ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোন ভারতীয় ব্যাটসম্যানরা সবথেকে বেশি রান করেছে, দেখে নিন প্রথম পাঁচের তালিকা

২২ জুলাই শক্রবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (ndia vs West Indies ODI Series 2022) । প্রথম ম্যাচটি হবে ওয়েস্ট ইন্ডিজের পোর্ট অফ স্পেনে। বর্তমানে ক্যারিবিয়ান দল নিজেরে সেরা ফর্মে না থাকলেও একসময় জোর টক্কর হত ভারতের সঙ্গে।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্য়ানদের  রেকর্ডও  খুব ভালো। টিম ইন্ডিয়ার (Team India) ওয়েস্ট ইন্ডিজ সফরের মধ্যেই জেনে নিন ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কোন ৫ ভারতীয় ক্রিকেটার সবথেকে বেশি রান করেছে।

Sudip Paul | Published : Jul 22, 2022 9:36 AM IST

15
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোন ভারতীয় ব্যাটসম্যানরা সবথেকে বেশি রান করেছে, দেখে নিন প্রথম পাঁচের তালিকা

বিরাট কোহলি-
এবারের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রাম নিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতেও দীর্ঘ দিন ধরে অফ ফর্মে রয়েছেন। তবে রেকর্ডের খাতায়  নাম এখনও উপরের দিকে রয়েছে বিরাট কোহলির। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে ভারতীয় খেলোয়াররা সবথেকে বেশি রান করেছেন তার মধ্যে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৪২টি একদিনের ম্য়াচ খেলে মোট ২২৬১ রান করেছেন। যার  মধ্যে রয়েছে ৯টি শতরান ও ১১টি অর্ধশতরান। কোহলির সর্বোচ্চ স্কোর ১৫৭।
 

25

রোহিত শর্মা-
ওয়েস্ট বিরুদ্ধএ এবারের একদিনের সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তবে ক্যারিবিয়ানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতীয় ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বর্তমান টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৬টি ম্যাচ খেলে রোহিত শর্মা করেছেন  ১৬০১ রান।  এর মধ্যে ৩টি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরিও এসেছে হিটম্যানের ব্যাট থেকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোহিত শর্মার সর্বোচ্চ স্কোর ১৬২ রান।

35

সচিন তেন্ডুলকর-
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতীয় ক্রিকেটারদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর। ৩৯টি ম্যাচ খেলে ১৫৭৩ রান করেছেন মাস্টার ব্লাস্টার। যার মধ্যে রয়েছে ৪টি শতরান ও ১১টি অর্ধশতরান। 

45

রাহুল দ্রাবিড়-
ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় চার নম্বরে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোট ৪০ ম্যাচে ১৩৪৮ রান করেছেন তিনি।  তিনটি সেঞ্চুরি ও 8টি হাফ সেঞ্চুরি রয়েছে দ্রাবিড়ের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার সর্বোচ্চ স্কোর ১০৯ রান।

55

সৌরভ গঙ্গোপাধ্যায়-
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এই তালিকায় ৫ নম্বরে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭ ম্যাচে ১১৪২ রান করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১১টি হাফ সেঞ্চুরি করেছেন সৌরভ। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি আসেনি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos