অক্ষর-অশ্বিনদের দাপটে অল আউট ইংল্যান্ড, প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ টিম ইন্ডিয়া

২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে থেকে চতুর্থ টেস্টে খেলতে নামে ভারতীয় দল। টস হারলেও, দিনভর দাপট দেখান ভারতীয় বোলাররা। ২০৫ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। দিনের শেষে ভারতের স্কোর ২৪ রানে ১ উইকেট।
 

Sudip Paul | Published : Mar 4, 2021 12:22 PM IST

18
অক্ষর-অশ্বিনদের দাপটে অল আউট ইংল্যান্ড, প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ টিম ইন্ডিয়া

ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের প্রথম দিনেও দাপট দেখাল ভারতীয় বোলাররা। অক্ষর-অশ্বিন-সিরাজদের দাপটে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে গগে  ২০৫ রানে। ব্রিটিশ লায়ন্সদের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করলেন বেন স্টোকস। 
 

28

ভারতের হয়ে অক্ষর প্যাটেল নিলেন ৪ উইকেট, রবিচন্দ্রন অশ্বিন নিলেন ৩ উইকেট, মহম্মদ সিরাজ নিলেন ২টি উইকেট ও একটি উইকেট পান ওয়াশিংটন সুন্দর। প্রথম দিনের শেষে ভারতীয় দলের স্কোর ২৪ রানে ১ উইকেট।
 

38

এদিন দিনের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। কিন্তু শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ব্রিটিশ লায়ন্সরা। 

48

৩০ রানের মধ্যে তিন উইকেট হারায় ইংল্যান্ড। সাজঘরে ফেরত চলে যান দুই ওপেনার ডোম সিবলি ও জ্যাক ক্রাউলি ও অধিনায়ক জো রুট। লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ছিল ৭৪ রানে ৩ উইকেট। 
 

58

মধ্যাহ্ন বিরতির পর থেকে চা- বিরতি পর্যন্ত আরও দুটি উইকেট পরে ইংল্যান্ডের। ২৮ রান করে আউট হন জনি বেয়ারস্টো। এরপর ইনিংস এগিয়ে নিয়ে যান স্টোকস ও অলি পোপ জুটি। 
 

68

বেশ কিছু আক্রমণাত্ব শট খেলেন স্টোকস। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি।  কিন্তু ব্যাক্তিগত ৫৫ রানে আউট হন তিনি। চা বিরতি পর্যন্ত ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ১৪৪ রানে ৫ উইকেট।
 

78

চা বিরতির পর অলি পোপ ও ড্যান লরেন্স কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পোপ ২৯ ও লরেন্স ৪৬ রানে আউট হতেইতাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্রিটিশদের ইনিংস। ২০৫ রানে অলআউট হয়ে যায় ইংল্য়ান্ড দল। 
 

88

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতীয় দলেরও। প্রথম ওভারেই খাতা না খুলে আউট হয়ে যান শুভমান গিল। এরপর ইনিংসের রাশ ধরেন রোহিত শর্মা ও চেতেশ্বর পুজারা। দিনের শেষে ১৫ রানে পরাজিত পুজারা ও৮ রানে ক্রিজে রয়েছেন রোহিত। দ্বিতীয় দিনে বড় রান করে ইংল্যান্ডকে আরও চাপে ফেলাই টার্গেট টিম ইন্ডিয়ার।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos