চাপের মধ্যেও দুরন্ত সেঞ্চুরি, কোহলির আসনে বসেই নায়ক রাহানে

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুরন্ত পারফরমেন্স ভারতীয় দলের অধিনায়ক আজিঙ্কে রাহানের। প্রথমে ভারতীয় দলের বোলিংয়ের সময় রাহানের অধিনায়কত্ব প্রশংসা কুড়িয়েছে সকলের। আর ব্যাটিংয়ে অধিনায়কোচিত সেঞ্চুরি করে ভারতকে চালকের আসনে বসালেন তিনি।  দলের প্রয়োজনের সময় রাহানের এই অনবদ্য ইনিংসের প্রশংসায় পঞ্চমুখ সকলেই।

Sudip Paul | Published : Dec 27, 2020 7:28 AM IST / Updated: Dec 27 2020, 01:05 PM IST

17
চাপের মধ্যেও দুরন্ত সেঞ্চুরি, কোহলির আসনে বসেই নায়ক রাহানে

অ্যাডিলেড টেস্টে লজ্জার হারের পর মেলবোর্নে টেস্টে ঘুড়ে দাঁড়িয়েছে ভারতীয় দল। বিরাট কোহলির অনুপস্থিতিতে অনবদ্য পারফরমেন্স করলেন অধিনাক অজিঙ্কে রাহানে। 
 

27

প্রথমে বোলিংয়ের সময় দুরন্ত অধিনায়ক্তব করাার পর ব্যাটিংয়ে সেঞ্চুরি করে ক্যাপ্টেন্স ইনিংস খেললেন রাহানে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া ভারতীয় দলের অধিনায়কের এই ইনিংস প্রশংসা কুড়িয়েছে সকলের।
 

37

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ১৯৫ রান তাড়া করতে গিয়ে প্রথমেই মায়াঙ্ক আগরওয়াল, চেতশ্বর পুজারা ও শুভমান গিল আউট হওয়ার পর চাপে পড়ে যায় ভারতীয় দল। তারপর কার্যত একার কাঁধে ভর করে  ভারতীয় দলের ইনিংস এগিয়ে নিয়ে যান রাহানে।
 

47

হনুমা বিহারী,ঋষভ পন্থরের সঙ্গে দুটি ছোট কিন্তু কার্যকরী পার্টানারশিপ করেন রাহানে। হনুমা বিহারী সঙ্গে ৫২, পন্থের সঙ্গে ৫৭ রানের পার্টনারশিপ করেন অজিঙ্কে। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। 
 

57

হুনমা বিহারী ও ঋষভ পন্থ আউট হওয়ার পর রবীন্দ্র জাদেজাকে নিয়ে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যান অধিনায়ক রাহানে। তাকে যোগ্য সঙ্গতও দেব জাড্ডু। ১০৪ রানের পার্টনারশিপ করেন দুজনে।

67

দ্বিতীয় দিনের খেলার শেষ হওয়ার আগে নিজের সেঞ্চুরিও পূরণ করে ফেলেন অজিঙ্কে রাহানে। বেশ কিছু অনবদ্য শট আসে রাহানে ব্যাট থেকে। ১২টি চারে সাজানে রাহানের এই অনবদ্য ইনিংস।
 

77

দ্বিতীয় দিনের শেষে বক্সিং ডে টেস্টে চালকের আসনে ভারত। ১০৪ রানে অপরাজিত রাহানে ও ৪০ রানে অপরাজিত রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়ার থেকে ৮২ রান এগিয়ে ভারতীয় দল। রাহানের চওড়া ব্যাটের উপর ভর করেই ভারতীয় দলের এই সাফল্য বলে মনে করছেন সকলে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos