টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে একাধিক চমক, দেখে নিন বিরাটদের সম্ভাব্য একাদশ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল। ট্রফি জিতে ইতিহাসের পাতায় নাম লেখানোর জন্য প্রস্তুত ভারত ও নিউজিল্যান্ড দুই দল। শুক্রবার থেকে সাউদ্যাম্পটনের এজিয়াস রোজ বোলের মাঠে শুরু হবে মেগা ফাইনাল। মহারণে নামার আগে ভারতীয় দলে প্রথম একাদশে থাকতে পারে একাধিক চমক। দেখে নিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Jun 17, 2021 9:46 AM IST

111
টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে একাধিক চমক, দেখে নিন বিরাটদের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা-
গত বিশ্বকাপে ইংল্যান্ডে ৫টি সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা। তবে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের মাটিতে খুব একটা সফল নন হিটম্যান। তবে মেগা ফাইনালে রোহিতের অভিজ্ঞতা ও বিধ্বংসী ব্য়াটিংয়ের উপর ভরসা রাখতে চলেছে ইন্ডিয়ান টিম ম্য়ানেজমেন্ট।
 

 

211

শুভমান গিল-
অস্ট্রিলিয়া সফরে টেস্ট ম্য়াচে সীমিত সুযোগে দুরন্ত ব্যাটিং করেছিলেন তরুণ শুভমান গিল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তেমন রান পাননি কেকেআর তারকা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তার উপরই ভরসা রাখতে চলেছে টিম ইন্ডিয়া।
 

311

চেতেশ্বর পুজারা-
ভারতীয় দলের মিডল অর্ডারের স্তম্ভ চেতেশ্বর পুজারা। একদিক থেকে উইকেট ধরে রেখে স্কোরবোর্ডকে সচল রাখার দায়িত্ব তার উপর। পুজারার ফর্মে থাকা ভারতীয় দলের পক্ষে খুবই উপযোগী।
 

411

বিরাট কোহলি-
অধিনায়কত্বের দায়িত্ব তো রয়েছেই, তার সঙ্গে মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্বও থাকছে বিরাট কোহলির উপর। শেষ টেস্ট সিরিজে ছন্দে পাওয়া যায়নি বিরাটকে। বড় মঞ্চে আরও একবার রান করার জন্য মুখিয়ে রয়েছে ভিকে।

511

অজিঙ্কে রাহানে-
অস্ট্রেলিয়ায় রাহানের নেতৃত্বে ঐতিহাসিক সিরিজ জয় করেছিল ভারত। ব্যাট হাতেও মোটামুটি ছন্দে ছিলেন রাহানে। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে বিরাটের ডেপুটির দায়িত্ব সামলানোর পাশাপাশি ব্যাট হাতেও বড় রান করার জন্য মুখিয়ে রয়েছেন রাহানে।
 

611

ঋষভ পন্থ-
অস্ট্রেলিয়া সফর থেকে কেরিয়ারের সেরা ফর্মে রয়েছেন। ইংল্যান্ড সিরিজেও বিধ্বংসী ফর্মে ছিলেন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। উন্নতি করেছেন কিপিং টেকনিকেও। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে প্রথম পছন্দ পন্থই।

711

রবীন্দ্র জাদেজা-
মনে করা হয়ছিল ফাইনালে ৪ জন পেসার নিয়ে নামবে ভারতীয় দল। কিন্তু শেষ পর্যন্ত দলে একজন স্পিনার ও অলরাউন্ডার হিসেবে চমক দিয়ে জায়গা পেতে পারেন রবীন্দ্র জাদেজা। চোট সারিয়ে ফিরে আইপিএলেও দুরন্ত ছন্দে ছিলেন জাড্ডু।
 

811

রবিচন্দ্রন অশ্বিন-
দলে স্পিন অ্য়াটাকের সরা অস্ত্র রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়া সফর থেকে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। দুরন্ত ফর্মে রয়েছেন তারকা অফ স্পিনার। প্রয়োজনে ব্যাট হাতও রান পেয়েছে অশ্বিন।
 

911

মহম্মদ শামি-
চোট সারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মহম্মদ শামি। তার পেস ও সুইং ইংল্যান্ডের উইকেটে বড় ভরসা হতে চলেছে টিম ইন্ডিয়ার। নিজেকে আরও একবার প্রমাণ করার জন্য মরিয়া শামি।
 

1011

জসপ্রীত বুমরা-
ইংল্যান্ড সিরিজে বিয়ের জন্য ছুটিতে গিয়েছিলেন বুমরা। তারপর আইপিএল খেললেও আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তিনি। টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে প্রথম একাদশে থাকা পাকা বুমরার। বুমরার পেস, সুইং, ইয়র্কার শক্তি টিম ইন্ডিয়ার।
 

1111

ইশান্ত শর্মা-
ইংল্যান্ডের উইকেটে ইশান্ত শর্মার পেস ও বাউন্স সমস্যায় ফেলতে পারে বিপক্ষকে। এছাড়াও বড় ম্যাচে অভিজ্ঞতার নিরিখেও ইশান্ত শর্মার সুযোগ পাওয়ার সম্ভাবনাই বেশি। তবে ইশান্তের সঙ্গে লড়াইতে রয়েছে মহম্মদ সিরাজ। সাম্প্রতিক ম্যাচে সিরাজের পেস ও সুইং বিপক্ষকে মুশকিলে ফেলেছে। ফলে সিরাজকে নিয়েও ভাবনা চিন্তা চলছে। ইশান্তের বদলে সিরাজককে খেলিয়ে চমক দেওয়া হতে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos