কতটা ফিট ধোনি, খেলতে পারবেন কি আইপিএলে, জানিয়ে দিলেন সিএসকের ফিটনেস কোচ

আসন্ন আইপিএল ২০২১ উপলক্ষ্যে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি। অনুশীলনে নিজের সেরাটা উজার করে দেওয়ার চেষ্টাও করছেন তিনি। কিন্তু দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকার কারমে কতটা ফিট মাহি। সেই সত্যিই তুলে ধরলেন সিএসকের ফিল্ডিং কোচ। 
 

Sudip Paul | Published : Mar 17, 2021 10:41 AM IST

112
কতটা ফিট ধোনি, খেলতে পারবেন কি আইপিএলে, জানিয়ে দিলেন সিএসকের ফিটনেস কোচ

২০২০ মরসুমের আইপিএল একেবারেই ভালো যায়নি চেন্নাই সুপার কিংস ও এমএস ধোনির। প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবার শেষ চারে উঠতে পারেনি তিনবারের আইপিএল চ্য়াম্পিয়নরা।
 

212

অবসরের পর ব্যাট হাতেও নিরাশ করেছেন এমএস ধোনি। ধোনির মন্থর ব্যাটিংয়ের জন্য সমালোচনাও কম হয়নি। একইসঙ্গে ফিটনেসের সমস্যাও দেখা দিয়েছিল মাহির।

312

ফিটনেসের অভাব হওয়াটা স্বাভাবিক ছিল বলেই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ ২০১৯ বিশ্বকাপের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন এমএস ধোনি। আইপিএলেই প্রথম নেমেছিলেন। 
 

412

তাই একাধিক ম্যাচে ব্যাট করার সময় ধোনির ক্লান্তি চোখে পড়েছিল সকলের। বেশি রান নিলে বসে পড়তে হচ্ছিল সিএসকে অধিনায়ককে সেই ছবিও  ধরা পড়েছিল।
 

512

গতবারের আইপিএল আশানরূপ না যাওয়ায়, এবারের আইপএলকে পাখির চোখ করেছেন মহেন্দ্র সিং ধোনি। নিজের ও দলের সাফল্যের জন্য ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন মাহি।
 

612

অনুশীলনের একাধিক ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সিএসকে। যেখানে বড় বড় শট মারতে দেখা গিয়েছে এমএস ধোনিকে। যা দেখে স্বভাবতই আনন্দিত সিএসকে ভক্তরা।

712

কিন্তু অনুশীলন আর ম্যাচের মধ্যে তফাৎ রয়েছে। তাই দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকার কারণে কতটা ফিট রয়েছেন সিএসকে অধিনায়ক। তা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন রয়েই গিয়েছে।
 

812

আগামী ১০ এপ্রিল মুম্বইয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অভিযান শুরু করবে চেন্নাই সুপার কিংস । তার আগে টুইটারে এক ভিডিয়ো সিরিজে তাদের ফিল্ডিং কোচ রাজীব কুমার ধোনির প্রস্তুতি নিয়ে মুখ খুলেছেন।
 

912

ভিডিয়োয় রাজীব বলেছেন,'আপনারা জানেন এম এস ধোনি কতটা বুদ্ধিমান। ও নিজের শরীরের ব্যাপারে সব থেকে ভাল বোঝে। নিজের খেলাটা সব থেকে ভাল জানে। ও যে ভাবে বল দেখতে পায়, ৪০ বছরের অন্য কোনও ক্রিকেটার সে ভাবে বল দেখতে পায় না। ওর দায়বদ্ধতাও বাকিদের থেকে অনেক আলাদা।'

1012

এখানেই না থেমে রাজীব যোগ করেছেন,'প্রতি সেশনে ও নির্দিষ্ট একটা পরিকল্পনা নিয়ে আসে। সেটা নিয়ে কাজ করে। আমরা শুধু দেখছি কী ভাবে ওর থেকে সেরাটা বের করে আনা যায়।'

1112

ফলে সিএসকে ফিল্ডিং কোচের মন্তব্য থেকে এটুকু পরিষ্কার যে শুধু ব্যাটিং বা কিপিং নয়, অনুশীলনে নিজের ফিটনেসের উপরও যথেষ্ট কসরত করছেন মহেন্দ্র সিং ধোনি।
 

1212

এবারের আইপিএলে ধোনির শেষ আইপিএল কিনা তা এখনও ঘোষণা করেননি প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তবে ধোনিকে আরও একবার ২২ গজে দেখার জন্য প্রতীক্ষায় রয়েছে ধোনি ও সিএসকে ভক্তরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos