কে রইল, আর কে পড়ল বাদ, জেনে নিন আইপিএল নিলামের চূড়ান্ত তালিকা

দেশের করোনার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসায় ২০২১ সালে দেশের মাটিতেই আইপিএল আয়োজনের ব্যবস্থা করছে বিসিসিআই। ২০২১ আইপিএল-কে ঘিরে ইতিমধ্যেই উন্মাদনা বাড়ছে দেশবাসীর মধ্যে। এরইমধ্যে আগামি ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসতে চলেছে আইপিএলের মিনি নিলামের আসর। শেষ পর্যন্ত কত জন প্লেয়ার নিলামে অংশ নিতে চলেছে নিলামে তার তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। চলুন জানা যাক ১৪ তম আইপিএলের নিলামে থাকছে কোন কোন চমক।

Sudip Paul | Published : Feb 17, 2021 4:56 AM IST / Updated: Feb 17 2021, 10:30 AM IST

110
কে রইল, আর কে পড়ল বাদ, জেনে নিন আইপিএল নিলামের চূড়ান্ত তালিকা

অবশেষে ১১১৪ জন থেকে ২৯২ জনকে নিয়ে ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসতে চলেছে আইপিএলের নিলামের আসর। ৮০০-র বেশি ক্রিকেটারকে বাদ দিয়ে এই ২৯২ জনের প্রতিই আগ্রহ দেখিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

210

আইপিএলের মিনি নিলামে এবছর ৮টি ফ্র্যাঞ্চাইজি দল মিলিয়ে মোট ৬১ জন প্লেয়ারকে কিনতে পারবেন। কিন্তু নিলামে অংশ গ্রহণের মোট ১১১৪ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করিয়েছিলেন।

310

এই ক্রিকেটারদের নিয়ে দড়ি টানাটানি করবে ফ্র্যাঞ্চাইজিগুলি। ২৯২ জনের তালিকায় বিদেশি ক্রিকেটার ১২৫ জন। ১৬৪ জন ভারতীয় ক্রিকেটার। ৩ জন ক্রিকেটার অ্যাসোসিয়েট দেশের। 

410

ফ্র্যাঞ্চাইজিগুলি এই ২৯২ জন ক্রিকেটারের মধ্যে যে ৬১ জনকে কিনবেন, তাদের মধ্যে ২২ জন বিজেশি ক্রিকেটার নেওয়া যাবে। বাকি ৩৯ জন ক্রিকেটার হতে চলেছে ভারতীয় ও অ্যাসোসিয়েট দেশের।
 

510

সবচেয়ে বেশি ২ কোটি টাকা বেস প্রাইস রেখেছেন ১০ জন। সেই তালিকায় রয়েছে দেশি-বিদেশি প্লেয়ার। এবার রিলিজ করা প্লেয়ারদের এত টাকা দিয়ে কোনও দল নেয় কিনা সেটাও দেখার বিষয়।

610

দেড় কোটির বেস প্রাইস রেখেছেন ১২ জন। ১১ জন ক্রিকেটার বেস প্রাইস রেখেছেন ১ কোটি। ৭৫ লক্ষ টাকা বেস প্রাইস ১৫ জনের। ৬৫ জনের বেস প্রাইস ৫০ লক্ষ। বাকিদের বেস প্রাইস ২০ লক্ষ টাকা।

710

নিলামে জায়গা হয়েছে সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরেরও। সচিন পুত্র তার বেস প্রাইজ রেখেছেন ২০ লক্ষ টাকা। অর্জুনকে মুম্বই দলে নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন মাস্টার-ব্লাস্টার সমর্থকরা।
 

810

অর্জুন তেন্ডুলকরের জায়গা হলেও আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি শ্রীসন্থের। আইপিএল খেলার জন্য উদগ্রীব ছিলেন ভারতীয় পেসার। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও খেলেছেন। কিন্তু চূড়ান্ত নিলামে তাকে নিতে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি।
 

910

বাংলা দলের ৭ জন ক্রিকেটার এবার নিলামে উঠছেন। এঁরা হলেন অনুষ্টুপ মজুমদার, অভিমণ্যু ঈশ্বরণ, প্রয়াস রায় বর্মণ, আকাশদীপ, সায়ন ঘোষ, বিবেক সিং এবং আমির গনি।

1010

এবারের মিনি-অকশনে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে প্লেয়ার নেওয়ার সুযোগ থাকছে না কোনও ফ্র্যাঞ্চাইজির কাছে। প্রতি দলে সর্বাধিক ২৫ জন এবং ন্যূনতম ১৮ জন ক্রিকেটার রাখতেই হবে। তার মধ্যে সর্বাধিক ৮ জন বিদেশি রাখা যাবে, ১৭ জন ভারতীয় ক্রিকেটার রাখতেই হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos