IPL 2022 Final- চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে কেমন ছিল ফাইনাল পর্যন্ত রাজস্থান রয়্যালসের যাত্রা, দেখে নিন এক ঝলকে

খাতায় কলমে প্রথম থেকেই এবারের আইপিএলের সবথেকে শক্তিশালী দল ছিল রাজস্থান রয়্যালস। নিলামে গুছিয়ে দল করছিল টিম ম্য়ানেজমেন্ট। যার ফলও মেলে খেলায়। মাঝে কয়েকটি ম্যাচ বাদ দিলে ধারাবাহিক পারফরম্যান্স করে সঞ্জু স্যামসনের দল। বিশেষ করে জস বাটলারের মরসুমে ৪টি শতরান সহ ৮০০-র বেশি রান , যুজবেন্দ্র চাহলের ২৬টি উইকেট রাজস্থানের পথ অনেকটাই মসৃণ করে।  দীর্ঘ ২ মাসেরও বেশি সময়ের লড়াইয়ের পর অবশেষে রবিবার আইপিএল  ২০২২ ফাইনালে (IPL 2022 Final) মুখোমুখি হতে চলছে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস (Gujarat Titans vs Rajasthan Royals)। লিগ পর্ব ১৪টি ম্য়াচের মধ্যে ৯টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় দল হিসেবে প্লে অফে পৌছায় রাজস্থান। সেখানে প্রথমে আরসিবির বিরুদ্ধে হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে আরসিবিকে হারিয়ে ফাইনালে পৌছায় রাজস্থান। ফাইনালে আগে এক ঝলকে দেখে নিন রাজস্থান রয়্যালসের ফাইনাল পর্যন্ত যাত্রাপথ।

Sudip Paul | Published : May 29, 2022 10:17 AM IST

116
IPL 2022 Final- চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে কেমন ছিল ফাইনাল পর্যন্ত রাজস্থান রয়্যালসের যাত্রা, দেখে নিন এক ঝলকে

২৯ মার্চ আইপিএল ২০২২-এর গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান করেছিল রাজস্থান। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করে অরেঞ্জ আর্মি।

216

২ এপ্রিল গ্রুপ পর্বের দ্বিতীয় ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৩ রানে ম্য়াচ জিতেছিল রাজস্থান রয়্যালস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান করে সঞ্জু স্যামসনের দল। রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৭০ রানে থামে মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস। 

316

৫ এপ্রিল গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ হারতে হয় রাজস্থান রয়্যালসকে। ম্যাচে প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান করে রাজস্থান। জবাবে ৫ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি।

416

১০ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে জয় পায় রাজস্থান রয়্যালস। ম্যাচে প্রথমে ব্য়াট করে ৬ উইকে হারিয়ে ১৬৫ রান করে করে রাজস্থান রয়্যালস। রান তাড়া করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান করে কেএল রাহুলের দল। 

516

১৪ এপ্রিল পঞ্চম ম্য়াচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ১৪ রানে ম্য়াচ হারতে হয় রাজস্থান রয়্যালসকে। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান করে হার্দিক পান্ডিয়ার দল। রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৫৫ রান করে রাজস্থান রয়্যালস।

616

১৮ এপ্রিল গ্রুপের ষষ্ঠ ম্য়াচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হাই স্কোরিং ম্যাচে ৭ রানে জয় পায় রাজস্থান রয়্যালস। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৭ রান করে রাজস্থান। ২ বল আগে ২১০ রানে অলআউট হয়ে যায় কেকেআর।

716

২২ এপ্রিল সপ্তম ম্য়াচে দিল্লি ক্য়াপিটালসের বিরুদ্ধে আরও একটি হাই স্কোরিং ম্য়াচে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২২২ রান করে রাজস্থান রয়্যালস। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৭ রান করে দিল্লি। ১৫ রানে ম্য়াচ জেতে সঞ্জু স্যামসনের দল। 

816

২৬ এপ্রিল অষ্টম ম্য়াচে আরসিবির বিরুদ্ধে ২৯ রানে জয় পায় রাজস্থান রয়্যালস। ম্যাচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে রয়্যালসরা। জবাবে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় ফাফ ডুপ্লেসির দল। 

916

৩০ এপ্রিল গ্রুপ পর্বের নবম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেটে হারতে হয় রাজস্থানকে। এটি ছিল মুম্বইয়ের প্রথম জয়। ম্য়াচে প্রথম ব্য়াটিং করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান করে রাজস্থান। জবাবে ৫ উইকেট হারিয়ে ৪ বল আগে ম্য়াচ জিতে নেয় রোহিত শর্মার দল। 

1016

৭ মে গ্রুপ পর্বে ১১তম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পায় রাজস্থান রয়্যালস। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান করে মায়াঙ্ক আগরওয়ালের দল। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে ম্য়াচ জিতে নেয়  রাজস্থান ।

1116

আইপিএল ২০২২ (IPL 2022) গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি  রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস (RR vs PBKS)।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৮৯ রান করল মায়াঙ্ক আগরওয়ালের দল। সঞ্জু স্যামসনের দলের চার্গেট ১৯০ রান। 

1216

১১ মে গ্রুপের ১২ তম ম্যাচে দিল্লির বিরুদ্ধে হারতে হয় রাজস্থানকে। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করে সঞ্জু স্যামসন , জস বাটলাররা। জবাবে ১১ বল বাকি থাকতে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ঋষভ পন্থের দল। 

1316

১৫ মে ১৩তম ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২৪ রানে ম্য়াচ জেতে রাজস্থান রয়্যালস। প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান করে রাজস্থান। জবাবে কেএল রাহুলের দল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান করে।
 

1416

২০ মে লিগের শেষ অর্থাৎ ১৪তম ম্য়াচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পায় রাজস্থান রয়্যালস। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান করে সিএসকে। জবাবে ১৯ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজস্থান রয়্যালস।
 

1516

লিগ টেবিলের দ্বিতীয় দল হিসেবে আইপিএল প্লে অফে পৌছায় রাজস্থান রয়্যালস। ২৪ মে আইপিএল প্লে অফের প্রথম ম্য়াচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে হারতে হয় রাজস্থান। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে রয়্যালসরা। জবাবে ৩ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট।
 

1616

প্লে অফের দ্বিতীয় এলিমিনেটরে আরসিবির মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। ৭ উইকেটে ম্যাচ জেতে সঞ্জু স্যামসনের দল। প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করে আরসিবি। জবাবে ১১ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে ও ফাইনালে পৌছে যায় রাজস্থান রয়্যালস। 


 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos