আইসিসি বিশ্বকাপ ২০১৯, দশ দলের সম্পূর্ণ স্কোয়াড - একনজরে

ইংল্যান্ড ও ওয়েলসে আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় প্রতিযোগিতা আইসিসি বিশ্বকাপ ২০১৯। চলবে ১৪ জুলাই পর্যন্ত। টুর্নামেন্টের প্রথম রাউন্ডে অর্থাত গ্রুপ পর্বে অংশ নিচ্ছে দশটি দল - ইংল্যান্ড (আয়োজক দেশ), অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। ৩০ এপ্রিল ছিল প্রতিটি দলের খেলোয়াড় তালিকা জমা দেওয়ার শেষ দিন। তার আগেই অবশ্য দশটি দলই তাদের খেলোয়াড় তালিকা জমা দিয়েছে। বিশ্বকাপ শুরু হওয়ার মাত্র একমাস আগে এক নজরে দেখে নেওয়া যাক দশ দলের সম্পূর্ণ খেলোয়াড় তালিকা।

 

amartya lahiri | Published : Apr 30, 2019 3:37 PM IST / Updated: Apr 30 2019, 09:09 PM IST

110
আইসিসি বিশ্বকাপ ২০১৯, দশ দলের সম্পূর্ণ স্কোয়াড - একনজরে
ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি।
210
ইংল্যান্ড: ইয়ন মর্গান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), জস বাটলার (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), স্যাম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস এবং মার্ক উড।
310
অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেরি (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খোয়াজা, নাথান লিয়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।
410
নিউজিল্যান্ড: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপ্টিল, হেনরি নিকোলস, রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, এবং ট্রেন্ট বোল্ট।
510
দক্ষিণ আফ্রিকা: ফাফ দু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, হাশিম আমলা, এডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিল ফেহলুকাওয়িও, কাগিসো রাবাদা, ডেল স্টেইন, লুঙ্গি এনগিদি, এনরিখ নর্তজে, ইমরান তাহির, এবং তাব্রাইজ শামসি।
610
পাকিস্তান: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফখর জামান, ইমামুল হক, আবিদ আলি, বাবর আজম, শোয়েব মালিক (সহঅধিনায়ক), মহম্মদ হাফিজ, হ্যারিস সোহেল, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদি, জুনেইদ খান এবং মহম্মদ হাসানাইন।
710
বাংলাদেশ: মাশরাফে মোর্তাজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (সহঅধিনায়ক), মহম্মদ মিঠুন (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মহম্মদ সইফুদ্দিন, মেহিদি হাসান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, এবং আবু জায়েদ।
810
শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), ধনঞ্জয় ডিসিলভা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধন, আভিষ্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমানে, জেফ্রি ভ্যান্ডারসে, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ এবং সুরঙ্গ লাকমল।
910
আফগানিস্তান: গুলবদিন নইব (অধিনায়ক), মহম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মহম্মদ নবি, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান এবং মুজিব উর-রহমান।
1010
ওয়েস্ট ইন্ডিজ: জেসন হোল্ডার (অধিনায়ক), এভিন লুইস, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রেথওয়েট, নিকোলাস পুরান, ওশানে থমাস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, ফাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ এবং অ্যাশলি নার্স।
Share this Photo Gallery
click me!
Recommended Photos