তার রূপের তুফান হার মানাতো আরবের মরুঝড়কে, এখন কেন পর্দার আড়ালে থাকেন ইরফান পাঠানের বউ

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার ইরফান পাঠান (Irhan Pathan)২৭ অক্টোবর তার ৩৩ তম জন্মদিন (Birth Day)উদযাপন করছেন। কপিল দেবের (Kapil Dev)পর তিনি ভারতের সবচেয়ে সফল অলরাউন্ডার। ভারতের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক তিনি। ইরফান তার খেলাধুলার পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও বারবার শিরোনামে এসেছেন। স্ত্রীর বোরখা পড়া থেকে প্রেম জীবন নিয়ে লাইমলাইটে থেকেছেন তিনি। বর্তমানে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup)ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন পাঠান। আজ ইরফান পাঠানের জন্মদিনে জানুন কেন পাঠান বেগম সাফা বেগ (Safa Baig) হিজাবের আড়ালে থাকেন।
 

Sudip Paul | Published : Oct 27, 2021 6:41 AM IST / Updated: Oct 27 2021, 12:33 PM IST

110
তার রূপের তুফান হার মানাতো আরবের মরুঝড়কে, এখন কেন পর্দার আড়ালে থাকেন ইরফান পাঠানের বউ

ইরফান পাঠান ২৭ অক্টোবর  ১৯৮৪ সালে গুজরাটের বরোদায় একটি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। ইউসুফ ও ইরফানের বাবা মেহমুদ পাঠান মসজিদের মুয়াজ্জিন ছিলেন। দুই ভাইয়ের শৈশব কেটেছে চরম দারিদ্রের মধ্যে।

210

ইরফান পাঠান ১৯ বছর বয়সে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে তার কেরিয়ার শুরু করেছিলেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইরফান ফাইনাল ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১৬ রান দিয়ে  তিনটি উইকেট নিয়েছিলেন। এর জন্য ইরফানকে 'প্লেয়ার অফ দ্য ম্যাচ'ও নির্বাচিত করা হয়।

310

ক্রিকেটের পাশাপাশি ইরফান তার ব্যক্তিগত জীবনের জন্যও একাধিক শিরোনামে এসেছেন। ২০০৩ সালে ইরফান পাঠান অস্ট্রেলিয়ায় একজন ভারতীয় কূটনীতিকের মেয়ে শিবাঙ্গী দেবের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। প্রায় ১০ বছর ধরে একে অপরের সাথে সম্পর্কে ছিলেন। কিন্তু পরে তাদের বিচ্ছেদ ঘটে।
 

410

এর পর ২০১৬ সালে সাফা বেগকে বিয়ে করেন ইরফান পাঠান। ইরফান পাঠানের স্ত্রী খুব সুন্দরী। তিনি এক সময়ে নামকরা মডেল ছিলেন। কিন্তু বিয়ের পর থেকে তিনি গ্ল্যামারের জগত থেকে দূরে রয়েছেন এবং বেশিরভাগ ক্ষেত্রেই হিজাব পরতে দেখা যায়।

510

সাফা বেগ ইরফানের থেকে ১০ বছরের ছোট। সাফা বেগ ও তার পরিবার মূলত হায়দ্রাবাদের বাসিন্দা। তবে তার পুরো শৈশব কাটিয়েছেন সৌদি আরবে। বিয়ের আগে সাফা বেগ খুব একটা হিজাব পড়তেন না।

610

বিয়ের আগে  ইরফানের বেগম সাফা বেগ পেশায় একজন মডেল। পূর্ব এশিয়ার অনেক বড় ফ্যাশন ম্যাগাজিনে তার ছবি প্রকাশিত হয়। যা আজও গুগলে বর্তমান। যেই ছবিগুলি দেখলেই বোঝা যায় কতটা সুন্দরী তিনি।

710

ইরফানের সঙ্গে বিয়ের পর থেকেই লাইমলাইট থেকে দূরে ছিলেন সাফা। কিছু সময় আগে, ইরফানও তার স্ত্রীর অস্পষ্ট ছবি শেয়ার করার জন্য ট্রোলড হয়েছিলেন। নেট দুনিয়ায় ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছিলেন ইরফান।

810

সেই সময় ইরফানের হয়ে ব্যাট ধরেছিলেন তার বেগম।  সাফা ট্রলারদের উপযুক্ত জবাব দিয়েছিলেন। বলেছিলেন যে, আমি আমার পছন্দের ফটোটি অস্পষ্ট করেছি এবং এটি সম্পূর্ণ আমার সিদ্ধান্ত ছিল। এর সঙ্গে ইরফানের কোনো সম্পর্ক নেই।

910

দুবাইতে অনুষ্ঠিত হয়েছিল ইরফান পাঠানের বিয়ে। বিয়ের অনুষ্ঠানে খুব কাছের ক্রিকেটার বন্ধুরা ও কেবল মাত্র পরিবারের সদস্যরাই উপস্থিত ছিলেন। বিয়ের পর বড়োদাতেই পরিবারের সঙ্গে থাকেন তিনি। বর্তমানে তাদের সন্তানও রয়েছে। 

1010

তবে ইরফান পাঠানের বেগম সাফা বেগ কেনও হিজাবের আড়ালে থাকেন তা নিয়ে একাধিকবার বিতর্ক হয়েছে। প্রশ্ন উঠেছে ইরফানে ভূমিকা নিয়েও। তবে সব বিতর্কে জল ঢেলে স্বেচ্ছায় নিজেই এই জীবন বেছে নিয়েছে বলে জানিয়েছেন সাফা বেগ। জন্মদিনে ইরফানকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos