অ্যাডিলেডে হারের পর সৌরভের 'পেপটকে' ঘুড়ে দাঁড়ায় দল, কি বলেছিলেন 'দাদা', জানালেন রাহানে

খাদের কিনারে দাঁড়িয়ে থাকা ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্ব নিয়ে নতুন টিম ইন্ডিয়ার জন্ম দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টে হারের পর রাহানে সহ ভারতীয় দলকে চাঙ্গা করেছিল 'দাদা'-র পেপটক, সেই কথা এতদিন সকলেরই অজানা ছিল। সেই তথ্য রহস্য এবার ফাঁস করলেন অজিঙ্কে রাহানে। 

Sudip Paul | Published : Jan 26, 2021 1:54 PM IST

18
অ্যাডিলেডে হারের পর সৌরভের 'পেপটকে' ঘুড়ে দাঁড়ায় দল, কি বলেছিলেন 'দাদা', জানালেন রাহানে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে টেস্টে লজ্জার হার। দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অল আউট। তারপর বিশ্ব জুড়ে সমালোচিত হয়েছিল ভারতীয় ক্রিকেট। 
 

28

দ্বিতীয় টেস্টের আগে পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরা ঠিক ছিল বিরাটের। কঠিন সময়ে ভারতীয় দলের যাবতীয় দায়িত্ব এসে পড়ে অজিঙ্কে রাহানের উপর। 
 

38

বিরাট কোহলিও দেশে ফেরার আগে দলের সঙ্গে মিটিং করেছিল। রাহানের হাতে দায়িত্ব তুলে দেওয়ার পাশাপাশি সিরিজের আগামি ম্যাচগুলিতেও দলের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য পেপ টক দিয়েছিল।
 

48

তবে এবার সামনে এল আরও এক তথ্য। জানা গেল অ্যাডিলেড টেস্টে ভারতের লজ্জার হারের পর অজিঙ্কে রাহানেকে ব্যক্তিগতভাবে ফোন করে পেপ টক দিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। 

58

এক সাক্ষাৎকারে অজিঙ্ক রাহানে বলেন, "অ্যাডিলেড টেস্টের পর দাদা (সৌরভ গাঙ্গুলি) ফোন করে আমাকে বলে, শক্ত থাকো। নিজের উপর বিশ্বাস রাখো। বিশ্বাস রাখো দলের উপরেও।" 
 

68

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফোন পাওয়ার পরই মনোবন অনেকটা বেড়ে যায় সিরিজের আগামি ম্য়াচগুলির নেতা রাহানের। একসঙ্গে সেই বার্তা পাওয়ার পর উজ্জীবিত হয়ে ওঠে গোটা।
 

78

সিরিজের তার পরটা ইতিহাস। মেলবোর্ন টেস্টে দুরন্ত কামব্যাক করে ভারতের জয়। সিডনিতে ঐতিহাসিক ড্র ও ব্রিসবেনে ম্যাচ জিতে সিরিজ জয় করে ইতিহাস রচনা করে ভারতীয় দল।

 

88

সিরিজ জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের জন্য ৫ কোটি টাকার বোনাসও ঘোষণা করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ফলে মাঠের বাইরে থেকেও নেতা সৌরভ যে এখনও ফুরায়নি, রাহানেকে 'দাদার' পেপ টক তার প্রমাণ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos