আইপিএল ইতিহাসে সব থেকে দামি প্লেয়ার হলেন ক্রিস মরিস,হল একাধিক নতুন রেকর্ডও

নামে মিনি হলেও, মেগা নিলামের থেকে কোনও খামতি রইল না ২০২১ আইপিএল নিলামে। একের পর এক রেকর্ড তৈরি হল আইপিএলের নিলামের ইতিহাসে। সর্বোচ্চ দামী প্লেয়ার থেকে সর্বোচ্চ দেশি-বিদেশি আনক্যাপড প্লেয়ার সব কিছুতেই রেকর্ড গড়ল এবারের আইপিএল নিলাম। চলুন দেখা যা  কোন কোন প্লেয়ার নাম লেখালেন রেকর্ড বুকে।
 

Sudip Paul | Published : Feb 18, 2021 3:33 PM IST

16
আইপিএল ইতিহাসে সব থেকে দামি প্লেয়ার হলেন ক্রিস মরিস,হল একাধিক নতুন রেকর্ডও

ক্রিস মরিস-
এতদিন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সব থেকে দামি প্লেয়ার ছিলেন যুবরাজ সিং। ১৬ কোটি টাকা দর উঠেছিল তার। এবার সেই রেকর্ড ভাঙলেন ক্রিস মরিস। গত মরসুমে আরসিবিতে ছিলেন  প্রোটিয়া তারকা। এবছর তাকে রিলিজ করা হয়। রেকর্ড ১৬.২৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিল রাজস্থান রয়্যালস।
 

26

কৃষ্ণাপ্পা গৌতম-
ভারতীয় অনক্যাপড প্লেয়ারদের মধ্যে ইতিহাস রচনা করলেন কৃষ্ণাপ্পা গৌতম। আইপিএলের ইতিহাসে ভারতীয় আনক্যাপড প্লেয়ারদের মধ্যে সবথেকে বেশি ৯.২৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিল চেন্নাই সুপার কিংস।
 

36

রিলে মারডিথ-
বিদেশি অনক্যাপড প্লেয়ারদের মধ্যে আইপিএল ইতিহাসে রেকর্ড গড়লেন রিলে মেয়ারডিথ। সর্বোচ্চ ৮ কোটি টাকায় তাকে দলে নিল পঞ্জাব কিংস। একইসঙ্গে নাম লেখালেন রেকর্ড বুকে।
 

46

গ্লেন ম্যাক্সওয়েল-
নিলামের আগেই জানিয়েছিলেন তিনি বিরাট কোহলির দলে খেলতে চান। আর নিলামে তাকে নিল আরসিবি। চেন্নাইয়ের সঙ্গে দীর্ঘ দড়িটানাটানির পর অবশেষে ১৪.২৫ কোটি টাকায় ম্য়াক্সওয়েলকে দলে নিল আরসিবি। বিরাটের সঙ্গে খেলার ইচ্ছেপূরণ হল অজি তারকার।
 

56

কাইল জেমিসন-
কাইল জেমিসন এবার আইপিএল  নিলামে বড় নাম হতে চলেছে সেটা জানাই ছিল। অবশেষে দীর্ঘ দড়ি টানাটানির পর অবশেষে ১৫ কোটি টাকা দিয়ে কিউই তারকাকে দলে নিল আরসিবি। কিউ তারকা আইপিএলে কতটা নিজের চমক দেখাতে পারেন এবার সেটাই দেখার।
 

66

ঝাই রিডার্ডসন-
অস্ট্রেলিয়ার তরুণ পেসার ঝাই রিডার্ডসন এবার আইপিএল নিলামে ঝড় তুলতে পারে সেই আভাস আগে থেকেই ছিল। ১.৫০ কোটি টাকা তার বেস প্রাইজ ছিল। অবশেষে ১৪ কোটি টাকায় দীর্ঘ দড়ি টানাটানির পর তাকে দলে নিল পঞ্জাব কিংস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos