কেন পুজারাকে দলে নিয়েছে সিএসকে, এর পেছনে রয়েছে কি অন্য কোনও রহস্য

২০২১ আইপিএল মিনি নিলামে সকলকে চমকে দিয়ে চেতেশ্বর পুজারাকে দলে নিয়েছে এমএস ধোনির দল চেন্নাই সুপার কিংস। ৫০ লক্ষ টাকা বেস প্রাইজে তাকে কিনেছে সিএসকে। সাত বছর পর আইপিএলের আঙিনায় ফিরছেন ভারতীয় টেস্ট ব্যাটিং লাইনআপের অন্যতম স্তম্ভ। তবে পুজারাকে নেওয়ার পেছনে অন্য কোনও রহস্য রয়েছে কিনা, তা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন।
 

Sudip Paul | Published : Feb 22, 2021 9:21 AM IST

110
কেন পুজারাকে দলে নিয়েছে সিএসকে, এর পেছনে রয়েছে কি অন্য কোনও রহস্য

করোনা কারণে দীর্ঘ বিরতির পর অস্ট্রেলিয়া সফরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিল ভারতীয় দল। অন্যান্য প্লেয়াররা আইপিএল খেললেও, অসি সফর থেকেই ক্রিকেট ফিরছিলেন চেতেশ্বর পুজারা।

210

তাই অস্ট্রেলিয়া সফরের প্রথমে ছন্দে পাওয়া যায়নি ভারতীয় টেস্ট ক্রিকেটের নতুন 'দ্য ওয়াল'-কে। যদিও সিরিজের পরবর্তীতে নিজের চেনা ছন্দে পেরেন পুজারা। ব্রিসবেন টেস্টে তার লড়াই দেখে পুজারাকে সত্যিকারের যোদ্ধা আখ্যা দিয়েছিলেন ভারত কোচ রবি শাস্ত্রী।
 

310

অস্ট্রেলিয়া  সফর থেকে ফিরে আইপিএল নিলামে নিজের নাম নথিভুক্ত করেছিলেন চেতেশ্বর পুজারা। নিলামের সময় অন্য কোনও দল আগ্রহ না দেখালেও চেন্নাই সুপার কিংস বেস প্রাইজ ৫০ লক্ষ টাকায় দলে নেন পুজারাকে। সেই সময় হাততালি দিয়ে সম্মান জানিয়েছিলেন সকলেই।
 

410

চেন্নাই সুপার কিংস কোচ স্টিফেন ফ্লেমিংয়ের পছন্দ ছিলেন পুজারা বলে সূত্র মারফত জানা যাচ্ছে। কিন্তু পুজারাকে চেন্নাই সুপার কিংস  দলে নেওয়ার পর উঠছে নানা প্রশ্ন। 
 

510

কারণ সামনেই রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে ফাইনালে ওঠার প্রবল দাবিদার ভারতীয় দল। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্টের মধ্যেই একটি জয় ও একটি ড্র হলেই ফাইনালে পৌছে যাবে টিম ইন্ডিয়া।

610

তাই অনেকে মনে করছেন, নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং ইচ্ছাকৃত পুজারাকে সিএসকে দলে নিয়েছেন। যদি ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোয়ালিফাই করে তাতে ম্যাচ প্র্যাকটিসের মধ্যে থাকবে না।
 

710

কারণ আইপিএল না খেললে কাউন্টি খেলতে যাওয়ার কথা ছিল পুজারার। সেক্ষেত্রে টেস্ট ম্যাচের প্র্যাকটিসের মধ্যে থাকবেন পুজারা। আৎ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনাল হতে চলেছে লর্ডসে। সেক্ষেত্রে ইংল্যান্ডে কাউন্টি খেললে পুজারার সুবিধা হত।
 

810

বর্তমানে ভারতীয় টেস্ট দলে অন্যতম সেরা ব্যাটসম্যান পুজারা। কিন্তু আইপিএল সিএসকের প্রথম একাদশে জায়গা পাবেন কিনা পুজারা যা নিয়ে সন্দেহ রয়েছে। ফলে টেস্ট ফাইনালের আগে ম্যাচ প্রক্যাটিস থেকে দূরে থাকতে পারেন পুজরা।
 

910

সমালোচকরা এমন বললেও,কেন পুজারাকে দলে নিয়েছে সিএসকে তা জানিয়েছে সিএসকে। চেন্নাইয়ের সিইও কেসি বিশ্বনাথন জানান, পূজারাকে দলে নেওয়ার অন্যতম তাঁর প্রতি সম্মান প্রদর্শন। কারন ভারত জাতীয় দলের জার্সিতে তাঁর যে পারফরম্যান্স সেটির স্যালুট করেছে চেন্নাই পরিবার।
 

1010

এছাড়াও  বিশ্বনাথন জানান,'ভারতের প্রতি পূজারার অবদানের কথা মাথায় রেখেই আমাদের এই সিদ্ধান্ত।পূজারা একজন দারুণ অনুগত পারফর্মার। আমরা মনে করি, ওর মত টেকনিকালি শক্তিশালী একজন যে কোনও ফরম্যাটে মানিয়ে নিয়ে ভালো খেলতে পারবে।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos