আগামী আইপিএলে সিএসকে থেকে কী বাদ ধোনি, মাহির ভবিষ্যৎ জানিয়ে দিলেন চেন্নাই কর্তা

আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছেন। এবার ২০২১ আইপিএল কি ধোনির শেষ আইপিএল। আগামি বছর আইপিএলের মেগা নিলাম। ধোনিকে কি ধরে রাখবে সিএসকে। প্লেয়ার হিসেবে না হলেও, চেন্নাই দলে কি অন্য ভূমিকায় দেখা যাবে ৩ বারের আইপিএল জয়ী অধিনায়ককে। এই সব প্রশ্নই কয়েক দিন ধরে ঘুরপাক খাচ্ছিল। অবশেষে সব প্রশ্নের উত্তর দিলেন সিএসকে কর্তা। জানিয়ে দিলেন ধোনির ভবিষ্যৎ।
 

Sudip Paul | Published : Jul 9, 2021 4:18 PM IST

110
আগামী আইপিএলে সিএসকে থেকে কী বাদ ধোনি, মাহির ভবিষ্যৎ জানিয়ে দিলেন চেন্নাই কর্তা

তিনবার আইপিএল জেতার পাশপাশি ২০১০ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ধোনির নেতৃত্বে জিতেছে সিএসকে। সবথেকে বেশি আইপিএল আইপিএল ফাইনাল খেলেছে সিএসকে। কিন্তু ধোনির আইপিএল কেরিয়ারও শেষ লগ্নে।
 

210

২০২২ আইপিএলে কি ২২ গজে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। সিএসকের নেতৃত্ব দেবেন না অন্য কোনও ভূমিকা পালন করবেন। আদৌ চেন্নাই তাকে দলে রাখবে কিনা সেই প্রশ্নও তুলছিল অনেকেই।

310

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ধোনি। আইপিএল খেললেও পারফরমেন্স গ্রাফ অনেকটাই নিম্নমুখী। তাই ধোনিকে দলে ধরে রাখা নিয়ে প্রশ্ন তোলা যে সঠিক, মনে করেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।
 

410

প্রাক্তন অজি তারকা তারকা ব্র্যাড হগ জানিয়েছেন, 'ভবিষ্যতে চেন্নাই সুপার কিংসের হয়ে বড় ভূমিকায় দেখা যেতে পারে মহেন্দ্র সিং ধোনিকে।  মাহিকে দলের কোচ হিসাবে ভাবা যেতে পারে।'
 

510

কিন্তু ধোনির ভবিষ্যৎ আগামি আইপিএলে কী হতে চলেছে তা নিয়ে উদ্বেগে ছিলেন সিএসকের একাধিক ক্রিকেটার থেকে শুরু করে দেশ তথা বিশ্ব জুড়ে মাহি ফ্যানেরা।
 

 

610

সিএসকের সিইও কাশী বিশ্বনাথন এক সাক্ষাৎকারে জানিয়েছেন,এখনই অবসর নেবেননা মাহি। কিমবা এখনই থালাইভাকে ছাড়বেনা চেন্নাই সুপার কিংস। ৪০ বছরের তারকাকে ধরে রাখতে সবকিছু করবে চেন্নাই। 
 

710

তার বক্তব্য,'ধোনি সিএসকের সঙ্গে আরও এক বা দুই বছর থাকতে পারবেন। তিনি পুরোপুরি ফিট, প্রচুর প্রশিক্ষণ করেন। কেন তাঁকে থামানো উচিত তার কোনও কারণ দেখতে পাবেননা। আমরা যেই দিকটা দেখি সেটা হল সিএসকের জন্য তিনি যা করছেন তাতে আমরা সকলেই খুশি।'
 

810

এছাড়াও কাশী বিশ্বনাথন বলেন,'কেবল ধোনির অধিনায়কত্ব দিয়েই নয়, তিনি যে ভাবে গাইড করেন, তার অভিজ্ঞতা, সর্বোপরি একজন সফল নেতাও। আমরা অনুভব করি যে খেলোয়াড় হিসাবে তাঁর মূল্য অনেক। তিনি একজন ফিনিশার এবং আমাদের জন্য এটি করে চলেছেন।'
 

910

ফলে সিএসকে কর্তা কথা থেকে এটুকু স্পষ্ট যে ধোনির প্রতি এখনও এতটুকু আস্থা হারায়নি সিএসকে। পাল্টা ধোনির প্রতি সম্মানও অটুট। ফলে আগামি আরও একটি, দুটি আইপিএল মরসুম আইপিএল খেলতে দেখা যেতে পারে ধোনিকে।

1010

যদিও ধোনি এখনও কী ভাবছেন তা জানা যায়নি। ধোনি প্রকাশ্যে মুখও খোলেনি। তবে সিএসকের তরফ থেকে যে আশ্বাসবাণী শোনানো হয়েছে তাতেই আপাতত সন্তুষ্ট ধোনি ভক্তরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos