কারা হতে চলেছেন আইপিএল নিলামের সেরা পাঁচ বাছাই, ওয়াটসনের লিস্টে দুই ভারতীয় ক্রিকেটার

রাত পোহালেই আইপিএল ২০২২-এর মেগা নিলাম (IPL 2022 mega auction)। শনিবার এবং রবিবার - দুইদিনে ১০ দল ঝাঁপাবে ক্রিকেটারদের বেছে নিতে। ঠিক হবে মোট ৫৯০ জন খেলোয়াড়ের ভবিষ্যৎ। নিলামে কাদের দিকে থাকবে সকলের নজর, কোন ক্রিকেটারদের নিয়ে নিলামে সবথেকে বেশি লড়াই হবে ১০ ফ্র্যাঞ্চাইজির? প্রাক্তন অস্ট্রেলিয় অলরাউন্ডার তথা আইপিএল কিংবদন্তী শেন ওয়াটসন (Shane Watson) বেছে নিয়েছেন সেরা ৫ ক্রিকেটারকে, যাদের জন্য ঝাঁপাবে সব দল। এই পাঁচজনের মধ্যে দুজন অজি ক্রিকেটার, দুজন ভারতীয় এবং একজন প্রোটিয়া ক্রিকেটার। 
 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 11:45 AM IST

15
কারা হতে চলেছেন আইপিএল নিলামের সেরা পাঁচ বাছাই, ওয়াটসনের লিস্টে দুই ভারতীয় ক্রিকেটার

ওয়াটসনের বাছাই অনুযায়ী সবার প্রথমে থাকবেন ডেভিড ওয়ার্নার (David Warner)। গত আইপএল-এর তিক্ত অভিজ্ঞতার পর নিজেকে প্রমাণ করতে মুখিয়ে আছেন অজি ব্যাটার। দারুণ আধিপত্য দেখিয়েছেন টি২০ বিশ্বকাপে, ম্যান অব দ্য টুর্নামেন্ট হন। তিনি নিঃসন্দেহে যে কোনও দলের পক্ষে সবথেকে বড় বাছাই হতে যাচ্ছেন। 

25

দুই নম্বরে আছেন আরেক অজি ক্রিকেটার মিচেল মার্শ (Mitchell Marsh)। ওয়াটসন জানিয়েছেন, গত এক বছরে তিনি যা খেলেছেন, তাতে এখন সে একজন ম্যাচ উইনারে পরিণত হয়েছে। তাই তাঁর মতে মার্শ এবারের আইপিএল-এ সে জ্বলে উঠবে। 

35

ওয়াটসনের তালিকার ৩ নম্বরে আছে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ওয়াটসন জানিয়েছেন, শ্রেয়স শুধু প্রভাবশালী তরুণ ব্যাটারই নন, একজন প্রভাবশালী নেতাও। সব আইপিএল দলই তাঁকে দলে চাইবে। 
 

45

ওয়াটসনের পরের দুই বাছাই দুই বোলার। তাঁর মতে ভারতের প্রধান লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) নিলামে অন্যতম 'হট পিক' হতে চলেছেন। তিনিও একজন ম্যাচউইনার। বাঁহাতি এবং ডানহাতি দুই ধরণের ব্যাটাররাই তাঁকে খেলতে অসুবিধায় পড়েন। মাঝের ওভারে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেওয়ার ক্ষমতা রয়েছে। 

55

ওয়াটসনের পঞ্চম এবং চূড়ান্ত বাছাই প্রোটিয়া পেসার কাগিসো রাবাডা (Kagiso Rabada)। দক্ষিণ আফ্রিকান জোরে বোলার গত তিন মরসুম দিল্লি ক্যাপিটালস দলে ছিলেন। ৪৪ ম্যাচে তিনি ৭০ টি উইকেট তুলে নিয়েছিলেন। ডিসির সাফল্যের পিছনে তাঁর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos