ইংল্যান্ডের বিরুদ্ধে অর্ধেক গোঁফ নিয়ে মাঠে নামবেন অশ্বিন, যদি পুজারা পূরণ করে তার চ্যালেঞ্জ

৫ তারিখ থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। তবে তার আগে সতীর্থ চেতশ্বর পুজারাকে খোলাখুলি চ্যালেঞ্জ দিলেন তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। যদি অশ্বিনের দেওয়া চ্যালেঞ্জ পূরণ করেন চেতেশ্বর পুজারা, তাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে অর্ধেক গোঁফ নিয়ে মাঠে নামবেন অশ্বিন। আসুন জানা যাক পুজারাকে কী এমন কঠিন চ্যালেঞ্জ দিয়েছেন অশ্বিন। 
 

Sudip Paul | Published : Jan 26, 2021 9:20 AM IST

18
ইংল্যান্ডের বিরুদ্ধে অর্ধেক গোঁফ নিয়ে মাঠে নামবেন অশ্বিন, যদি পুজারা পূরণ করে তার চ্যালেঞ্জ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্রিসবেনে চেতেশ্বর পুজারার লড়াকু ইনিংস প্রশংসা কুড়িয়েছে গোটা বিশ্বের। স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের ১৪টি আগাত সহ্য করেও লড়াই চালিয়ে গিয়েছেন পুজারা। ম্যাচ শেষে পুজারাকে সত্যিকারের যোদ্ধা তকমা দিয়েছেন কোচ রবি শাস্ত্রী।
 

28

অপরদিকে শেষ টেস্টে না খেললেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিন ম্যাচ দুরন্ত বোলিং করেছিলেন রবি অশ্বিন। শুধু উইকেট নেওয়াই নয়, সিডনি টেস্টে পিঠে অসম্ভব ব্য়াথা নিয়েও ঘণ্টার পর ঘণ্টা ব্যাট করে ম্যাচ বাঁচিয়েছিলেন অশ্বিন।
 

 

38

এবার লড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে। ৫ তারিখ থেকে ঘরের মাঠে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। সেই সিরিজের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে ভারতীয় ক্রিকেটাররা। 
 

48

তার আগে রবিচন্দ্রন অশ্বিন চ্যালেঞ্জ জানালেন চেতেশ্বর পূজারাকে। ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে অশ্বিনের সেই চ্যালেঞ্জে যদি সফলভাবে উত্তীর্ণ হতে পারেন পূজারা, তা হলে অর্ধেক গোঁফ কেটে মাঠে নামবেন ভারতীয় স্পিনার।
 

58

আসলে ভারতীয় ব্যাটিং কোচ বিক্রংম রাঠোরের সঙ্গে আড্ডা দেওয়ার সময় অশ্বিন বলেন, আমরা কি কখনও পূজারাকে অফস্পিনারদের বিরুদ্ধে স্টেপ আউট করতে দেখব?
 

68

জবাবে ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর বলেন,'কাজ চলছে। ওকে আমি বোঝানোর চেষ্টা করেছি একবার অন্তত বোলারের মাথার ওপর দিয়ে মারার জন্য। এখনও ও মানতে চায়নি, আমাকে বিভিন্ন কারণ দেখাচ্ছে।'
 

78

তখনই হেসে ওঠেন অশ্বিন এবং পুজারাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন,'ও যদি মইন আলি বা অন্য কোনও স্পিনারের মাথার ওপর দিয়ে বল পাঠায় স্টেপ আউট করে, আমি অর্ধেক গোঁফ কেটে খেলতে নামব। ওপেন চ্যালেঞ্জ রইল।'

88

সতীর্থ মজার ছলে এই চ্যালেঞ্জ দিলেও, চেন্নাইতে অশ্বিনের চ্যালেঞ্জ পুজারা পূরণ করেন কিনা, আর পুজারা পূরণ করলে অশ্বিনও নিজের কথা রাখেন কিনা সেইদিকেই নজর সকলের।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos