Kapil Dev Birthday: রোমি থাকাকালীন কেন সারিকার প্রেমে পড়েছিলেন কপিল, জানুন সেই কাহিনি

ক্রিকেট (Cricket) ও বিনোদন (Entertainment) দুনিয়ার সম্পর্ক চিরন্তন। শুধু ক্রিকেট মাঠে নয়, মাঠের বাইরেও এই ক্রিকেট ও বিনোদনের 'ককটেল'  আমাদের সকলেরই জানা। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বলি অভিনেত্রীদের একাধিক সম্পর্ক বাস্তবের মাটিতে রূপ পেয়েছে। একাধিক সম্পর্ক আবার আবার জল্পনাই থেকে গিয়েছে। তেমনই এক সম্পর্কর জল্পনা ভারতীয় ক্রিকেট (Indian Cricket) ও বিনোদন দুনিয়ার হট কেক হয়ে উঠেছিল। তাহ হল প্রাক্তন ভারত অধিনায়ক (Indian Captain)কপিল দেব (Kapil Dev)ও অভিনেত্রী সারিকার (Sarika) প্রেম কাহিনি।  কপিল দেবের ৬৩ জন্মদিনে জানুন সেই অজানা কাহিনি।
 

Sudip Paul | Published : Jan 6, 2022 8:06 AM IST / Updated: Jan 06 2022, 01:38 PM IST

110
Kapil Dev Birthday: রোমি থাকাকালীন কেন সারিকার প্রেমে পড়েছিলেন কপিল, জানুন সেই কাহিনি

শর্মিলা ঠাকুর –মনসুর আলি খান পতৌদি, মাধুরী দীক্ষিত –অজয় ​​জাদেজা, মহম্মদ আজাহরউদ্দিন-সঙ্গীতা বিজলানি,  দীপিকা পাড়ুকোন – এমএস ধোনি, কিম শর্মা – যুবরাজ সিং থেকে বিরাট কোহলি অনুষ্কা শর্মা। ক্রিকেট ও চলচ্চিত্র জগতের রসায়ন চলে আসছে দশকের পর দশক ধরে। 

210

এদের মধ্যে শর্মিলা ঠাকুর –মনসুর আলি খান পতৌদি, বিরাট কোহলি অনুষ্কা শর্মা সহ বেশ কিছু পরিণতি পয়েছে বিয়েতে। আর কিছু সম্পর্কের মাঝ পথেই ছেদ পড়েছে।  আর এমন কিছু সম্পর্ক থেকে গিয়েছে জল্পনা। 
 

310

কিন্তু কথায় আছে 'যা রটে তার কিছু তো বটে'। তেমনই এক প্রেম কাহিনি হল ভারতের কিংবদন্তী ক্রিকেটার ও প্রথম বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব ও অভিনেত্রী সারিকার। যা নিয়ে  কম হইচই হয়নি।
 

410

কপিল দেব এবং সারিকা দুজনেই যখন প্রথম দেখা করেছিলেন তখন অবিবাহিত ছিলেন। বলা হয়, দুই ভিন্ন ইন্ডাস্ট্রির দুই তারকাকে একত্রে আনার পরিকল্পনা ছিল মনোজ কুমারের। ছোটখাটো কথাবার্তা থেকে শুরু করে নৈমিত্তিক মিটিং থেকে দুজনেই খুব শীঘ্রই ভালো বন্ধু হয়ে উঠেছিলেন।
 

510

কাজের সূত্রে আলাপ,সেখান থেকে বন্ধুত্ব ও সেই বন্ধুত্ব থেকে ধীরে ধীরে ঘনিষ্ঠতা তৈরি হওয়া, একে অপরকে ভালো লাগা। শোনা যায় খুব দ্রুত গতিতেই এগোচ্ছিল 'হরিয়ানা হ্যারিকেনের' প্রেম কাহিনি। দুজনকে একাধিক জায়গায় দেখা যা বলেও শোনা যায়।
 

610

এমনকী জানা গিয়েছিল দুজনের মধ্যে প্রেম এতটাই গভীর হয়ে উঠেছিল যে, কপিল দেব সারিকাকে নিজের মা-বাবার সঙ্গে সাক্ষাৎ করতে পঞ্জাবে নিয়ে গিয়েছিলেন। এমনকী দুজন বিয়ে করতে পারেন বলেও জল্পনা রটে গিয়েছিল।
 

710

কপিল দেবের যেই সময় সারিকার সঙ্গে সম্পর্ক গড়ে উঠছিল শোনা যায় তারা আগে থেকেই রোমা ভাটিয়ার সঙ্গে সম্পর্কে ছিলেন কপিল। এই খবর রোমি জানতে পারার পরই নিজের সম্পর্কে রাশ আরও মজবুত করেন ও নিজের ভালোবাসাকে ফিরিয়ে আনেন।
 

810

যদিও কপিল দেব নিজে কখনই সারিকার সঙ্গে সম্পর্কের কথা শিকার করেননি। কিন্তু শোনা যায় রোমির সঙ্গে ঝগড়া হওয়ার কারণেই সারিকার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন কপিল দেব। পরে রোমি সঙ্গে সম্পর্ক ঠিক হতেই সেখান থেকে বেরিয়ে আসেন কপিল। 

910

১৯৮০ সালে দুই পরিবারের সম্মতিতে বিয়ে করেন কপিল দেব ও রোমি ভাটিয়া। বিয়ের পর কপিলের ক্রিকেট কেরিয়ারে ঝড়ের গতিতে উন্নতি হয়। বিশ্বকাপ জয়ের পাশাপাশি একাধিক রেকর্ড গড়েন তিনি। দাম্পত্য জীবনের ১৪ বছর পর কপিল-রোমির পরিবারে আসে তাদের কন্যা সন্তান।  বর্তমানে সুখী দাম্পত্য জীবন উপভোগ করছেন তিনি।

1010

অপরদিকে, কপিল দেবের সঙ্গে বিচ্ছেদের পর দক্ষিণী সুপারস্টার কমল হাসানকে বিয়ে করেন সারিকা।তার সন্তানের মাও হন। তবে এখনও ক্রিকেট ও বিনোদন  দুনিয়ার অসমাপ্ত প্রেম কাহিনিগুলির কথা উঠলেই ওঠে কপিল-সারিকার প্রেনের গুঞ্জনের কথা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos