ধোনির সংগ্রহে কোটি টাকা মূল্যের সেরা ৫টি গাড়ি, দেখে নিন আপনিও

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)গাড়ির সখের কথা আমাদের সকলের জানা। বিশ্বের নামী দামি গাড়ির পাশাপাশি রয়েছে ভিন্টেজ গাড়ির কালেকশন (car collection)। তার কাছে বিশ্বের সেরা গাড়ির সংগ্রহ রয়েছে। এর জন্য তিনি রাঁচিতে নিজের বাড়িতে একটি বিশেষ গ্যারেজও তৈরি করেছেন, যেখানে কোটি টাকার গাড়ি পার্ক করা হয়। আসুন আজ আপনাদের জানাই এমএস ধোনির ৫টি গাড়ি সম্পর্কে, যেগুলির মূল্য কোটি টাকা এবং ধোনির খুব প্রিয় গাড়ি।

Sudip Paul | Published : Jul 1, 2022 1:39 PM IST

15
ধোনির সংগ্রহে কোটি টাকা মূল্যের সেরা ৫টি গাড়ি, দেখে  নিন আপনিও

পোর্শে ৯১১ (মূল্য ২.৫ কোটি টাকা) -
এম এস ধোনির বিখ্যাত গাড়ি সংগ্রহের তালিকায় এক নম্বর গাড়িটি হল পোর্শে ৯১১। এই গাড়িটি তার দুর্দান্ত লুকস এবং অত্যাধুনিক বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত। ধোনির কাছে এই মডেলেকর হলুদ রঙের গাড়িটি রয়েছে। যার দাম আড়াই কোটি টাকা।
 

25

ফেরারি ৫৯৯০ জিটি (মূল্য ১.৪০ কোটি টাকা) -
ধোনির গাড়ি সংগ্রহে একটি ফেরারি ৫৯৯০ জিটিও রয়েছে। গাড়িটিতে একটি শক্তিশালী ভি১২ টার্বো চালিত ইঞ্জিন রয়েছে যা সহজেই প্রায় ৬২০ এনএম টর্ক জেনারেট করতে পারে। এই মডেলটি মাত্র ৩.৮ সেকেন্ডে ০ থেকে ১০০ পর্যন্ত গতি তুলতে পারে। এই গাড়িটির বাজার মূল্য প্রায় ১.৪০ কোটি টাকা।

35

জিপ গ্র্যান্ড চেরোকি ট্র্যাকহক (মূল্য ১.১৪ কোটি টাকা) -
ধোনির গাড়ি সংগ্রহের তালিকায় তিন নম্বরে রয়েছে জিপ গ্র্যান্ড চেরোকি। পাওয়ার-প্যাকড এসইউভি এটি ৬.২-লিটার সুপারচার্জড ইঞ্জিন দ্বারা চালিত যা ০ থেকে ১০০কিমি গতি তুলতে  মাত্র ৫সেকেন্ড সময় নেয়। ভারতে এই মডেলের প্রথম গাড়ির মালিক ধোনি। তাদের কাছে এর একটি লাল রঙের মডেল রয়েছে। এর দাম ১.১৪ কোটি টাকা।
 

45

হ্যামার এইচ টু, (মূল্য ৭৫ লক্ষ টাকা) - 
ধোনির পছন্দের গাড়ির মধ্যে রয়েছে হ্যামার এইচ টু। ধোনি তার হ্যামার কাস্টমাইজ করেছেন এবং এটিতে একটি  এমএসডি ব্যাজও রয়েছে৷ এই গাড়িতে একটি ভিএইট পেট্রোল ইঞ্জিন রয়েছে যা ৪০০ বিএইচপি পর্যন্ত শক্তি উৎপন্ন করতে পারে। এর দাম প্রায় ৭৫ লক্ষ টাকা।

55

পনটিয়াক ফায়ারবার্ড ট্যান এএম, (মূল্য ৭০ লক্ষ টাকা) - 
ধোনির কাছে দুর্দান্ত ভিনটেজ গাড়ির সংগ্রহও রয়েছে। ১৯৭০ থেকে ১৯৮০-এর দশকের পনটিয়াক ফায়ারবার্ড ট্যান এএম রেট্রো ডিজাইনের গাড়ি রয়েছে। এই গাড়িটি এমএস ধোনি তাঁর স্ত্রী সাক্ষীকে ২০২০ সালে উপহার দিয়েছিলেন। এই গাড়ি দাম প্রায় ৭০ লাখ টাকা।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos