IPL 2022 Final- গ্রুপ লিগ থেকে ফাইনাল পর্যন্ত সফর কেমন ছিল গুজরাট টাইটানসের, দেখুন হার্দিকদের জয়যাত্রা

দীর্ঘ ২ মাসেরও বেশি সময়ের লড়াইয়ের পর অবশেষে রবিবার আইপিএল  ২০২২ ফাইনালে (IPL 2022 Final) মুখোমুখি হতে চলছে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস (Gujarat Titans vs Rajasthan Royals)। গ্রুপ পর্ব থেকেই দারুণ ছন্দে ছিল হার্দিক পান্ডিয়ার দল। লিগ পর্ব ১৪টি ম্য়াচের মধ্যে ১০টি জিতে ২০ পয়েন্ট নিয়ে টেবিল টপার হিসেবে প্লে অফে পৌছায় গুজরাট। সেখানে রাজস্থানকে হারিয়েই ফাইনালের টিকিট পাকা করে হার্দিক ব্রিগেড। গ্রুপ পর্ব থেকে ফাইনাল পর্যন্ত কেমন ছিল গুজরাট টাইটানসের যাত্রাপথ, দেখে নিন এক নজরে।
 

Sudip Paul | Published : May 29, 2022 8:25 AM IST

115
IPL 2022 Final- গ্রুপ লিগ থেকে ফাইনাল পর্যন্ত সফর কেমন ছিল গুজরাট টাইটানসের, দেখুন হার্দিকদের জয়যাত্রা

২৮ মার্চ আইপিএব ২০২২-এর প্রথম ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস। সেই ৫ উইকেট জয়ে পেয়েছিল হার্দিক পান্ডিয়ার দল। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান করে কেএল রাহুলের দল। জবাবে রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট টাইটানস।
 

215

২ এপ্রিল দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান করে হার্দিক পান্ডিয়া, ডেভিড মিলারদের দল। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রান করে দিল্লি। ১৪ রানে ম্য়াচ জেতে গুজরাট টাইটানস। 
 

315

৮ এপ্রিল তৃতীয় ম্য়াচে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান করেছিল মায়াঙ্ক আগরওয়ালের দল। রান তাড়া করতে নেমে রুদ্ধশ্বাস ম্য়াচে শেষ বলে জয় পায় হার্দিক পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়াদের দল। ৬ উইকেটে ম্য়াচ জেতে গুজরাট। 

415

১১ এপ্রিল চতুর্থ ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম হারের মুখ দেখতে হয় গুজরাটকে। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান করে গুজরাট। রান তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্য়াচ জিতে নেয় অরেঞ্জ আর্মি। 

515

১৪ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ৩৭ রানে জয় পায় গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে  ৪ উইকেট হারিয়ে ১৯২ রান করে হার্দিক পান্ডিয়ার দল। রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে সঞ্জু স্য়ামসনের দলের ইনিংস। 

615

১৭ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ষষ্ঠ ম্য়াচ খেলতে নেমেছিল গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে সিএসকে। রান তাড়া করতে নেমে রুদ্ধশ্বাস ম্য়াচে ১ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট।
 

715

২৩ এপ্রিল গ্রুপ লিগের সপ্তম ম্য়াচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৮ রানে জয় পায় গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান করে গুজরাট। জবাবে কেকেআরের ইনিংস থামে ৮ উইকেটে ১৪৮ রানে।

815

২৭ এপ্রিল অষ্টম সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ফের রুদ্ধশ্বাস ম্যাচে ৫ উইকেটে জয় পায় গুজরাট টাইটানস। প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান করে কেন উইলিয়ামসনের দল। রান তাড়া করতে নেমে শেষ বলে জয় পায় গুজরাট। ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান করে হার্দিক ব্রিগেড।
 

915

৩০ এপ্রিল নবম ম্য়াচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে ৩ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় পায় গুজরাট টাইটানস। ম্যাচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে আরসিবি। রান তাড়া করতে নেমে ১৯ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে ম্য়াচ দিতে নেয় গুজরাট।
 

1015

৩ মে পঞ্জাব কিংসের বিরুদ্ধে দশম ম্য়াচে মরসুমের দ্বিতীয় হাররে মুখ দেখতে হয় গুজরাট টাইটানসকে। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করে গুজরাট। রান তাড়া করতে নেমে ২৪ বল বাকি থাকতে ৮ উইকেচে ম্য়াচ জিতে নেয় মায়াঙ্ক আগরওয়ালের দল। 

1115

৬ মে মরসুমের একাদশ ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ফের হারের সম্মুখীন হতে হয় গুজরাট টাইটানসকে। ম্যাচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান করে রোহিত শর্মার দল। রান তাড়া করতে নেমে ৫ উইকেটে ১৭২ করে গুজরাট। ৫ রানে ম্য়াচ জেতে মুম্বই।
 

1215

১০ মে গ্রুপ পর্বের ১২তম ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসকে একতরফা ম্য়াচে হারায় গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে হার্দিক পান্ডিয়ার দল। রান তাড়া করতে নেমে মাত্র ৮২ রানে অলআউট হয়ে যায় লখনউ। ৬২ রানে ম্য়াচ জেতে গুজরাট। 
 

1315

১৫ মে মরসুমের ১৩তম ম্য়াচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৭ উইকেটে ম্য়াচ জেতে গুজরাট টাইটানস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান করে সিএসকে। রান তাড়া করতে নেমে ৫ বল বাকি  থাকতেই ৭ উইকেটে ম্য়াচ জিতে নেয় হার্দিক পান্ডিয়ার দল।
 

1415

১৯ মে গ্রুপের শেষ ১৪ তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে চতুর্থ হারের মুখ দেখতে হয় গুজরাট টাইটানসকে। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করে গুজরাট। রান তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্য়াচ জেতে আরসিবি। 
 

1515

লিগ টপার হিসেবে আইপিএল ২০২২-প্লে অফে পৌছয় গুজরাট। দ্বিতীয় দল হিসেবে ওঠে রাজস্থান রয়্যালস। প্লে অফের প্রথম ম্যাচে রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে গুজরাট। ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে রাজস্থান। রান তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতে  ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট


 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos