


বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪, ৪৭,৫১০ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশে পৌছে গিয়েও ফের কমে যায়। তবে এই মুহূর্তে একদিনে  ৯৭.৩২ শতাংশ।
 

710

কোভিড দ্বিতীয় ঢেউয়ের মাঝেই আতঙ্ক বাড়াচ্ছে ডেল্টা প্লাস। যদিও এই মুহূর্তে কলকাতা সহ রাজ্যে সংক্রমণ কমে এসেছে। তবুও রাজ্যের তিন জেলাকে নিয়ে চিন্তার মুখে খোদ মুখ্যমন্ত্রীও। 
 

810


মূলত এই তিন জেলা হল উত্তর ২৪ পরগণা, দার্জিলিং এং মেদিনীপুর। এখানেই শেষ নয়। কোভিডের দ্বিতীয় ডেউয়ের মাঝেই তৃতীয় তরঙ্গ আছড়ে পড়বে বলে অনুমান বিশেষজ্ঞদের। 


 

910


কলকাতাতেও শুরু এবার অ্য়ান্টিবডি ককটেল থেরাপি। যদিও দেশে কোভিড মোকাবিলায় অনেক আগেই শুরু হয়েছিল এই থেরাপি। 


 

1010

ইতিমধ্যেই রাজ্যের এক হাসপাতালে দুই কোভিড আক্রান্তের শরীরে অ্য়ান্টিবডি ককটেল থেরাপি প্রয়োগ করা হয়েছে। তাঁরা এই মুহূর্তে সুস্থ এবং দ্রুত আরোগ্য লাভের পথে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos