শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে একাধিক রেকর্ড গড়ার সুযোগ রোহিত শর্মার, জানুন বিস্তারিত

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সিরিজ জয়ের পর এবার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) মিশন শ্রীলঙ্কা। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri lanka) টি২০ সিরিজ (T20 Series)। এই সিরিজ একাধিক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সামনে। কোন কোন রেকর্ড গড়তে পারেন হিটম্য়ান, জেনে নিন বিস্তারিত।
 

Sudip Paul | Published : Feb 24, 2022 9:25 AM IST / Updated: Feb 24 2022, 03:09 PM IST

18
শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে একাধিক রেকর্ড গড়ার সুযোগ রোহিত শর্মার, জানুন বিস্তারিত

ভারতীয় দলের পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে শুরুটা অনবদ্য করেছেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে একাধিক রেকর্ড গড়ার সুযোগ ভারতীয় দলের হিটম্য়ানের সামনে।

28

এই সিরিজে একাধি ব্যক্তিগত রেকর্ড গড়ার সুযোগ রয়েছে রোহিত শর্মার।  শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তিনটি ম্যাচে মাঠে নামা মাত্রই রোহিত শর্মা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি ম্যাচ খেলা ক্রিকেটারে পরিণত হবেন।

38

এই রেকর্ড বর্তমানে রয়েছে পাকিস্তানের শোয়েব মালিকের নামে। তিনি এখনও পর্যন্ত সব থেকে বেশি ১২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। আপাতত ১২২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রেহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি ম্য়াচ খেললেও রোহিত ১২৫ ম্য়াচ খেলে ফেলবে।

48

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজের তিন ম্যাচ মিলিয়ে মাত্র ৩৭ রান করলেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের বিশ্বরেকর্ড গড়বেন রোহিত শর্মা। আপাতত তালিকার তৃতীয় স্থানে রয়েছেন হিটম্যান।

58

এই রেকর্ড রয়েছে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের দখলে। গাপ্তিল ১১২ ম্যাচে ৩২৯৯ রান সংগ্রহ করেছেন। বিরাট কোহলি রয়েছেন দ্বিতীয় স্থানে। কোহিলর ঝুলিতে রয়েছে ৯৭ ম্যাচে ৩২৯৬ রান। রোহিত ১২২ ম্যাচে ৩২৬৩ রান সংগ্রহ করেছেন। সুতরাং প্রথম ম্যাচেই এই রেকর্ড নিজের নামে করতে পারেন রোহিত।

68

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে দ্রুততম ১০০০ রান করার রেকর্ড রয়েছে পাকিস্তানের বাবর আজমের নামে। রোহিত শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ৬৩ রান করতে পারলেই বাবরের কাছ থেকে রেকর্ড ছিনিয়ে নেবেন।

78

মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলি ভারত অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজারের বেশি রান করেছেন। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই তালিকায় ঢুকে পড়ার সুযোগ রয়েছে রোহিতের সামনেও।
 

88

প্রসঙ্গত, শুধু রেকর্ড নয়, ব্য়াটসম্যান হিসেবে এই সিরিজে বাড়তি দায়িত্ব নিতে হবে রোহিত শর্মাকে। কারণ দলের বাইরে রয়েছেন বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পন্থের মত তারকারা দলের বাইরে। চোটের কারণে ছিটকে গিয়েছেন সূর্যকুমার যাদবও। তাই এই সিরিজে মিডিল অর্ডারেও খেলতে পারেন রোহিত। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos