Ind vs NZ T20I Series - হার্দিকের বদলে ভেঙ্কটেশ আইয়ার, খোল-নলচে বদলে যাচ্ছে টিম ইন্ডিয়ার

চলতি টি২০ বিশ্বকাপেও (T20 World Cup 2021) ভারতকে খালি হাতেই ফিরতে হবে বলেই মনে করা হচ্ছে। তবে, পরের টি২০ বিশ্বকাপও (T20 World Cup 2022) আর বেশি দেরি নেই। হাতে রয়েছে মাত্র ১১ মাস। চলতি টুর্নামেন্টের পরই বিরাট কোহলি (Virat Kohli) নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন। নতুন নেতার অধীনে বিশ্বকাপের দল তৈরি করার জন্য খুব বেশি সময় নেই। আগামী বছরের জুন মাসের মধ্যেই যত বেশি সম্ভব ক্রিকেটারকে খেলিয়ে দেখে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা। সেই কারণেই নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আসন্ন টি২০আই সিরিজের জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে বলে জানা যাচ্ছে। বেশ কয়েকটি বড় নাম দল থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে।
 

Asianet News Bangla | Published : Nov 2, 2021 4:42 PM IST

18
Ind vs NZ T20I Series - হার্দিকের বদলে ভেঙ্কটেশ আইয়ার, খোল-নলচে বদলে যাচ্ছে টিম ইন্ডিয়ার

টি২০ বিশ্বকাপের পরই ভারত সফরে আসছে কিউইরা। প্রথমে কানপুর (Kanpur) এবং মুম্বইয়ে (Mumbai) দুটি টেস্ট খেলবে ভারত ও নিউজিল্যান্ড। তারপর ১৭ নভেম্বর থেকে জয়পুরে (Jaipur) হবে তিন ম্যাচের টি২০ সিরিজ (India vs New Zealand T20I Series)। 
 

28

আইপিএল ২০২১-এ (IPL 2021) নিজেদের প্রমাণ করা বেশ কয়েকজন ক্রিকেটার এই টি২০ সিরিজে ভারতীয় দলে সুযোগ পেতে চলেছেন বলে খবর রয়েছে। কমলা টুপি জয়ী ঋতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad), দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী আবেশ খান (Avesh Khan), অভিজ্ঞ লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) দলে ফিরবেন বলে শোনা যাচ্ছে। 

38

সুযোগ পেতে পারেন আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বে খেলেই কেকেআর দলের তারকা হয়ে ওঠা অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারও (Venkatesh Iyer)। তিনি ভবিষ্যতে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) পরিবর্ত খেলোয়াড় হয়ে উঠতে পারেন বলে মনে করা হচ্ছে। এছাড়া, জম্মু ও কাশ্মীরের পেস সেনসেশন উমরান মালিকও (Umran Malik) দলে জায়গা পেতে পারেন। আইয়ারের মতোই তিনিও আইপিএল ২০২১-এ নিয়মিত ঘন্টায় ১৫০ কিমির বেশি গতিতে বল করে নজর কেড়েছেন। 

48

পরের বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় (Australia) হবে, যেখানে পিচ হয় বাউন্সি। সেখানে উমরানের বল বিশেষ প্রভাব ফেলতে পারে বলে আশা করা হচ্ছে। অক্ষর প্যাটেল (Axar Patel), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), দীপক চাহাররাও (Deepak Chahar) টি২০ সিরিজে ভারতীয় দলে ফিরে আসতে পারেন বলে শোনা যাচ্ছে। 

58

বাদ পড়তে চলেছেন খারাপ ফর্মে থাকা ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। আপাতত, দলের বাইরেই থাকতে হবে ফিটনেস নিয়ে রহস্য তৈরি করা হার্দিক পান্ডিয়াকেও। তাঁকে নিয়ে বোর্ড অত্যন্ত বিরক্ত বলে জানা গিয়েছে।

68

দীর্ঘদিন ধরে একটানা খেলতে থাকা মহম্মদ শামি (Mohammad Shami), জসপ্রিত বুমরাদের (Jasprit Bumrah) মতো বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হবে। 
 

78

সিনিয়র ব্যাটারদের মধ্যে একমাত্র রোহিত শর্মা টি২০ সিরিজে খেলতে পারেন। বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর রোহিতকেই অন্তত এই সিরিজে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হবে। এমনটাই জানা যাচ্ছে। 

88

অন্যদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে ভারতীয় দলে ফিরে আসতে চলেছেন শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, এবং উমেশ যাদব।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos