হার্দিক পান্ডিয়ার বিধ্বংসী ফর্মে পকেটে টান পড়তে পারে বিরাট কোহলি-রোহিত শর্মার, জানুন কীভাবে

সময় যে কতটা বদলে দিতে পারে একটা মানুষকে তার জ্বলজ্য়ান্ত উদাহরণ হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। মাঠে রগচটা মেজাজ, রকমারি স্টাইল, বিতর্ক যেই ক্রিকেটারের নিত্য সঙ্গী ছিল। নিজে বাবা হওয়া, বাবার মৃত্যু ও চোট পুরোপুরি বদলে দিয়েছে একটা মানুষকে। ২২ গজের পারফরম্য়ান্সেও এখনও হার্দিক অনেক পরিণত। এশিয়া কাপের (Asia Cup 2022) প্রথম ম্যাচে  পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট-বলে যেভাবে পারফর্ম করেছেন তা ক্রিকেট বিশ্বে প্রশংসিত হচ্ছে। ঠান্ডা মাথার হার্দিক এখন অনেক বেশি পরিণত। যার ফলে পরিবর্তন এসেথে  অনেক কিছুতেই।  আইপিএলে প্রথমবার অধিনায়ক হয়েই গজরাট টাইনাটনসকে চ্যাম্পিয়ন করা থেকে ভারতীয় দলে প্রত্যাবর্তনের পর থেকে একের পর অনবদ্য পারফরম্যান্স, যা ব্র্যান্ড ভ্যালু  (Brand Value) আকাশ ছোঁয়া করেছে হার্দিকের। পেছনে ফেলছেন বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের (Rohit Sharma) ।

Sudip Paul | Published : Aug 31, 2022 9:38 AM IST

16
হার্দিক পান্ডিয়ার বিধ্বংসী ফর্মে পকেটে টান পড়তে পারে বিরাট কোহলি-রোহিত শর্মার, জানুন কীভাবে

চোট সারিয়ে আইপিএল ২০২২-এ নতুন দল গুজরাট টাইটানসের অধনিয়াক হিসেবে চ্যাম্পিয়ন করেছেন। ব্য়াটে-বলে অনবদ্য পারফরম্যান্স করেছেন। ভারতীয় দলে ফিরে পারফর্ম করার পাশাপাশি অধিনায়কত্বও করেছেন হার্দিক। পাকিস্তান ম্যাচে দেশকে জেতানোর পর রাতারাতি হার্দিকের ব্র্যান্ড ভ্যালু ঝড়ে গতিতে উপরের দিকে উঠেছে।
 

26

‘রাইজ ওয়ার্ল্ডওয়াইড’ নামের একটি সংস্থা হার্দিকের আর্থিক বিষয়টি দেখাশোনা করে। তারা জানাচ্ছে, পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করার আগে থেকেই হার্দিকের জনপ্রিয়তা বাড়ছিল। পাকিস্তান ম্যাচের পর তা আরও দ্রুত গতি পেয়েছে। নামী-দামি কোনম্পানিরা হার্দিককে মুখ হিসেবে চাইছেন। 
 

36

হার্দিকের সঙ্গে ১১টি সংস্থার বিজ্ঞাপনী চুক্তি রয়েছে। তার মধ্যে আবার অন্তত ৯টি চুক্তি দীর্ঘমেয়াদি। শুধু তাই নয়, আরও অন্তত ৫টি ব্র্যান্ডের সঙ্গে চুক্তি প্রায় পাকা হার্দিকের। আগামী দু’মাসের মধ্যেই সেটা পাকা হয়ে যাবে। ওই সংস্থার আশা, চলতি বছরের শেষপর্যন্ত প্রায় ২০টি ব্র্যান্ডের সঙ্গে চুক্তি হয়ে যাবে হার্দিকের।
 

46

গত ছয় মাসে টিম ইন্ডিয়ার অলরাউন্ডারের ব্র্যান্ড ভ্যালু বেড়েছে ৩০-৪০ শতাংশ। আগামী দিনে সেটা আরও বাড়বে। কিছুদিন আগে পর্যন্ত বিজ্ঞাপনের জন্য হার্দিক নিতেন ১ কোটি টাকা। এখন সেটা বেড়ে প্রায় ২ কোটি টাকা হয়ে গিয়েছে। তাছাড়া ওটিটি প্ল্যাটফর্মেও বহু বিজ্ঞাপন করেন তিনি।
 

56

যেভাবে তার চাহিদা বেড়েছে বিজ্ঞাপন বাজারে তাতে পেছনে ফেলে দিয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতো ক্রিকেটারদের। ব্রান্ড এনডোর্সমেন্ট করার ক্ষেত্রে এখন ভারতীয় দলের এক নম্বর তারকা হার্দিক পান্ডিয়া।
 

66

এইভাবেই যদি দেশের হয়ে ও আইপিএল দলের হয়ে পারফর্ম করতে থাকেন হার্দিক পান্ডিয়া তাহলে খুব শীঘ্রই তার ব্র্যান্ড ভ্যালু এমন উচ্চতায় পৌছবে যে সকলের ধরা ছোঁয়ার বাইরে চলে যাবে। অনেক তারকাদের সরিয়ে কোম্পানিরা হার্দিককে মুখ হিসেবে চাইবে। তবে হার্দিকের নজর ২২ গজে  পারফরম্য়ান্স নিয়ে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos