রবীন্দ্র জাদেজার বিশাল বাংলো যেন এক রাজপ্রাসাদ - ধরা পড়ে রাজপুত মেজাজ, দেখুন

শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল-২০২২ (IPL-2022)। আইপিএল-এর ১৫তম সংস্করণের প্রথম ম্যাচেই কেকেআর-এর (KKR) মুখোমুখি সিএসকে (CSK)। আর, সিএসকে দলের হয়ে, এই প্রথমবার টস করতে নামবেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। মাত্র দুদিন আগে তাঁকেই উত্তরসূরি মনোনীত করেছেন চেন্নাই সুপার কিংস-এর 'থালা', এমএস ধোনি (MS Dhoni)। গত কয়েক বছরে ধারাবাহিকভাবে দুর্দান্ত ফর্মের ফলে বদলে গিয়েছে জাদেজার জীবন। দরীদ্র পরিবার থেকে উঠে আসা জাড্ডু এখন থাকেন এক প্রাসাদপম বাংলোয়। যার প্রতি কোনায় কোনায় রয়েছে রাজকীয়তার ছাপ - 
 

Web Desk - ANB | Published : Mar 26, 2022 10:23 AM IST

16
রবীন্দ্র জাদেজার বিশাল বাংলো যেন এক রাজপ্রাসাদ - ধরা পড়ে রাজপুত মেজাজ, দেখুন

জামনগরের এই চার তলা বাংলোটির পাশাপাশি রবীন্দ্র জাদেজার একটি ফার্ম হাউসও রয়েছে। ধোনির যেমন বাইকের শখ, রবীন্দ্র জাদেজার শখের মধ্যে রয়েছে ঘোড়া। তাঁর ফার্ম হাউসে বেশ কয়েকটি ঘোড়া সমেত একটি আস্তাবলও রয়েছে। মাঝে মাঝেই ইনস্টাগ্রামে দেওয়া ছবিতে জাড্ডুকে তাঁর ঘোড়াদের সঙ্গে সময় কাটাতে দেখা যায়। 

26

জাদেজা বাড়ির সামনের এই রেলিংটাই ধরুন, বা পিছনের কারুকার্য করা দেওয়াল - সবেতেই রাজকীয় মেজাজ ধরে রেখেছেন জাদেজা। অথচ, তাঁর ছোটবেলা কেটেছিল প্রবল দারিদ্রের মধ্যে। বাবা নিরাপত্তা কর্মীর কাজ করতেন। থাকতেন একটি এক কামড়ার ঘরে।
 

36

সম্প্রতি, আইসিসি ব়্যাঙ্কিং-এ ১ নম্বর টেস্ট অলরাউন্ডার (No. 1 Test all-rounder in ICC Rankings) হয়েছেন জাদেজা। আদতে গুজরাটের বাসিন্দা হলেও, তাঁর শরীরে বইছে রাজপুত (Rajput) রক্ত। আর সেটা তাঁর ক্রিকেট মাঠে শতরান করে তলোয়াড় চালানোর মতো করে ব্যাট ঘোড়ানো হোক, কিংবা বসার ঘরের উত্কৃষ্ট মানের সোফা - সব ক্ষেত্রেই প্রকাশ পায়।
 

46

বাড়ির প্রধান ফটক থেকে অভ্যন্তরের সমস্ত কিছুই  রাজকীয়তায় মোড়া। প্রধান ফটকটি বিশাল, ভিতরে রয়েছে ভিনটেজ আসবাবপত্র এবং দুর্দান্ত সব ঝাড়বাতি। জাদেজার বাংলোর ভিতরের ছবি দেখলে, কোনও রাজপ্রাসাদ ছাড়া কিছু মনে হয় না।
 

56

গত কয়েক বছরে ক্রিকেটার হিসেবে তিনি ধারাবাহিকভাবে উন্নতি করেছেন। নিজের শহরের অন্যতম বিখ্যাত ব্যক্তিত্ব তিনি। তবে, সেটা শুধু তাঁর ক্রিকেট মাঠে পারফরম্যান্সের জন্য নয়, অনন্য শৈলী এবং স্থাপত্যের নিদর্শন, তাঁর এই বাংলোটিও আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু। 
 

66

রবীন্দ্র জাদেজা নিঃসন্দেহে ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন। গুজরাটের জামনগর (Jamnagar, Gujarat) থেকে তাঁর উত্থান। এই শহরেই রয়েছে জাদেজার বিশাল প্রাসাদপম চারতলা বাংলো। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos