আইপিএলের স্বপ্নসুন্দরী চিয়ারলিডার, করোনা এবার কাড়ল সেই গ্ল্যামার, জেনে নিন চিয়ারলিডার্সদের নিয়ে ১০টি তথ্য

বর্তমানে আধুনিক ক্রিকেটে মনোরঞ্জনের অন্যতম মাধ্যম হয়ে উঠেছেন চিয়ার লিডাররা। দলের প্লেয়ার থেকে শুরু করে সমর্থকদের মাঠে চিয়ারআপ করার জন্য একইসঙ্গে দলের সাফল্যের মুহূর্তে বিনোদন করার জন্য তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তবে এবছর করোনা ভাইরাসের কারণে আইপিএলে থাকছে না চিয়ারলিডার্সরা। একইসঙ্গে থাকছে না দর্শকও। ফলে বিনোদনের কিছুটা ঘাটতি ঘটবেই। সুন্দরী, হট, সেক্সি চিয়ারলিডার্সদের নাচের তালে আইপিএলের মজা উপভোগ থেকে এই বছর বঞ্চিত থাকবেন সকলেই। তবে আইপিএল শুরু আগে জেনে নেওয়া যাক চিয়ারলিডার্সদের সম্পর্কে ১০ টি গুরুত্বপূর্ণ তথ্য।

Sudip Paul | Published : Sep 6, 2020 8:45 AM IST

110
আইপিএলের স্বপ্নসুন্দরী চিয়ারলিডার, করোনা এবার কাড়ল সেই গ্ল্যামার, জেনে নিন চিয়ারলিডার্সদের নিয়ে ১০টি তথ্য

বেশির ভাগ চিয়ারলিডারই উচ্চশিক্ষিত। অধিকাংশরাই পড়াশোনা চালানোর খরচ হিসেবে মরসুমি অর্থ উপার্জনের জন্য এই পেশা বেছে নেন। অনেকেই আবার একে পেশা হিসেবেও বেছে নিয়েছেন।
 

210

খেলা চলাকালীন চিয়ারলিডারদের সর্বক্ষণ দর্শকদের বিনোদন দিতে ক্রিকেটারদের মতই ঘাম ঝরাতে হয়। ঘণ্টার পর ঘণ্টা নাচার জন্য অনুশীলন করতে হয় তাদের।

310

তবে দলকে ও দর্শকদের মনোরঞ্জন করতে মাঠের বাইরে রীতিমতো কসরত করতে হয়। শুধু নাচ নয়, করতে হয় ফিটনেস ট্রেনিংও। পারিশ্রমিক অবশ্য ক্রিকেটারদের তুলনায় অনেক কম।
 

410

দর্শকদের পাশাপাশি অনেক সময় অনেক ক্রিকেটাররাও চিয়ার গার্লদের প্রতি 'দুষ্টু-মিষ্টি' ব্যবহার করে থাকেন। অতীতে এমন দৃষ্টান্তও রয়েছে। তবে সুন্দরীরা মনে করেন, এগুলো প্রফেশনাল হ্যাজার্ডের অংশ।
 

510

অবাক করা সত্যি, অধিকাংশ চিয়ারলিডারই নিজেদের পোষাক'আগলি' বলে মনে করেন। তবে পোর তাগিদে সেটাকে তারা মেনে নিয়েছেন। 
 

610

হাজার হাজার দর্শকদের সামনে ছোট পোশাক পরে লাস্যময়ী নাচের জন্য বিশেষভাবে গ্রুমিং করা হয় চিয়ারলিডারদের। বিদেশে চিয়ারলিডার হওয়ার জন্য কঠিন পরীক্ষাও দিতে হয়।
 

710

লাতিন আমেরিকা, আমেরিকা ও ইউরোপ থেকে বিভিন্ন সংস্থার বাছাই করা চিয়ারলিডাররাই আইপিএলের ফ্রাঞ্চাইজি সংসারে প্রবেশাধিকার পান। সেখানে তাদের আলাদ করে ক্লাস হয়।
 

810

আইপিল কি কর্ণবিদ্বেষী? শ্বেতাঙ্গিনী চিয়ারলিডারদের ঘিরে বহুবারই এমন প্রশ্ন উঠেছে, তবে কোনওরকম জবাব মেলেনি। কিন্তু চিয়ারলিডারদের মধ্যে সেরক কোনও ভাবনা নেই।

910

মঞ্চে নাচতে থাকা চিয়ারলিডারদের প্রতি দর্শকদের কু-ইঙ্গিতপূর্ণ বাক্যবাণ নিক্ষেপ ভীষণই স্বাভাবিক ঘটনা। তবে তা কীভাবে ট্যাকেল করতে হয় তা চিয়ারলিডাররা ভাল করেই জানেন।

1010

মাঠে ব্যাটসম্যান ও বোলারদের সাফল্যের ম্যাজিক গ্যালারিতে ছড়িয়ে দেন এই চিয়ারলিডাররাই। নিজের দলকেও চিয়ারআপ করেন তারা। বর্তমানে চিয়ারলিডাররা সত্যিই ক্রিকেটের অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos