ক্রিকেট ইতিহাসে এমন ৫ ক্রিকেটার,যারা কোনও দিন 'নো বল' করেননি

ক্রিকেট কেরিয়ারে নো বল করে নজির সৃষ্টি করেছেন প্রোটিয়া ক্রিকেটার মর্নি মরকেল। তাকে নো বলের রাজাও বলা হয়ে থাকে। তবে ক্রিকেটের ইতিহাসে এমন ৫ বোলার রয়েছে যারা নিজেদের কেরিয়ারে কখনও নো বল করেননি। তারা হলেন,
 

Sudip Paul | Published : Jul 2, 2020 7:54 AM IST / Updated: Jul 02 2020, 01:25 PM IST

15
ক্রিকেট ইতিহাসে এমন ৫ ক্রিকেটার,যারা কোনও দিন 'নো বল' করেননি

কপিল দেব
ভারতকে ১৯৮৩ সালে প্রথম বার বিশ্ব চ্যাম্পিয়ন করে ইতিহাস গড়েছিলেন কপিল দেব। ভারতের কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব ১৩১ টেস্ট আর ২২৫ ওয়ানডে খেলেও কখনও নো বল করেননি।
 

25

ইমরান খান
১৯৯২ সালে ইমরান খানের অধিনায়কত্বে একমাত্র বিশ্বকাপটি জিতেছিল পাকিস্তান। বিশ্বের সেরা বোলারদের একজন পাকিস্তানের পেসার ইমরান খান খেলেছেন ৮৮ টেস্ট আর ১৭৫ ওয়ানডে। তিনিও কোনও দিন বোলিং লাইন অতিক্রম করেননি।
 

35

ডেনিস লিলি
ডিসিপ্লিনড ক্রিকেটার হিসেবে খ্যাত অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ডেনিস লিলি। নিজের কেরিয়ারে ৭০ টেস্ট খেলেছেন তিনি। কোনো নো বল না দিয়ে রেকর্ডবুকে রয়েছেন তিনিও। 

45

ইয়ান বোথাম
১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ডের ইয়ান বোথাম খেলেছেন ১০২ টেস্ট আর ১১৬ ওয়ানডে। কিন্তু কখনই নো বলের লক্ষ্ণন রেখা অতিক্রিম করেননি তিনি।
 

55


ল্যান্স গিবস
দুনিয়া কাঁপানো ওয়েস্ট ইন্ডিজের পেসারদের যুগে অফস্পিনার ল্যান্স গিবসও কম যাননা। ৭৯ টেস্ট আর মাত্র ৩টি ওয়ানডে খেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটে রয়েছে ৩০০ উইকেটের নজির। কিন্তু কখনই আম্পায়ারকে নো বল ডাকার সুযোগ দেননি এই ক্যারিবীয়ান গ্রেট।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos