২২ গজে ভূত দেখা থেকে কোহলিদের মারপিঠ, আইপিএলের খেউড় জমিয়ে দিয়েছে এই সব ছবি

খুব শীঘ্রই শুরু হতে চলেছে আইপিএল। অপেক্ষার দিন গোনাও শুরু করে দিয়েছেন সকলে। বিশ্ব ক্রিকেটের তাবড় তাবড় তারকাদের এক মঞ্চে দেখার  জন্য মুখিয়ে রয়েছেন ক্রিকেট প্রেমিরা। কিন্তু আইপিএল শুরুর আগে বিগত কিছু সময়ে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট দুনিয়ার একাধিক তারকাদের এডিট করা কিছু ছবি ভাইরাল হয়েছে।  যা দেখে তাদের ফোটো এডিটের দক্ষতার প্রশংসা করবেন, না হাসবেন, না সমালোচনা করবেন তা বোঝা দুস্কর। এই ফটোগুলির বেশিরভাগই ইউটিউবে দর্শকদের আকর্ষণ করার জন্য তৈরি করা হয়েছে।  আইপিএল শুরুর আগে আপনাদের জন্য রইল সেই সকল অদ্ভুত ছবির অ্যালবাম যা অবাক করবে সকলকেই।
 

Sudip Paul | Published : Aug 28, 2020 8:18 AM IST

121
২২ গজে ভূত দেখা থেকে কোহলিদের মারপিঠ, আইপিএলের খেউড় জমিয়ে দিয়েছে এই সব ছবি

প্রথম ছবিটিতে দেখা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ডিভিলিয়ার্স উল্টো ব্যাট দিয়ে ব্যাট করছেন। আর তা দেখে হাসি থামছে না বিরাট কোহলির। মজাও ওড়াতে ছাড়েননি ভারত অধিনায়ক। ছবিটি মন দিয়ে দেখলেই বোঝা যাবে কীভাবে ছবিটিকে এডিট করা হয়েছে।
 

221

এখানে বল করতে যাওয়া বোলারের পিছনে কেউ কুকুর লাগিয়ে দিয়েছে। দেখলে মনে হবে কুকুরটি তাড়া করছে বোলারকে। হাস্যরসের জন্যেই তৈরি করা হয় এই ছবি।

321

এই ছবি যিনি এডিট করেছেন তাকে তার ভাবনার জন্য কুর্নিশ জানানো উচিৎ। খেলা চলাকালীন মাঠে হেলিকপ্টার নামিয়ে দেওয়ার ভাবনা সত্যিই নিরল।

421

 এডিটিংয়ের আরও একটি চরম নিদর্শন। যেখানে কুকুরটি মাঠে ঢুকে ক্রিকেটারকে আক্রমণ করেছে, আর তার সতীর্থ তা পাশিয়ে দাঁড়িয়ে অবাক হয়ে দেখছে।

521

এই ছবি দেখে তো ভয়ের উদ্রেক হওয়া উচিৎ। পুরো স্টেডিয়ামকেই ব্লাস করে উড়িয়ে দিয়েছে এই ছবির যিনি সম্পাদনা বা এডিট করেছে। 

621

ক্রিকেট মাঠে ভূত দেখেছেন কখনও। এই ছবিটি দেখুন যেখানে মাঠের মঝে ভত দাঁড়িয়ে আর ক্রিকেররা তা দেখে ভয়ে অবাক হয়ে গিয়েছে। সত্যিই এডিটের কী মহিমা।

721

মাঠের মাঝেই বিরাট কোহলি ও ইমরান তাহিরের তুমুল মারামারি। একে অপরকে ঘুষি মারছেন। এই ছবির এডিট মন দিয়ে দেখলেই বুঝতে পারবেন।

821

এই ফটোটি দেখুন বিপক্ষের প্লেয়ারকে ব্যাট দিয়ে মারতে উদ্যোত হয়েছেন ব্যাটসম্যান। ছবির এডিট দেখে য়ে কেউ সোশ্যাল মিডিয়ায় খবরটিতে একবার হলেও ক্লিক করবেন।

921

ক্রিকেটের দুটি আলাদা মুহূর্ত এমনভাবে মেশানো হয়েছে যেন মাঠ নয় রণক্ষেত্র। তা দেখে আবার চক্ষু চড়কগাছ শোয়েব আখতারের।
 

1021

এই জাতীয় ফটো বিশেষত ইউটিউবে ব্যবহৃত হয়। এখন শুধু ভাবুন, এটা কি কখনও ঘটতে পারে? কিন্তু এডিটের মাধ্যমে তাও সম্ভব করা হয়েছে।
 

1121

দুই দলের ক্রিকেটারদের মধ্যে বাদানুবাদ হয়। কিন্তু ধোনি কাওকে ঘুষি মারতে যাচ্ছেন এই কথা কেউ কখনও বিশ্বাস করবে? কিন্তু এই ছবির মহান এডিটর তাও করিয়ে দেখিয়েছে।
 

1221

এই ছবি নিয়ে তো কিছু বলারই নেই। এমন কাণ্ড ক্রিকেট মাঠে কোনও দিনও সম্ভব নয়। নজর কাড়ার জন্য এডিটের মাধ্যমেই তা সম্ভব।

1321

এবার এটা দেখুন। স্টিভ স্মিথের এতই রাগ উঠেছে যে আম্পায়ারকেই কার্যত ব্যাট দিয়ে পেটানোর জন্য উদ্যোত হয়েছেন। ছবিটি দেখলেই পরিষ্কার বোঝা যায় যে এটি এডিট করা।

1421

ভারত -পাতিস্তানের ম্যাচে উত্তেজনা থাকে ঠিকই। বাদানুবাদও হয়েছে। তা বলে এমন মারামারি কাণ্ড কোনও দিনই হয়নি। 
 

1521

আগের ছবিতে মারামারি হলেও এই ছবিতে তো রক্তারক্তি কাণ্ড ঘটিয়ে ছেড়েছেন ছবির এডিটর।
 

1621

এমন হ্যান্ড গান নিয়ে মাঠে দৌড়ানোর ছবিও সত্যিউ খবুই বিরল। ছবির সম্পাদনার ভাবনার লেভেলই আলাদা।
 

1721

মাঠে সতীর্থকে কেউ এভাবে মারতে দেখেছেন? কিন্তু এডিটের মাধ্যমে সব সম্ভব।

1821

এই দৃশ্য দেখে হাসি পেলেও বাস্তবে তা কোনও দিন সম্ভব নয়।
 

1921

সত্যি এভাবে বল ছুড়ে মার ব্যাটসম্যানের রক্ষে থাকবে না।
 

2021

এইভাবে প্রতিপক্ষের খেলোয়ারকে আক্রমণ যেন ক্যারাটে কম্ফু।

2121

এই দৃশ্যও বাস্তবের কোনও দিন সম্ভব নয়। সত্যিই এই ছবি হাস্যরসের জন্যই ঠিক। কেউ বিশ্বাস করলেই সমস্যা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos