বিরাটের মুকুটে নয়া পালক, আইসিসির দশক সেরা প্লেয়ার নির্বাচিত হলেন কোহলি

বছর শেষে বিরাট কোহলির মুকুটে নয়া পালক। অনন্য সম্মান পেলেন ভারত অধিনায়ক। আইসিসির দশকের সেরা প্লেয়ার নির্বাচিত হলেন কোহলি। দশকের সেরা একদিনের প্লেয়ারও নির্বাচিত হয়েছেন ভিকে। 
 

Sudip Paul | Published : Dec 28, 2020 11:46 AM IST / Updated: Dec 28 2020, 05:27 PM IST

17
বিরাটের মুকুটে নয়া পালক, আইসিসির দশক সেরা প্লেয়ার নির্বাচিত হলেন কোহলি

রবিবার আইসিসির দশক সেরা টেস্ট, ওডিআই ও টি২০ দলে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটের দলে নিরবাচিত হয়েছেন কোহলি।
 

27

একদিন যেতে না যেতেই আরও এক অনন্য সম্মান পেলেন বিরাট কোহলি। তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির দশকের সেরা প্লেয়ার নির্বাচিত হলেন ভারত অধিনায়ক।

37

শুধু দশকের সেরা প্লেয়ারই নয়, আরও এক সম্মান পেয়েছেন বিরাট কোহলি। দশকের সেরা একদিনের ব্যাটসম্যানের শিরোপাও নিজের দখলেই রেখেছেন ভিকে।

47

আইসিসির এই পুরস্কারের জন্য নির্ধারিত সময়সীমার মধ্যে বিরাট কোহলিই একমাত্র ক্রিকেটার, যিনি  নির্ধারিত সময়সীমার মধ্যে বিরাট তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২০,৩৯৬ রান সংগ্রহ করেন। সবথেকে বেশি ৬৬টি সেঞ্চুরি করেন তিনি। হাফ-সেঞ্চুরি করেছেন ৯৪টি।
 

57

এই  অনন্য কৃতিত্বের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিরাট কোহলিকে শুভেচ্ছা জানানো হয়েছে। বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলে শুভেচ্ছা জানানো হয়েছে ভারত অধিনায়ককে।
 

67

সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার দৌড়ে কোহালির সঙ্গে ভারতের রবিচন্দ্রণ অশ্বিন ছাড়াও ছিলেন ইংল্যান্ডের জো রুট, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের মতো তারকারা। কিন্তু শেষ হাসি কোহালিরই।
 

77

আইসিসির তরফ থেকে বছর শেষে এই সম্মান পেয়ে বিরাট কোহলি জানিয়েছেন,'আমি শুধুমাত্র দলের জয়ে নিজের অবদান রাখতে চেয়েছি। পরিসংখ্যান সেটাই বর্ণনা করে, যেটা আপনি মাঠে করে দেখাতে চান। দেশের হয়ে মাঠে নামা আমার কাছে সবসময় গর্বের।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos