কেন এখনও বিয়ে করেননি মিতালি রাজ, রয়েছে কী কোনও প্রেম, জানিয়েছিলেন ক্রিকেট তারকা

২৩ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে দাঁড়ি টেনেছেন মিতালি রাজ (Mithali Raj)। ৮ জুন ২০২২ বুধবার সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে নিজের অবসরের (Retirement)কথা ঘোষণা করেন তিনি। নিজের প্রফেশনাল কেরিয়ারের সবথেকে কঠিন সিদ্ধান্তটা নেওয়ার পর আগামি জীবনের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেট দুনিয়া। একইসঙ্গে ফ্যানেদেরও তার বিষয়ে জানার কৌতুহল আরও বেড়ে গিয়েছে। ৩৯ বছর বয়স হলেও মিতালি রাজ কেন এখনও বিয়ে করেননি, তার কোন প্রেম রয়েছে কিনা এই সকল বিষয়ে জানতে কৌতুহলী তার ফ্য়ানেরা। এই সব প্রশ্নের উত্তর একবার নিজেই দিয়েছিলে  মিতালি রাজ। চলুন জানা যাক তিনি কী বলেছিলেন। 

Web Desk - ANB | Published : Jun 8, 2022 2:15 PM IST / Updated: Jun 08 2022, 07:48 PM IST

110
কেন এখনও বিয়ে করেননি মিতালি রাজ, রয়েছে কী কোনও প্রেম, জানিয়েছিলেন ক্রিকেট তারকা

মিতালি রাজ যোধপুর রাজস্থানে ১৯৮২ সালের ৩ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতা দরাই রাজ ভারতীয় বিমান বাহিনীর একজন কর্মকর্তা ছিলেন এবং তার মায়ের নাম লীলা রাজ। মিতালী মাত্র ১০ বছর বয়স থেকে খেলাধুলা শুরু করেন এবং ১৭ বছর বয়সে তাকে ভারতীয় দলের জন্য বাছাই করা হয়েছিল।

210

মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে অভিষেক হয়েছিল মিতালি রাজের।  তারপর দীর্ঘ কেরিয়ারে একাধিক রেকর্ড গড়েছেন ভারতীয় তারকা ক্রিকেটার। খেলাধুলার পাশাপাশি মিতালি তার ব্যক্তিগত জীবন নিয়েও আলোচনায় থাকেন।  
 

310

তামিল পরিবারে জন্ম নেওয়া মিতালির বাড়িতে রয়েছে তার বাবা-মা এবং এক বড় ভাই। শৈশবে মিতালি রাজ খুব লাজুক এবং মিষ্টি ছিল, তাকে দেখে কেউ ভাবেনি যে তিনি ভারতীয় ক্রিকেটে এত নাম করবেন  এবং তাকে লেডি সচিন  নাম দেওয়া হবে।

410

নিজের প্রথম ম্যাচেই খেলেছিলেন ১১৪ রানের ইনিংস। এছাড়াও তিনি ২০০০, ২০০৫, ২০০৯, ২০১৩ এবং২০১৭ মহিলা ক্রিকেট বিশ্বকাপে তিনি দেশের প্রতিনিধিত্ব করেছেন। একদিনের ক্রিকেটে তিনি মহিলাদের মধ্যে সর্ববোচ্চ রান স্কোরার। তিন ফর্ম্য়াট মিলিয়ে বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে করেছেন ১০ হাজার রান।

510

মিতালি রাজকে নিয়ে মানুষের মনে এই প্রশ্ন অবশ্যই থেকে যায় যে, ৩৯ বছর বয়সেও কেন তিনি অবিবাহিত? তাই বলে রাখি মিতালি রাজ কারও সঙ্গে ডেট করছেন না। তবে জানা গেছে, মিতালি রাজের সঙ্গে এর আগে একটি  সম্পর্ক থাকলেও তা পরিণতি পায়নি।

610

একবার যখন মিডিয়া তার বিয়ে নিয়ে প্রশ্ন করে, তখন তিনি বলেছিলেন যে আমি যখন খুব ছোট ছিলাম তখন আমার বিয়ে করার খুব ইচ্ছা ছিল, কিন্তু এখন যখন আমি বিবাহিতদের দেখি তখন আমার বিয়ে করতে ভালো লাগে না। আমি মনে করি সিঙ্গেল থাকাই ভালো।
 

710

মিতালি নিজের প্রথম প্রেম হিসেবে নাচকে মনে করেন।  শৈশবে মিতালির স্বপ্ন ক্রিকেটার হওয়া নয়, ক্লাসিক্যাল ড্যান্সার হওয়া ছিল। তিনি খুব অল্প বয়সেই ভরতনাট্যম শেখা শুরু করেছিলেন। তিনি ১০ বছর বয়স পর্যন্ত নাচ শিখেছিলেন, কিন্তু তার বাবা মনে করেছিলেন যে মিতালি ক্রিকেটে আরও ভাল করতে পারে। এরপর মিতালি তার ভাইয়ের সঙ্গে ক্রিকেট খেলতে শুরু করেন।

810

মিতালির স্বপ্ন পূরণে তার বাবা-মা বড় ভূমিকা পালন করেছিলেন। মেয়ের চর্চায় যাতে কোনো কমতি না থাকে সেজন্য তার মা চাকরিও ছেড়ে দিয়েছিলেন। মেয়েও তার বাবা-মায়ের সংগ্রামকে ব্যর্থ যেতে দেননি এবং বিশ্ব ক্রিকেটে নিজের নাম উজ্জ্বল করেছেন।
 

910

নিজের ২ যুগের আন্তর্জাতিক কেরিয়ারে ভারতীয় দলের বহু যুদ্ধের সাক্ষী মিতালি রাজ। বহু যুদ্ধ জয়ের সৈনিকও তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশি রান করার শিরপাও রয়েছে মিতালির দখলে। এখনও পর্যন্ট মোট ২৩২টি একদিনের ম্যাচ খেলেছেন মিতালি রাজ। মোট রান করেছেন ৭৮০৫। শতরান ৭টি  ও অর্ধশতরান ৬৪টি। গড় ৫০.৬৮। টি২০ ক্রিকেটে ৮৯টি ম্যাচে মিতালি রাজের ব্যাট থেকে এসেছে ২৩৬৪ রান। ১৭টি অর্ধশতরান করেছেন তিনি। গড় ৩৭.৫২, সর্বোচ্চ স্কোর ৯৭। টেস্ট ক্রিকেটে ১২টি  ম্য়াচে মিতালি করেছেন ৬৯৯ রান। ১টি শতরান ও ৪টি অর্ধশতরান করেছেন তিনি।  টেস্টে মিতালি রাজের সর্বোচ্চ স্কোর ২১৪ রান। 

1010

মিতালি রাজ তার দুর্দান্ত খেলার জন্য দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান খেলরত্ন পেয়েছেন। তিনি দেশের ৫ম ক্রিকেটার এবং প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে এই সম্মান পেয়েছেন। এর আগে তিনি ২০০৩ সালে অর্জুন পুরস্কার, ২০১৫ সালে পদ্মশ্রী এবং ২০১৭ সালে ভোগ স্পোর্টসপারসন অফ দ্য ইয়ার পেয়েছিলেন। ক্রিকেটকে বিদায় জানানোর পর আগামি জীবনের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন সকলে।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos