ইংল্যান্ড সিরিজের মাঝেই অবসর ঘোষণা দুই ভারতীয় ক্রিকেটারের, সোশ্যাল মিডিয়ায় দিলেন আবেগঘন বার্তা

একই দিনে ক্রিকেটকে বিদায় জানালেন দুই ভারতীয় তারকা ক্রিকেটার। ২২ গজে আর দেখা যাবে না ইউসুফ পাঠান ও বিনয় কুমারকে। সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটকে বিদায় জানানোর কথা ঘোষণা করেন দুই ক্রিকেটার।
 

Sudip Paul | Published : Feb 27, 2021 7:47 AM IST / Updated: Feb 27 2021, 01:18 PM IST

18
ইংল্যান্ড সিরিজের মাঝেই অবসর ঘোষণা দুই ভারতীয় ক্রিকেটারের, সোশ্যাল মিডিয়ায় দিলেন আবেগঘন বার্তা

২০০৭ সালে ভারতের প্রথম টি২০ বিশ্বকাপ জয়ী দলের সদস্য তিনি। ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। দেশের জার্সিতে খেলেছেন একাধিক ম্যাচ উইনিং ঝোড়ো ইনিংস। এবার কিট ব্যাগ তুলে রাখার কথা জানালেন ইউসুফ পাঠান।
 

28

এছাড়া ২০০৮ সালে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের ২০১২ ও ২০১৪ সালে আইপিএল জয়ী দলের সদস্যও ছিলেন ইউসুফ। ইডেনে একাধিকবাপ ঝলসে উটেছে ইউসুফের ব্য়াট। সোশ্য়াল মিডিয়ায় নিজের অবসরের কথা জানান পাঠান ব্রাদার্সের বড় ভাই।
 

38

সোশ্যাল মিডিয়ায় ইউসুফ পাঠান লেখেন,'আমি আমার পরিবার, বন্ধুবান্ধব, সমর্থক, দল, কোচ-সহ প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি তাঁদের লাগাতার ভালবাসা আর সমর্থনের জন্য।'

48

দেশের জার্সিতে ৫৭টি ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। মারকাটারি ব্যাটসম্যান তথা অফ-স্পিনারের ওয়ানডে-তে সংগ্রহ ৮১০ রান। টি-টোয়েন্টিতে করেছেন ২৩৬ রান। সীমিত ওভারের ক্রিকেটে নিয়েছেন মোট ৪৬টি উইকেট। 
 

58

শুধু ইউসুফ নয়, একইদিনে ক্রিকেটকে বিদায় জানালেন আরও এক ভারতীয় ক্রিকেটার। সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা ঘোষণা করেন প্রাক্তন সদ্য প্রাক্তন ভারতীয় পেসার বিনয় কুমার।

68

ট্যুইটারে বিনয় কুমার লেখেন,'প্রায় ২৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানছি। আমি, বিনয় কুমার, অত্যন্ত আবেগপ্রবণভাবে জানাতে চাই আন্তর্জাতিক আর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্তটা একেবারেই সহজ ছিল না। কিন্তু প্রত্যেক খেলোয়াড়ের জীবনেই এই দিনটা আসে।'
 

78

দেশের হয়ে ৩৮ ওয়ান ডে,  ৯টি টি২০ ও একটি টেস্ট খেলেছেন বিনয়। ঝুলিতে রয়েছে ৩৮টি ওডিআই, ১০টি টি২০ ও একটি টেস্ট উইকেট। আইপিএলেও ১০৫ ম্যাচে ১০৫ উইকেট পেয়েছেন বিনয় কুমার।

88
ক্রিকেটকে বিদায় জানানো ঘোষণা করায় উইসুফ পাঠান ও বিনয় কুমারকে আগামি জীবনে জন্য শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos