কে রইল দলে, আর কে পড়ল বাদ, ফাইনালের আগে দল ঘোষণা ভারত-নিউজিল্যান্ডের

১৮ জুন থেকে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল। ইতিমধ্যেই মেগা ফাইনালকে কেন্দ্র করে বিশ্ব জুড়ে চড়ছে উন্মাদনার পারদ। ফাইনালের মঙ্গলবার ফাইনালের জন্য দল ঘোষণা করল ভারত-নিউজিল্যান্ড দুই দল। উভয় দলেই রয়েছে চমক। চলুন দেখে নেওয়া যাক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও নিউজিল্যান্ড দলে কার থাকল দলে আর কারা পড়ল বাদ।
 

Sudip Paul | Published : Jun 15, 2021 3:41 PM IST

111
কে রইল দলে, আর কে পড়ল বাদ, ফাইনালের আগে দল ঘোষণা ভারত-নিউজিল্যান্ডের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য মঙ্গলবার ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। দলে ব্যাটসম্যান ও ২ উইকেট কিপার সহ ৮ জন ও রয়েছে ৫ জোরে বোলার ও ২ স্পিনার।
 

211

ভারতীয় দলে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা ও শুভমান গিল। যার ফলে দলের বাইরে থাকতে হচ্ছে মায়াঙ্ক আগরওয়াল ও কেএল রাহুলকে।
 

311

এছাড়াও দলের মিডল অর্ডারের দায়িত্ব পালনের জন্য থাকছেন চেতেশ্বর পুজার, অধিনায়ক বিরাট কোহলি,  অজিহ্কে রাহানে ও হনুমা বিহারী। 
 

411

এছাড়াও দলে প্রথম উইকেট রক্ষক হিসেবে জায়গা পেয়েছেন ঋষভ পন্থ। এছাড়া দ্বিতীয় উইকেট রক্ষক হিসেবে ১৫ জনের দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা।

511

এ দিকে টেস্ট ফাইনালের ১৫ জনের দলে পাঁচ জোরে বোলার রয়েছেন। যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদবের সঙ্গে জায়গা করে নিয়েছেন মহম্মদ সিরাজ।  জায়গা পাননি শার্দুল ঠাকুর। 
 

611

ইংল্যান্ডের আবহাওয়ায় দলে দুজন স্পিনারকে সুযোগ দেওয়া হয়েছে। দুরন্ত ফর্মে থাকা অশ্বিনের পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। সেক্ষেত্রে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেকে দুরন্ত পারফর্ম করেও বাইরে থাকতে হচ্ছে অক্ষর প্যাটেলকে।
 

711

অপরদিকে, ফাইনালের আগে চোটমুক্ত ঘোষণা করা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইবলিয়ামসনকে। ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে কোনও অসুবিধা নেই কিউই অধিনায়কের। 
 

811

এছাড়াও নিউজিল্যান্ড দলে ব্য়াটসম্য়ানদের তালিকায় থাকছেন ডেভন কনওয়ে, টম ল্যাথাম, রস টেলর, উইল ইয়ং, হেনরি নিকোলস। এর মধ্যে কনওয়ে ও ল্যাথাম সামলাবেন ওপেনিংয়ের দায়িত্ব। বাকিরা সামলাবেন মিডল অর্ডারের দায়িত্ব।

911

এছাড়া দলে দুজন উইকেট রক্ষক-ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন টম ব্লাণ্ডেল ও বি জে ওয়াটলিং। অলরাউন্ডার হিসেবে দলে রয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম।

1011

দলে পেস বোলারের তালিকায় রয়েছে একাধিক তারকার নাম। ১৫ জনের তালিকায় রয়েছে ট্রেন্ট বোল্ট,ম্যাট হেনরি, কাইল জেমিসন, টিম সাউদি ও নিল ওয়াগনার। 

1111

কিন্তু কিউই দলে সব থেকে বড় চমক হল বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারকে দলে না নেওয়া। তার বদলে সুযোগ দেওয়া হয়েছে আর এক বাঁহাতি স্পিনার আজাজ পটেলকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos