আইপিএল শুরুর আগেই কেকেআরে 'গৃহযুদ্ধ', প্রতিযোগিতায় কী হবে 'কিং খানের' দলের ভবিষ্যৎ

প্রথম পর্বের পারফরমেন্স একেবারেই খারাপ। দ্বিতীয় পর্বে ভালো পারফর্ম করে শেষ চারে পৌছনোই প্রাথমিক লক্ষ্য কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু মরুদেশে প্রতিযোগিতা শুরুর আগেই কেকেআরের অন্দরে চরম অশান্তি। দলের খেলায় তাতে কোনও প্রভাব পড়বে কিনা তা নিয়েও উঠছে প্রশ্ন।
 

Sudip Paul | Published : Sep 14, 2021 6:08 AM IST

110
আইপিএল শুরুর আগেই কেকেআরে 'গৃহযুদ্ধ', প্রতিযোগিতায় কী হবে 'কিং খানের' দলের ভবিষ্যৎ

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্ব। ইতিমধ্যেই মরুদেশে সব দল সারছে শেষ মুহুর্তে প্রস্তুতি। কলকাতা নাইট রাইডার্সও প্রস্তুত হচ্ছে তাদের প্রথম ম্যাচের জন্য।

210

ভারতের মাটিতে আইপিএলের প্রথম পর্বে একেবারেই ভালো পারফরমেন্স করতে পারেনি কেকেআর। প্রথম ৭ ম্যাচে মাত্র ২টিতে জয় পেয়েছে ইয়ন মর্গ্যানের দল। ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে কেকেআর।

310

প্রথম পর্বের পারফরমেন্স ভুলে দ্বিতীয় পর্বে ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর। সমর্থকরাও নতুন করে আশায় বুক বাধছিল। কিন্তু আইপিএল শুরুর আগেই কলকাতা নাইট রাইডার্সের অন্দরে 'গৃহযুদ্ধের' আঁচ।

410

কারণ কেকেআরের তারকা স্পিনার কুলদীপ যাদব আইপিএল শুরুর আগেই দলের অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেল একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন তিনি।

510

অধিনায়ক ইয়ন মর্গ্যানকে নিয়ে প্রশ্ন তুলে চায়নাম্যান স্পিনার বলেন,  দলে অধিনায়কের দিক থেকে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের কোনও ব্যাপার নেই। এ বারের আইপিএল-এ একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি কুলদীপ। জানেনও না, আদৌ দ্বিতীয় পর্বে সুযোগ পাবেন কিনা।

610

কুলদীপ আকাশ চোরপড়াকে বলেন,'যদি কোচ বা অধিনায়কের সঙ্গে অনেক দিন ধরে কাজ করার সুযোগ পাওয়া যায়, তাহলে সুবিধে হয়। তারাও আমাদের বুঝতে পারে। কিন্তু যদি কোনও যোগাযোগ না থাকে, তাহলে ব্যাপারটা খুব কঠিন হয়ে যায়।'

710

এছাড়াও ভারতীয় স্পিনারের অভিযোগ,মাঝে মাঝে তো বোঝাই যায় না, দল আমার থেকে কী চাইছে, আমি আদৌ খেলার সুযোগ পাব কিনা। কখনও কখনও মনে হয়, আমার দলে থাকা উচিত, ম্যাচ জেতানোর ক্ষমতা আমার আছে। কিন্তু বুঝতেই পারি না, কী কারণে দল থেকে বাদ পড়লাম। 
 

810

ইয়ন মর্গ্যানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে কুলদীপ বলেন,'জানি না মর্গ্যান আমাকে কী চোখে দেখে। বিদেশি কেউ অধিনায়ক হলে যোগাযোগের অভাবটা আরও বাড়ে। ভারতীয় কেউ অধিনায়ক হলে সরাসরি তাকে গিয়ে জিজ্ঞেস করা যায়, কেন বাদ দেওয়া হয়েছে। যেমন রোহিত শর্মা যদি অধিনায়ক হয়, ওকে অনায়াসে প্রশ্ন করা যায়। কিন্তু এখানে এটা হয় না।'

910

টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধেও আক্ষেপ রয়েছে কুলদীপের। আকাশ চোপড়াকে তিনি বলেন, আইপিএল মানে টিম ম্যানেজমেন্ট মাত্র দু’ মাসের জন্য একটা পরিকল্পনা নিয়ে আসে। এতে কাজটা আরও কঠিন হয়ে যায়। ভারতীয় দলে বাদ পড়লে সেটা জানানো হয়, সেটা নিয়ে সংশ্লিষ্ট প্লেয়ারের সঙ্গে কথা বলা হয়। কিন্তু আইপিএল-এ সে সব হয় না।

1010

বর্তমানে দলের সঙ্গ মরুদেশে অনুশীলন সারছেন কুলদীপ। ২০ সেপ্টেম্বর ফিরতি লিগের প্রথম ম্য়াচে আরসিবির বিরুদ্ধে নামবে 'কিং খানের' দল। কিন্তু কুলদীপের বিস্ফোরক মন্তব্য দলের অন্দরে কোনও প্রভাব ফেলবে কিনা তা নিয়েই উঠছে প্রশ্ন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos