পাকিস্তানের বিরুদ্ধে 'মহাযুদ্ধে' কেমন হতে চলেছে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

রবিবার এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022) -এ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারতীয় ক্রিকেট দল(Indian Cricket Team)। ভারত বনাম পাকিস্তান (India va Pakistan) ম্যাচ ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। এই ম্যাচে টিম ইন্ডিয়ার (Team India) প্রথম একাদশে কোন ক্রিকেটার সুযোগ পেতে পারে তা নিয়েও চলছে জল্পনা। এক ঝলকে দেখে নিন বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে কেমন হতে পারে রোহিত শর্মা (Rohit Sharma) ব্রিগেড। 

Sudip Paul | Published : Aug 27, 2022 8:35 AM IST / Updated: Aug 27 2022, 02:19 PM IST

111
পাকিস্তানের বিরুদ্ধে 'মহাযুদ্ধে' কেমন হতে চলেছে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

রোহিত শর্মা-
ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দলের ইনিংসেরও শুরু করবেন রোহিত শর্মা। সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মাকে বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান বলা হয়ে থাকে। পাকিস্তানের বিরুদ্ধে দলকে ভালো শুরু দেওয়াই লক্ষ্য হিটম্যানের।

211

কেএল রাহুল-
গত জিম্বাবোয়ে সফরে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেও চেনা ছন্দে পাওয়া যায়নি কেএল রাহুলকে। এশিয়া কাপে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গ্ ইনিংসের শুরু করবেন দলের সহ অধিনায়ক রাহুল। বড় ম্যাচে রানে ফেরাই লক্ষ্য রাহুলের।

311

বিরাট কোহলি-
এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান দ্বৈরথে যে ব্যাটসম্যানের দিকে গোটা পৃথিবার নজর থাকবে তিনি হলেন বিরাট কোহলি। দলের মিডল অর্ডারে নামবেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে তার রেকর্ডও ভালো। দীর্ঘ দিন ব্যাটে রানের খরার পর ফের পাকিস্তানের বিরুদ্ধে জ্বলে উঠতে মুখিয়ে রয়েছেন বিরাট কোহলি।
 

411

সূর্যকুমার যাদব-
দলের চার নম্বর জায়গাটা সূর্যকুমার যাদবের জন্য পাকা। তিনি ফর্মে থাকলেও কতটা বিদ্ধংসী হয়ে উঠতে পারেন ভারতীয় তারকা তার প্রমাণ বারবার মিলেছে। এবার এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন সূর্যকুমার যাদব।
 

511

হার্দিক পান্ডিয়া-
চোট সারিয়ে ভারতীয় দলে কামব্যাক করার পর থেকেই বিধ্বংসী ফর্মে রয়েছেন ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও দলকে ভরসা দিচ্ছেন তারকা অলরাউন্ডার। পাকিস্তানের বিরুদ্ধে হার্দিকের কাছ থেকে আরও একবার অলরাউন্ড পারফরম্য়ান্স দেখার অপেক্ষায় ভারতীয় ক্রিকেট প্রেমিরা।
 

611

ঋষভ পন্থ-
ওপেন থেকে ফিনিশার ভারতীয় ক্রিকেট দলের হয়ে বিগত কিছু সময়ে সব জায়গাতেই ব্যাট করে নিয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। সব জায়গায় নিজেকেও প্রমাণও করেছেনষ পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের লোয়ার মিডল অর্ডারকে ভরসা দেওয়ার পাশাপাশি হার্ড হিটিংয়ের দায়িত্বও থাকছে পন্থের উপর।

711

দীনেশ কার্তিক-
আইপিএলে ২০২২-এ নিজেকে একজন বিধ্বংসী ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। সেই সুবাদেই ভারতীয় দলে কামব্যাক করেন তিনি। দেশের জার্সিতেও নিজেকে প্রমাণ করেছেন ডিকে। এবার আরও একবার বড় মঞ্চে পরীক্ষা দিতে প্রস্তুত তিনি.
 

811

রবীন্দ্র জাদেজা-
ভারতীয় দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজার খেলার সম্ভাবনা খুবই বেশি। তার ওভার স্পিন বোলিংয়ের পাশাপাশি জাদেজার ব্যাট হাতে দক্ষতা দলের জন্য বড় অস্ত্র।  পাকিস্তানের বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স করার জন্য মুখিয়ে রয়েছেন জাড্ডু।

911

যুজবেন্দ্র চাহল-
গতবছর টি২০ বিশ্বকাপে যুজবেন্দ্র চাহলকে না রাখাটা যে কত বড় ভুল হয়েছিল তা বুঝতে পেরেছিল টিম ইন্ডিয়া। তারপর থেকে আর সে পথে হাঁটেনি। তার লেগ স্পিনের ছোঁবলে যে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান নাকানি চোবানি খেয়েছে তা বলার অপেক্ষা রাখে না। পাকিস্তানের বিরুদ্ধে সেরাটা দিতে প্রস্তুত চাহল।
 

1011

ভুবনেশ্বর কুমার-
জসপ্রীত বুমরা না থাকায় ভারতীয় পেস অ্যাটাকের প্রধান দায়িত্ব থাকছে ভবনেশ্বর কুমারের উপর। নতুন বলে সুইং করানোর পাশাপাশি পুরোনো বলে ডেথ ওভারে বল করতে সিদ্ধ হস্তক ভুবি। নিজের নামের প্রতি আরও একবার সুবিচার করাই লক্ষ্য ভুবনেশ্বর কুমারের।

1111

অর্শদীপ সিং-
আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে নজর কেড়েছিলেন বাঁ হাতি মিডিয়াম পেসার অর্শদীপ সিং। ভারতীয় দলেও সীমিত সুযোগে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি। পাকিস্তানের বিরিদ্ধে মেগা ম্যাচে নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন অর্শদীপ সিং। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos