বাবার মৃত্যুতেও দেশে ফেরেননি, অভিষেক টেস্টে নজির গড়ে শ্রদ্ধা জানালেন মহম্মদ সিরাজ

অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে দুরন্তভাবে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেন মহম্মদ শিরাজ। প্রথম ভারতীয় বোলার হিসেবে অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার মাঠে ৫ উইকেট নিয়ে অনন্য নজির গড়লেন সিরাজ। তরুণ পেস বোলারের ভূয়সী প্রশংসা করলেন অধিনায়ক অজহিকে রাহানে। 
 

Sudip Paul | Published : Dec 29, 2020 8:13 AM IST

16
বাবার মৃত্যুতেও দেশে ফেরেননি, অভিষেক টেস্টে নজির গড়ে শ্রদ্ধা জানালেন মহম্মদ সিরাজ

অস্ট্রেলিয়া সফরে আসার পরই পিতৃ বিয়োগের খবর পেয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু দেশের ডিউটি ছেড়ে বাবাকে শেষ দেখা দেখতে যাননি তিনি। জাতীয় দলের জার্সি গায়েই বাবাকে শ্রদ্ধা জানানোর কথা জানিয়েছিলেন সিরাজ।
 

26

মহম্মদ শামির চোট পেয়ে সিরিডের বাইরে চলে যাওয়ায়, সিরাজের সামনে আসে সেই সুযোগ। অ্যাডিলেড টেস্ট হেরে বিপূল চাপে ছিল ভারতীয় দল। সেই পরিস্থিতিতে মেলবোর্ন টেস্টে অভিষেক হয় মহম্মদ সিরাজের।
 

36

আর সুযোগ পেয়েই অনবদ্য পারফরমেন্স করলেন সিরাজ। দুই ইনিংস মিলিয়ে নিলেন ৫ উইকেট।  প্রথম ভারতীয় বোলার হিসেবে অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার মাঠে ৫ উইকেট নেওয়ার তালিকায় ঢুকে পড়লেন মহম্মদ সিরাজ।
 

46

শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা ২০০৪ সালে অভিষেক ম্যাচ খেলেছিলেন অস্ট্রেলিয়ায়। সেই ম্যাচে ২ ইনিংস মিলিয়ে তিনি নেন ৬ উইকেট। সিরাজ নিলেন ৫টি। 
 

56

শেষ ৫০ বছরে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক হওয়া বোলারদের মধ্যে মাত্র ৪ জন ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন। সেই তালিকায় ঢুকে পড়লেন মহম্মদ সিরাজ।

66

ম্যাচ শেষে সিরাজের ভূয়সী প্রশংসা করেছেন অধিনায়ক অজিঙ্কে রাহানে ও কোচ রবি শাস্ত্রী। এই সাফল্য প্রয়াত বাবাকে উৎসর্গ করেছেন মহম্মদ সিরাজ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos