IPL 2022: ধোনি-রোহিত ফিক্সড, জেনে নিন কারা হতে পারে আইপিএলের বাকি দলগুলির অধিনায়ক

আইপিএলের (IPL)ইতিহাসে সবথেকে বড় আসর বসতে চলেছে এবার। ৮ দলের বদলে ১০টি দলের হতে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022) । মোট ৭৪টি ম্য়াচ হবে ২ মাস ধরে। ইতিমধ্য়েই আইপিএলের আগের আটটি দল তাদের রিটেনশন তালিক জানিয়ে দিয়েছে। তার মধ্যে একাধিক দলে হতে চলেছে একাধিক পরিবর্তন। নতুন দুটি দল আহমেদবাদ ও লখনউকেও বলা হয়েছে তাদির তালিকায় প্রস্তুত করতে। যানা যাচ্ছে নতুন অধিনায়ক  হিসেবে নাম স্থির করে ফেলেছে নতুন দুই সংস্থাও। এক ঝলকে দেখে নিন আইপিএলের ১০টি দলের চূড়ান্ত ও সম্ভাব্য অধিনায়কদের তালিকা (IPL 10 Teams Captain)। 
 

Sudip Paul | Published : Jan 12, 2022 1:03 PM IST

110
IPL 2022: ধোনি-রোহিত ফিক্সড, জেনে নিন কারা হতে পারে আইপিএলের বাকি দলগুলির অধিনায়ক

হার্দিক পান্ডিয়া (আহমেদাবাদ)-
তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে এবার রিটেন করেনি মুম্বই ইন্ডিয়ান্স। সূত্রের খবর এবার আইপিএলের নতুন দল আহমেদাবাদের অধিনায়ক হতে চলেছে হার্দিক পান্ডিয়া। খুব শীঘ্রই হার্দিকের নাম অধিনায়ক হিসেবে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির তরফে ঘোষণা করা হতে পারে বলে খবর।
 

210

কেএল রাহুল (লখনউ)-
গত মরসুম পর্যন্ত পঞ্জাব দলের অধিনায়ক হিসেবে খেলেছেন তারকা ব্য়াটসম্যান কেএল রাহুল। কিন্তু খুব একটা সফল নন তিনি। পঞ্জাব ছাড়ার কথা জানিয়েছেন রাহুল। শোনা যাচ্ছে আইপিএলের অপর নতুন দল লখনউতে তাঁর অধিনায়ক হওয়ার সম্ভবনা খুবই বেশি। 

310

শ্রেয়স আইয়র (কেকেআর)-
গতবার আইপিএল ফাইনালে তুললেও অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ছেড়ে দিয়েছে কেকেআর। তাকে ফের দলে নিয়ে অধিনায়ক করার সম্ভাবনা যে একেবারে নেই তা নয়। কিন্তু সূত্রের খবর কোনও ভারতীয় ক্রিকেটারকে অধিনায়ক করতে চাইছে নাইটরা। সেই তালিকায় সবার উপরে নাম রয়েছে শ্রেয়স আইয়রের। দিল্লিল দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে শ্রেয়সের। ২০২০ সালে ফাইনালেও তুলেছিলেন দিল্লিকে। কিন্তু এবার তাকে রিটেন করেনি ডিসি। ফলে শ্রেয়সকে দলে নিয়ে অধিনায়ক করার পরিকল্পনা রয়েছে কেকেআরের।
 

410

গ্লেন ম্য়াক্সওয়েল (আরসিবি)-
২০২১ আইপিএল শেষে রয়্যাল চ্যালেঞ্জার্স  ব্যাঙ্গালোরের অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এবার নতুন অধিনায়কের অধীনে খেলবেন বিরাট কোহলি। আরসিবির নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে অজি তারকা গ্লন ম্যাক্সওয়েল।

510

মায়াঙ্ক আগরওয়াল (পঞ্জাব কিংস)-
কেএল রাহুল পঞ্জব ছাড়া কথা আগেই ঘোষণা করেছেন। তিনি হতে পারেন লখনউ দলের অধিনায়ক। সেই জায়গায় পঞ্জাব কিংসের নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন আরেকর ভারতীয় ও পঞ্জাব ওপেনার মায়াঙ্ক আগরওয়াল।

610

রাজস্থান রয়্যালস-
গতবার থেকে রাজস্থান রয়্য়ালসের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তবে দলকে সাফল্য এনে দিতে ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে এবারও সঞ্জুতেই ভরসা রাখছে রাজস্থান টিম ম্য়ানেজমেন্ট।

710

কেন উইলিয়ামসন (সানরাইজার্স  হায়দরাবাদ)-
গতবছরই ডেভিড ওয়ার্নারকে দলের অধিনায়কের পদ থেকে সরানোর পর দায়িত্ব দেওয়া হয়েছিলে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ও তিন  ফর্ম্যাটেই অধিনায়ক কেন উইলিয়ামসনকে। এবারও তাকেই অধনায়ক রাখছে অরেঞ্জ আর্মি।

810

ঋষভ পন্থ (দিল্লি ক্যাপিটালস)-
গতবারও আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন ঋষভ পন্থ। দলকে চ্যাম্পিয়ন করতে না পারলেও, এবার যে তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্য়ানের উপরই ভরসা রাখছে রাজধানীর দল, নিশ্চিৎ। 

910

এমএস ধোনি (সিএসকে)-
এবার আইপিএল সম্ভবত চেন্নাই সুপার কিংস অধিনায়ক এমএস ধোনির শেষ মরসুম। গত মরসুমেও দলকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন মাহি। এবার তাকেই দেখা যাবে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্বে।

1010

রোহিত শর্মা (মুম্বই ইন্ডিয়ান্স)-
আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ৫ বার ট্রফি জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। ৫ বারই দলের অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন রোহিত শর্মা। এবারও মুম্বই দলের দায়িত্বভার তাকছে রোহিত শর্মার কাঁধেই।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos