ICC T20 World Cup 2021 - দর্শক ভরা মাঠেই হবে বিশ্বকাপ, কত টাকা করে টিকিট বিক্রি হচ্ছে জানেন

সংযুক্ত আরব আমিরশাহিতে দারুণ জমে উঠেছে আইপিএল ২০২১ (IPL 2021)। ক্রিকেট বিশ্ব ইতিমধ্যেই টি-টোয়েন্টি জ্বরে ভুগছে। আইপিএল শেষ হতে না হতেই ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ (ICC T20I World Cup 2021)। আর বিশ্বকাপ হবে দর্শক ভরা মাঠেই।
 

Asianet News Bangla | Published : Oct 4, 2021 11:47 AM IST / Updated: Oct 05 2021, 06:22 AM IST

18
ICC T20 World Cup 2021 - দর্শক ভরা মাঠেই হবে বিশ্বকাপ, কত টাকা করে টিকিট বিক্রি হচ্ছে জানেন

খেলা হবে চারটি ভেন্যুতে - আবুধাবি, দুবাই, শারজা এবং মাস্কাট। কোভিড-১৯ মহামারির মধ্যেই হচ্ছে বিশ্বকাপ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি (ICC) ঘোষণা করেছে কোভিড বিধিনিষেধ মেনে প্রতিটি ভেন্যুতে ৭০ শতাংশ আসনে ফ্যানদের ঢোকার অনুমতি দেওয়া হবে। 

28

সোমবার আইসিসি জানিয়েছে, www.t20worldcup.com/tickets-এ এদিন থেকে টি২০ বিশ্বকাপের জন্য টিকিট বিক্রি শুরু হয়েছে। ১৭ অক্টোবর বিশ্বকাপের পর্দা উঠবে মাস্কাটে। আর শেষ হবে ১৪ নভেম্বর, সংযুক্ত আরব আমিরশাহিতে। ওমানের খেলাগুলির টিকিটের দাম ১০ ওএমআর (১৯৩০ টাকা) এবং সংযুক্ত আরব আমিরাশাহির খেলার টিকিটগুলির দাম ৩০ এইডি (৬০৭ টাকা) থেকে শুরু। 

38

সংযুক্ত আরব আমিরাশাহিতে, সমস্ত ভেন্যুগুলিতেই সর্বাধিক আসনের প্রায় ৭০ শতাংশ আসনে বসতে পারবেন দর্শকরা। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে পূর্ব ও পশ্চিম দিকের ঘাসের টিলায় সর্বাধিক চারজন করে দর্শক নিয়ে নতুন সামাজিক দূরত্বের 'পড' চালু করা হয়েছে। এছাড়া কোভিড বিধি মেনে, ওমান ক্রিকেট একাডেমিতে ৩০০০ ভক্ত বসার জন্য একটি অস্থায়ী পরিকাঠামো তৈরি করা হয়েছে।

48

এই টুর্নামেন্টের প্রকৃত আয়োজক অবশ্য ভারত। বর্তমান কোভিড পরিস্থিতির মধ্যে, ভারতে এই টুর্নামেন্ট আয়োজন করার ক্ষেত্রে লজিস্টিকাল সমস্য়া রয়েছে। তাই, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই (BCCI) টুর্নামেন্ট আয়োজন করছে আরব উপসাগরীয় অঞ্চলে।  

58

মোট আসন সংখ্যায় ৭০ শতাংশে দর্শক বসতে দেওয়ার অনুমতি দেওয়া হলেও,  আইসিসি জানিয়েছে, ভেন্যুগুলিতে ফ্যানদের জন্য বিনোদনের অভাব হবে না। মাঠে ডিজে, ফ্যান জোন এবং অন্যান্য যে সব বিনোদনের ব্যবস্থা থাকে, তার সবই থাকবে। 

68

আইসিসি-র ভারপ্রাপ্ত সিইও জিওফ অ্যালারডিস আরও বলেছেন, আরব উপসাগরীয় অঞ্চলে এটাই এখনও পর্যন্ত অনুষ্ঠিত সবথেকে বড় ক্রীড়া প্রতিযোগিতা। তাই অংশগ্রহণকারী ১৬টি দেশেরই ফ্যানরা যাতে সেই ক্রিকেট উপভোগ করতে পারেন, সেই চেষ্টাই করছে আইসিসি। সবাই যাতে নিরাপদে খেলা দেখতে পারেন, তার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

78

এখনও পর্যন্ত ৭ টি টি২০ বিশ্বকাপ আয়োজিত হয়েছে। তারমধ্যে ২বার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ (২০১২ এবং ২০১৬)। তাছাড়া, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড একবার করে জয়ী হয়েছে। শেষ এই প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল ২০১৬ সালে। 
 

88

প্রতি ২ বছর অন্তর আয়োজন করা হয় এই প্রতিযোগিতার। তবে কোভিড পরিস্থিতির কারণে ২০২০ সালের প্রতিযোগিতা এক বছর পিছিয়ে গিয়েছে। পরের বিশ্বকাপটি হবে ২০২২ সালে, অস্ট্রেলিয়ায়।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos