পুজারার ব্যাথা কমবে কোন ওষুধে, বলে দিল তিন বছরের ক্ষুদে চিকিৎসক

ব্রিসবেন টেস্টের পঞ্চম দিনে এক দিক থেকে ঢাল হয়ে কামিন্স, স্টার্ক, হ্যাজেলউডদের আগুনে বোলিং মোকাবিলা করে গিয়েছেন চেতেশ্বর পুজারা। শরীরের অঙ্গে অঙ্গে ব্যাথা নিয়েও ভারতের জয়ের পুথ সুগম করেছেন পুজারা। গিল, পন্থদের পাশাপাশি পুজারার অদম্য ধৈর্যশীল ব্যাটিংও প্রশংসা কুড়িয়েছে গোটা বিশ্বের। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর দেশে ফিরেছেন পুজারা। এখন ব্যাথায় কাতর তিনি। তবে পুজারার ব্যাথার চিকিৎসা বলে দিয়েছেন তার ছোট্ট মেয়ে অদিতি। যেই ওষুধে অনায়াসেই কমবে কামিন্স, স্টার্ক, হ্যাজেলউডদের দেওয়া আঘাত।
 

Sudip Paul | Published : Jan 22, 2021 9:23 AM IST

113
পুজারার ব্যাথা কমবে কোন ওষুধে, বলে দিল তিন বছরের ক্ষুদে চিকিৎসক

ব্রিসবেনে শেষ দিনে একদিকে যেখানে দ্রুত রান তুলছিলেন শুভমান গিল, রাহানে, পন্থরা। ঠিক তখন অপরদিক রক সলিড হয়ে লড়াই চালিয়ে গিয়েছেন চেতশ্বর পুজারা। কামিন্স, স্টার্ক, হ্যাজেলউডদের আগুনে বোলিং মোকাবিলা কেরছেন তিনি। একের পর এক বল আছড়ে পড়েছে পুজারার গায়ে,মাথায় পিঠে,বুকে। তবু সহজ উইকেট দিয়ে আসেননি ভারতের মিডল অর্ডারের স্তম্ভ।

213
শুভমান গিলের ৯১ ও ঋষভ পন্থের ৮৯ রানের ইনিংস নিয়ে বেশি চর্চা হলেও, অধিনায়ক রাহানে, কোচ রবি শাস্ত্রী জানেন পুজারা সেই হার না মানা লড়াইয়ের গুরুত্ব কতটা। একদিক থেকে উইকেট সামলে অপরদিকের ব্যাটসম্যানকে তাদের স্বাভাবিক খেলা চালিয়ে যাওয়ার রাস্তা করে দিয়েছিলেন পুজারা। ফলে পুজারার ২১১ বলে ৫৬ রানের ইনিংসের মর্ম যে কোনও সেঞ্চুরির কম নয়, তা ভালো করে জানে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।
313
১৪ বার একের পর এক বলের আঘাত নিজের শরীরে নিয়ে ভারতকে রক্ষা করেছেন তিনি। এমন একটা সময় তিনি বুক চিতিয়ে লড়াই করেছেন যেখানে ভারতের উইকেট হারালে ম্যাচ ভারতের হাত থেকে বেরিয়ে যেতে পারত।
413
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর পুজারাকে সত্যিকারের যোদ্ধা আখ্যা দিয়েছেন কোচ রবি শাস্ত্রী। পুজারার ইনিংসকে কুর্নিশ জানিয়েছিল গোটা ভারতীয় দল।
513
অস্ট্রেলিয়ায় যখন একের পর এক বল আছড়ে পড়ছিল চেতেশ্বর পুজারার গায়ে তা টিভির পর্দায় বসে দেখছিলেন পুজারার ছোট্ট মেয়ে অদিতি।
613
স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের বলের আঘাতে যখন ছটফট করছিলেন পুজারা, তখন টিভির পর্দায় তা দেখে আঁতকে উঠেছে ছোট্ট অদিতিও।
713
বাবার সাফল্যে শুধু গলা ফাটানো নয়, বাবার আঘাতও উপলব্ধি করেছে অদিতি। তাই বাবার চিকিৎসার দায়িত্বও নিজের মতন করে নিজেই নিয়েছে অদিতি।
813
বাবা আগাত পাওয়ার পর ছোট্ট অদিতি মিষ্টি করে জানিয়েছে,'বাবা যখন দেশে ফিরে আসবে আমি বাবার ব্যথার জায়গায় কিস করে দেব। তাহলেই বাবার সব ব্যথা-বেদনা দূর হয়ে যাবে।'
913
অস্ট্রেলিয়া থেকে সিরিজ জয়ের পর দেশে ফিরেছে ভারতীয় দল। ইংল্যান্ড সিরিজের আগে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে পারবেন পুজারা।
1013
বাড়িতে বেশ কিছু দিন মেয়ের সঙ্গে খেলতে পারেবন পুজারা। সময় কাটাতে পারবেন স্ত্রীর সঙ্গেও। পরিবারের সঙ্গে কোয়ালিটি টাইমে তার ব্যাথা অনেকটাই কমবে বলে মনে করছেন সকলে।
1113
মেয়ের সঙ্গে সবসময় কোয়ালিটি টাইম কাটাতে পছন্দ করেন পুজারা। খেলার জন্য সবসময় সুযোগ না হলেও, সুযোগ পেলেই মেয়েক সময় দেন পুজারা।
1213
সোশ্যাল মিডিয়ায় মেয়ের সঙ্গে কাটানো একাধিক সুন্দর, মিষ্টি মুহূর্ত শেয়ার করেনপুজারা। যা বেশ পছন্দ করেন নেটিজেনরা।
1313
সামনেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। ইংল্যান্ডও যে বেশ কঠিন দল এবিষয়ে কোনও সন্দেহ নেই। মেয়ের সান্নিধ্যে নিজেদের শরীরের ও মনের আঘাতের চিকিৎসা করে ফের যোগ দেবেন দেশের ডিউটিতে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos