সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির বৈঠক, ইংল্য়ান্ডে তৈরি হল টি২০ বিশ্বকাপ জয়ের নীল নকশা

ইংল্যান্ড সিরিজে জয় তো বটেই, পাশাপাশি বিসিসিআইয়ের পাখির চোখ  আসন্ন টি২০ বিশ্বকাপ জয়। সেই কারণেই সব দিক গুছিয়ে এগোতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্য়ায়, বিরাট কোহলিরা। ইংল্যান্ডের মাটিতে বসেই টি২০ বিশ্বকাপের ব্লু প্রিন্ট তৈরি করে ফেলল ভারতীয় ক্রিকেট দল।
 

Sudip Paul | Published : Aug 21, 2021 7:13 AM IST

110
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির বৈঠক, ইংল্য়ান্ডে তৈরি হল টি২০ বিশ্বকাপ জয়ের নীল নকশা
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর কিছুটা হলেও ভেঙে পড়েছিল ভারতীয় দল। টেস্টে ক্রিকেটে বিশ্বজয়ের দোরগোড়ায় এসেও হাতছাড়া হয়েছিল ট্রফি। একইসঙ্গে অধিনায়ক হিসেবে প্রথম আইসিসি ট্রফি জয়ের স্বাদও এখনও অধরা রয়ে গিয়েছে বিরাট কোহলির কাছে।
210
নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারলেও, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ছন্দে ফিরেছে ভারতীয় দল। প্রথম টেস্টে বৃষ্টির কারণে জয় হাতছাড়া হলেও, দ্বিতীয় ম্য়াচে লর্ডসে দুরন্ত জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল।
310
টেস্ট সিরিজে ইংল্য়ান্ডে জয় তো নিশ্চই এই মুহূর্তে প্রধান ফোকাস, তবে আসন্ন টি২০ বিশ্বকাপ নিয়ে এখন থেকেই রূপরেখা প্রস্তুত করে ফেলতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
410
১৪ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডে ৫ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। টেস্ট সিরিজ শেষ হলেই ইংল্যান্ড থেকে সংযুক্ত আরব আমিরশাহি উড়ে যাবেন কোহলি-রোহিতরা। সামনেই রয়েছে ২০২১ আইপিএল-এর দ্বিতীয় পর্ব। তারপরেই শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ।
510
তাই হাতে সময় কম থাকায় এখন থেকেই টি২০ বিশ্বকাপ জয়কে পাখির চোখ করে পরিকল্পনা শুরু করে দিতে চাইছে ভারতীয় ক্রিকেট দল। ইতিমধ্যেই নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া দল ঘোষণা করে দিয়েছে। ভারতও দ্রুত ১৫ বা ১৮ জনের দল ঘোষণা করার কাজ শুরু করে দিল।
610
লর্ডসে ভারত-ইংল্যান্ড টেস্ট দেখতে ইংল্যান্ড উড়ে গিয়েছিলেন বোর্ড কর্তারা। বোর্ডের এক কর্তা জানান, সেখানেই ক্যাপ্টেন কোহলির সঙ্গে একটা বৈঠকে বসেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা।
710


 

810
ইংল্যান্ড বনাম ভারত চলতি টেস্ট সিরিজের মাঝেই বিরাট কোহলির সঙ্গে বসে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের ব্লু প্রিন্ট তৈরি করে নিলেন সৌরভ অ্যান্ড কোম্পানি। তা বলার অপেক্ষা রাখে না। বলা যেতে পারে ভারতের বিশ্ব জয়ের নীল নকশা তৈরি হল ইংল্যান্ডের মাটিতে বসেই।
910
টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই হেড কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, বোলিং কোচ ভরত অরুণের মেয়াদ শেষ হয়ে যাবে। শোনা যাচ্ছে এই সব বিষয় নিয়েও ভারত অধিনায়কের সঙ্গে প্রাথমিক কথা সেরে রেখেছেন বিসিসিআই প্রধান সৌরভ।
1010
কোহলির কাছেও এই টি২০ বিশ্বকাপ চ্যালেঞ্জের হতে চলেছে। আইসিসি ট্রফির খরা কাটাতে মরিয়া বিরাট কোহলি। তাই টেস্ট সিরিজের মাঝেই প্রাথমিক পরিকল্পনা সেরে নিলেন বোর্ডের সঙ্গে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos