ছিল না চাকরি, জুটত না দু বেলা খাওয়া, তবুও হার্দিক-ক্রুণালের স্বপ্ন পূরণ করেছিলেন হিমাংশু পান্ডিয়া

পিতৃবিয়োগ হল ভারতীয় তারকা ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়ার। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন হিমাংশু পান্ডিয়া। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭১ বছর। হার্দিক ও ক্রুণালকে ক্রিকেটার তৈরি করতে গিয়ে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছিল হিমাংশু পান্ডিয়াকে। আজ পিতৃ বিয়োগের পর সেই সব দিনের কথা মনে করেই ব্যথিত হার্দিক ও ক্রুণাল।
 

Sudip Paul | Published : Jan 16, 2021 11:35 AM IST

110
ছিল না চাকরি, জুটত না দু বেলা খাওয়া, তবুও হার্দিক-ক্রুণালের স্বপ্ন পূরণ করেছিলেন হিমাংশু পান্ডিয়া

হিমাংশু পান্ডিয়ার গুজরাটের সুরাটে একটি ফিনান্স সেক্টরে চাকরি করতেন। ছোট বেলা থেকেই হার্দিক ও ক্রুনালকে তিনি সফল ক্রিকেটার তৈরি করতে চাইতেন।

210

কিন্তু হার্দিকের বয়স যখন মাত্র ৫ বছর তখন চাকরি চলে যায় হিমাংশুর। পরিস্থিতি এতটাই খারাপ হয় পান্ডিয়া পরিবারের যে এক বেলা খাবার জোগার করতে গিয়েও সমস্যায় পড়তে হয় হিমাংশুকে।

310

পরবর্তীতে পরিস্থিতি আরও খারাপ হয়, আর্থিক সমস্যা এতটাই প্রকট হয়ে দেখা দেয় যে বাধ্য নিজের পড়াশোনা মাঝ পথে পড়ে শোনা ছেড়ে দিতে হয়।
 

410

কিন্তু হার্দিকের বাবা লক্ষ্য করেছিলেন দুই ভাইয়ের ক্রিকেটের প্রতি খুবই ভালোবাসা রয়েছে। তাই দুই ছেলেকে ক্রিকেটার হিসেবে গড়ে তুলতে বরোদায় চলে আসেন তিনি৷

510

প্রাক্তন ক্রিকেটার কিরণ মোরের অ্যাকাডেমিতে দুই ভাইকে ভর্তি করে দেন হিমাংশু পান্ডিয়া। দুই ভাইকে ক্রিকেটার করার জন্য দিন-রাত এক কাজ করা ও পয়া জমানো শুরু করেন তিনি।

610

কোচিং ক্যাম্পে ভর্তি হয়েও প্রথমে নান সমস্যায় পড়তে হয়  পান্ডিয়া ভাইদের। ব্যাট কেনার মতও সেই সময় টাকা ছিল না তাদের কাছে। তাই অন্যের ব্যাট চেয়ে তা অনুশীলন চালিয়ে যায় দুই ভাই।

710

পরে ছেলের ক্রিকেট কেরিয়ারের উন্নতির জন্য হিমাংশু বরোদা থেকে মুম্বইতে চলে আসেন। মুম্বইতে আসার পর নিজের ক্রিকেট কেরিয়ারে দ্রুত উন্নতি করেন হার্দিক। প্রথমে আইপিএল ও তারপর ভারতীয় দলে সুযোগ পান তিনি।

810

পরবর্তীতে হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়া নিজেদের টাকাতে মা-বাবাকে মুম্বইতে একটি ফ্ল্যাট কিনে দেন। ছেলেদের এই সাফল্যে খুব খুশি হয়েছিলেন হিমাংশু।
 

910

হিমাংশু পান্ডিয়ার দীর্ঘদিন ধরে গাড়ির সখ ছিল। একদিন ক্রুণাল তার বাবাকে গাড়ির শো রুমে নিয়ে যান। সেখানে একটি গাড়ির দাম জানতে চান হিমাংশু। সেই সময় শো রুম থেকে জানানো হয় এই গাড়িটি আপানারই। ছেলেদের তরফ থেকে এমন উপহার পেয়ে খুশি হন হিমাংশু।
 

1010

দীর্ঘ কষ্টের পর ছেলেদের সাফল্যে  খুবই খুশি ছিলেন হিমাংশু। কিন্তু সম্প্রতি বেশ অসুস্থ ছিলেন তিনি। এর আগেও তার একবার হার্ট অ্যাটাক হয়েছিল। তবে শনিবার তিনি ফের হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাবার মৃত্যুতে ভেঙে পড়েছেন হার্দিক ও ক্রুণাল। 


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos