করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে ভারত, একঝলকে দেখে নিন পরিস্থিতির চালচিত্র

গোটা দেশ জুড়েই করোনার প্রকোপ বাড়ছে। এখনও পর্যন্ত এই দেশে আক্রান্তের সংখ্যা ৩৬০। মৃত হয়েছ ৭ জনের।এই পরিস্থিতিতে গোটা দেশের সামগ্রিক ছবি তুলে ধরল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। যেখানে স্পষ্ট করে বলা রয়েছে কোনও রাজ্যে আক্রান্তের সংখ্যা কত। আক্রান্তদের মধ্যে কতজন বিদেশি রয়েছে। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছে আক্রান্তরা কোথা থেকে এসেছেন। 

Asianet News Bangla | Published : Mar 23, 2020 1:28 PM IST

18
করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে ভারত, একঝলকে দেখে নিন পরিস্থিতির চালচিত্র
ভারতে করোনাভাইরাসে আক্রান্ত- ৩৬০। মৃত্যু হয়েছে ৭। সুস্থ হয়ে বাড়ি গেছেন ২৪। চিকিৎসাকেন্দ্র- ৭০ টিরও বেশি।
28
করোনাভাইরাসের ভারতের আক্রান্তের মধ্যে দেশবাসীর সংখ্যা ৩১৯। বিদেশির সংখ্যা ৪১। সুস্থ হয়েছেন ২৪ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।
38
আক্রান্তরা বিশ্বের যে যে দেশ থেকে এসেছেন।
48
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে স্থানীয়দের সঙ্গে বাসে-ট্রেনে ঘুরে বেড়িয়েছেন এমন মানুষের সংখ্যা প্রায় ১১। যাদের অধিকাংশই উত্তর প্রদেশের।
58
গত ২৮ জানুয়ারি প্রথম করোনাভাইরাসের সংক্রমিত রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল দেশে। ৪ মার্চ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০-এর মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু তারপর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ে আক্রান্তের সংখ্যা।১৪ মার্চে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪। ২২ মার্চ মাত্রা ৮ দিনের মধ্যে আক্রান্তের সংখ্যা ৩৬০-এ পৌঁছে যায়।
68
ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিল অব রিসার্চের পক্ষ থেকে জানান হয়েছে। এখনও পর্যন্ত করোনা ১১৬টি সরকারি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা যাবে। যারমধ্যে ৮৯টি পরীক্ষা করা যাবে। বাকি ২৭টিতে কাজ শুরু হবে।
78
করোনা সন্দেহে ৩,৪০০ মানুষ কোয়ারান্টাইনে রয়েছেন।
88
পরিস্থিতি মোকাবিলায় প্রায় লকডাউনের পথেই হেঁটেছে ভারত
Share this Photo Gallery
click me!
Recommended Photos