ধোনির রাঁচি ফার্ম হাউসের অদেখা কিছু ছবি, যা অবাক করবে সকলকে

অবসর জীবনে আইপিএল খেললেও, বেশিরভাগ সময়টাই রাঁচির ফার্ম হাউসে পরিবারের সঙ্গে কাটান প্রাক্তন ভারত অধিনায়ক ও আইপিএলে সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নানা সময়ে ধোনির ফার্ম হাউসের বিভিন্ন ছবি সামনে এসেছে সোশ্য়াস মিডিয়ার মাধ্যমে। ধোনির রাজকীয় ফার্ম হাউসের অন্দর মহল দেখলে চোখ কপালে উঠবে সকলেরই। চলুন দেখা যাক সেই ফার্ম হাউসের অদেখা কিছু ছবি।
 

Sudip Paul | Published : Jun 7, 2021 1:32 PM IST

110
ধোনির রাঁচি ফার্ম হাউসের অদেখা কিছু ছবি, যা অবাক করবে সকলকে

রাঁচিতে ধোনির ফার্ম হাউস মোট ৭ এক জমির উপর তৈরি। যা তৈরি করতে ৩ বছরেরও বেশি সময় লেগেছিল বলে জানা যায়। রাঁচির রিং রোডের উপর অবস্থিত এই ফার্ম হাউস।
 

210


ধোনির ফার্ম হাউসে মূলত দুটি জিনিসের উপর জোর দেওয়া হয়েছে। বড় উন্মক্ত মাঠ এবং ধোনি যা যা পছন্দ করেন তার সব কিছুই রয়েছে সেখানে। 
 

310

এছাড়াও ধোনির কৃষিকাজ খুব পছন্দ। তাই ধোনির ফার্ম হাউসে বিশাল জমরি উপর কৃষিকাজ হয়। যা ধোনি নিজেই দেখভাল করেন। সেখানে মূলত সব্জি ও ফলের চাষ হয়।

410

এছাড়াও ধোনির ফার্ম হাউসে ইন্ডোর স্টেডিয়াম, নেট প্র্যাকটিসের জন্য আলাদা মাঠ, সুইমিং পুল, অত্যাধুনিক জিম সহ একাধিক ব্যবস্থা রয়েছে যা ধোনির কাজে লাগতে পারে।

510
প্রাক্তন ভারত অধিনায়কের বসার ঘর ব্যবস্থা একটু আলাদা। সেখানে সবাই মিলে একসঙ্গে বসে আড্ডা দেওয়া থেকে, টিভি দেখা রয়েছে সবরকম ব্যবস্থা।
610
ধোনির ফার্ম হাউসের বেড রুম দেখলে অবাক হয়ে যাবেন সকলেই। সুবিশাল বেড রুম সুন্দদর করে সাজিয়ে গুছিয়ে রাখার জন্য রয়েছে লোক। যা দেখলে চোখ জুড়িয়ে যায়।
710

এছাড়াও রয়েছে সুবিশাল একটি বাগান। যেখানে ধোনি কখনও নিজের মেয়ে, কখনও আবার পোষ্যদের নিয়ে সময় কাটান।
 

810
ধোনির একটি বিশাল গ্যারাজও রয়েছে এই ফার্ম হাউসে। যেখানে ধোনির তার পছন্দের একাধিক বাইক ও গাড়ি রাখেন। যেগুলির যত্ন নিজেই নেন মাহি।
910

ধোনির ফার্ম হাউসের সামনে লনটিও বেশ বড় ও সুন্দর। তারও দেখভাল নিজেই করেন মহেন্দ্র সিং ধোনি। সেই ছবি শেয়ার করেছিলেন সাক্ষী।
 

1010

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই ফার্ম হাউসের নিজের পরিবারের সঙ্গে জীবন অতিবাহিত করছেন ২ বারের বিশ্বজয়ী অধিনায়ক।

Share this Photo Gallery
click me!
Recommended Photos