৩ বছর পর ইডেনে আইপিএল ম্য়াচ, কেমন সেজে উঠল ক্রিকেটের নন্দন কানন, দেখুন ছবি

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই ক্রিকেটের নন্দন কানন ইডেন গার্ডেন্সে (Eden Gardens)হতে চলেছে আইপিএল ২০২২ প্লে অফের (IPL 2022) -এর প্রথম ম্যাচ। হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসের লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট  প্রেমিরা। ৩ বছর পর ইডেনে আইপিএলের ম্যাচকে ঘিরে বিষেশভাবে সাজিয়ে তোলা হয়েছে গোটা স্টেডিয়াম। ম্য়াচের আগে দেখে নিন ইডেনের সজ্জা।

Sudip Paul | Published : May 24, 2022 8:27 AM IST

18
৩ বছর পর ইডেনে আইপিএল ম্য়াচ, কেমন সেজে উঠল ক্রিকেটের নন্দন কানন, দেখুন ছবি

তিন বছর পর ইডেন গার্ডেন্সে ফিরছে আইপিএলের ম্যাচ। মঙ্গলবার ক্রিকেটের নন্দন কাননে হতে চলেছে আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচ। মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস। এই ম্য়াচ ঘিরে উন্মাদনা তুঙ্গে কলকাতা তথা বাংলার ক্রিকেট প্রেমিদের মধ্যে।

28

দীর্ঘ দিন পর আইপিএলের ম্য়াচ হওয়ায় ইডেনকে সাজিয়ে তুলতে কোনও খামতি রাখেনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের কর্তারা। মাঠের বাইরে ও ভিতরের সজ্জায় সমানভাবে গুরুত্ব দিয়েছে সিএবি। যা ক্রিকেটার থেকে শুরু করে ম্যাচ দেখতে আসা দর্শকদের সকলেরই পছন্দ হবে বলে মনে করবে সিএবি কর্তারা।

38

স্টেডিয়ামের বাইরে ও ভিতরকে সাজিয়ে তুলতে আলোর রোশনাইয়ে ভরিয়ে তোলা হয়েছে ইডেন গার্ডেন্স। আইপিএলের আবহের সঙ্গে মানানসই করেই সাজিয়ে তোলা হয়েছে ইডেনকে। যা ইতিমধ্যেই সকলকে মুগ্ধ করেছে। 

48

ম্য়াচে বৃষ্টির আশঙ্কা থাকলেও ম্য়াচ করার বিষয়ে পুরোপুরি আত্মবিশ্বাসী সিএসবি কর্তারা। টানা বৃষ্টি না হলে, বৃষ্টি কমার কিছু সময়ের মধ্যেই ম্য়াচ শুরু করা যাবে। ইডেনের অত্যাধুনিক ড্রেনেজ ব্যবস্থা, সুপার সপার সহ নানা অত্যাধুনিক যন্ত্র রয়েছে সিএবির কাছে।

58

সোমবার দফায় দফায় ইডেন গার্ডেন্স পরিদর্শন করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ইডেন যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। একইসঙ্গে  ইডেনের পিচও দেখেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইডেনের পিচ দেখে সন্তুষ্ট বিসিসিআই প্রেসিডেন্ট।

68

মাঠের যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখেছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াঁও। তিনি শেষ মুহূর্তে সবকিছু ঠিকঠাক আছে কিনা তা ভালো করে দেখেন। কর্মীদের সঙ্গে কথা বলেন। সাফল্যের সঙ্গে এই ম্যাচ করার বিষয়ে আত্মবিশ্বাসী ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি। 

78

ম্য়াচের যাবতীয় পরিস্থিতি নিয়ে আলাদা করে আলোচনাও সারেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াঁ ও সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তিনজনকেই এই ম্যাচ আয়োজনের বিষয়ে বেশ আস্বস্ত দেখিয়েছে।

88

সব মিলিয়ে  সম্পূর্ণ প্রস্তুত ক্রিকেটের নন্দন কানন।  ইডেনের মায়াবী পরিস্থিতিত টি২০ ক্রিকেটের আনন্দ উপভোগ করার অপেক্ষায় দর্শকরা। দর্শকদের মনোরঞ্জনেও কোনও রকন খামতি রাখছে না সিএবি। টিকিটের চাহিদাও তুঙ্গে। এাপ শুধু বল গড়ানোর অপেক্ষা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos