আইপিএল তথা বিশ্ব ক্রিকেটে নয়া রেকর্ড এমএস ধোনির, পেছনে ফেললেন বিরাট-রোহিতকে

গত বছর ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি। তারপর আরব আমিরশাহিতে আইপিএল খেললেও খুব একটা আহামরি কিছু করতে পারেননি ধোনি ও তার দল সিএসকে। এবারও তাকে দলে অধিনায়ক হিসেবেই ধরে রেখেছে চেন্নাই ম্যানেজমেন্ট। তবে ক্রিকেট বিদায় জানালেও তার 'ভ্যালু' যে এতটুকু কমেনি তা আরও একবার প্রমাণ করলেন এমএসডি। আইপিএলে আয়ের নিরিখে পেছনে ফেললেন বিরাট কোহলি, রোহিত শর্মাকে। শুধু আইপিএল নয়,বিশ্ব জুড়ে টি২০ ফ্র্যাঞ্চাইজি লিগে আয়ের নিরিখে নয়া নজির গড়লেন মাহি। যা জানলে চমকে যাবেন আপনিও।
 

Sudip Paul | Published : Feb 2, 2021 1:47 PM IST

18
আইপিএল তথা বিশ্ব ক্রিকেটে নয়া রেকর্ড এমএস ধোনির, পেছনে ফেললেন বিরাট-রোহিতকে

২০২১ আইপিএলে ১৫ কোটির মহেন্দ্র সিং ধোনিকে ধরে রেখেছে চেন্নাই সুপার কিংস৷ এর ফলে চতুর্দশ সংস্করণের স্যালারি নিয়ে আইপিএল থেকে ধোনির আয় ছাপিয়ে গিয়েছে দেড়শো কোটি৷ 

28

আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ১৫০ কোটির মাইলস্টোন টপকে গেলেন মাহি৷ যেই নজির শুধু আইপিএলেই নয় বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগে কারও নেই।

38

ত্রয়োদশ সংস্করণ পর্যন্ত আইপিএল পর্যন্ত ধোনির রোজগার ছিল ১৩৭.৮ কোটি টাকা৷ কিন্তু এবারের ১৫ কোটি নিয়ে চেন্নাই সুপার কিংস অধিনায়কের আয় গিয়ে দাঁড়াল ১৫২.৮৪ কোটি টাকা।

 

48

ক্রিকেটকে বিদায় জানানোর পরও ধোনির এই নয়া নজিরে আরও একবার প্রমাণ হল ২২ গজে তার 'ভ্যালু' এতটুকু এখনও কমেনি।  ইনসাইড স্পোর্টস মানিবল-এর তথ্যতে খুশি ধোনি ভক্তরাও।
 

58

আইপিএল থেকে উপার্জনের নিরিখে ধোনির পরেই রয়েছেন মুম্বই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মা । ২০২১ সালের আইপিএল খেলতে নামার সঙ্গে সঙ্গে রোহিতের উপার্জন হবে ১৪৬.৬ কোটি টাকা।

68

রোহিতের পর রয়েছে কোহলি। ২০২০ সাল পর্যন্ত আইপিএল থেকে বিরাট কোহলির উপার্জন ছিল ১২৬ কোটির উপর। এবারের আইপিএল খেলতে নামলেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলির উপার্জন হবে ১৪৩.২ কোটি টাকা।
 

78

ফলে বর্তমানে ১৫২.৮৪ কোটি টাকা রোজগার করে শীর্ষে থাকলেও খুব শীঘ্রই যে সেই রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ এরপর আর আইপিএল ধোনি খেলবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।
 

88

২০২০ মরসুমের শেষে ধোনি জানিয়েছিলেন ২০২১ মরসুমের আইপিএল খেলবেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞকা মনে করছেন এটাই হয়তো ধোনির শেষ আইপিএল হতে চলেছে। তাই আরও একবার প্রিয় তারকাকে ২২ গজে দেখার অপেক্ষায় কোটি কোটি ধোনি ভক্তরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos