Mothers Day 2022- ধোনি-কোহলি থেকে রোহিত-রাহুল, চিনে নিন ১০ ভারতীয় ক্রিকেটারের মায়েদের

৮ মে রবিবার বিশ্ব জুড়ে পালিত হচ্ছে মাতৃ দিবস বা মাদার্স ডে (Mothers Day 2022) । সোশ্যাল মিডিয়ায় (Social Media) মায়েদের প্রতি নানাভাবে ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মান জানাচ্ছেন নেটিজেনরা। ভারতীয় দলের তারকা ক্রিকেটরাও তাদের মায়েদের সাথে এই বিশেষ দিনটি ভাগ করে নেয়।  তাদের সাফল্যে পেছনে মায়েদের অবদান অনস্বীকার্য। বর্তমানে আইপিএল ২০২২ (IPL 2022) চলার কারণে মায়েদের থেকে দূরেই কাটাতে হচ্ছে ক্রিকেটারদের। তো চলুন মাদার্স ডে-তে চিনে নিন বিরাট কোহলি (Virat Kohli) থেকে এমএস ধোনি (MS Dhoni), রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল (KL Rahul) সহ ভারতীয় ক্রিকেটারদের মায়েদের। 
 

Sudip Paul | Published : May 8, 2022 9:16 AM IST

110
Mothers Day 2022- ধোনি-কোহলি থেকে রোহিত-রাহুল, চিনে নিন ১০ ভারতীয় ক্রিকেটারের মায়েদের

এমএস ধোনি-
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির মায়ের নাম দেবকি দেবী। ধোনি তার মায়ের খুব কাছের। সময় পেলেই পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন মাহি। ধোনির ক্রিকেটার হওয়ার পেছনে লড়াইয়ের কথা আমাদের সকলের জানা। ধোনির মা-ও খুবই গর্বিত ছেলের সাফল্য। 

210

বিরাট কোহলি
ভারতীয ক্রিকেট দলের  ও আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির মায়ের নাম সরোজ কোহলি।  যিনি একজন হাউজ ওয়াইফ। বিরাট কোহলি বাবার মৃত্যুর পর ভেঙে পড়েছিলেন সরোজ কহোলি। তারপর থেকেই  কোহলি তার মায়ের খুব যত্ন নেন।  কোহলির মা তার সাথে ৬ মাস এবং তার বড় ভাইয়ের সাথে ৬ মাস থাকে।
 

310

রোহিত শর্মা-
ভারতীয় দলের অধিনায়ক ও আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার মায়ের নাম পূর্ণিমা শর্মা। যিনি বিশাখাপত্তনমের বাসিন্দা। রোহিতের শৈশব ছিল সংগ্রামে ভরা, তাই তার মা সবসময় তাকে সমর্থন করেছিলেন। বর্তমানে রোহিতের সাফল্যে খুবই খুশি তিনি।

410

কেএল রাহুল-
ভারতীয় ক্রিকেট দলের তারকা কেএল রাহুলের মায়ের নাম রাজেশ্বরী লোকেশ। তিনি ম্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন। রাহুল তার মাকে সুপার মম বলে ডাকেন। কেএল রাহুলের ক্রিকেটার হওয়ার পেছনে তার মায়ের যথেষ্ট অবদান রয়েছে। বর্তমানে ছেলের সঙ্গেই থাকেন তিনি।

510

হার্দিক পান্ডিয়া-
হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়ার মায়ের নাম নলিনী পান্ডিয়া।  তিনিও একজন গৃহিণী। ছোট বেলা থেকে অনেক কষ্ট করে হার্দিক ও ক্রুণালকে বড় করেছেন তার মা।  নলিনী পান্ডিয়া স্বামীর মৃত্যুর পর উভয় ছেলের সাথেই থাকেন। ছেলেদের সাফল্যে গর্বিত তিনি। 

610

শিখর ধাওয়ান
ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার ও বর্তমানে আইপিএলে পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধওয়ানের মায়ের নাম সুনয়না ধাওয়ান। ধাওয়ানের জীবনে তার মা খুবই গুরুত্বপূর্ণ।  ধওয়ানের সাফল্য়ের পেছনে তার বড় ভূমিকা পয়েছে। বর্তমানে শিখর ধওয়ানের সঙ্গে দিল্লিতে থাকেন তার মা।
 

710

ঋষভ পন্থ-
ঋষভ পন্থের মায়ের নাম সরোজ পন্থ। ১২ বছর বয়স থেকে পন্থ তার মায়ের সাথে প্রতি সপ্তাহান্তে রুরকি থেকে দিল্লি ক্রিকেট কোচিংয়ে আসতেন। সেই সময়ের কথা এখনও ভোলেননি তিনি।   বাবার মৃত্যুর পর মায়ের অনেক বেশি কাছের হয়ে উঠেছেন ঋষভ পন্থ। ছেলের বর্তমান সাফল্য়ে খুশি সরোজ পন্থ। 
 

810

অজিঙ্কা রাহানে-
অজিঙ্কা রাহানের মায়ের নাম সুজাতা রাহানে। ভারতীয় ক্রিকেট তারকা ছোটবেলায় তার মা তার ছোট ভাইকে কোলে করে কাঁধে ব্যাগ ঝুলিয়ে ক্রিকেট কোচিংয়ে নিয়ে যেতেন। রাহেনের মতই ছেলেকে ক্রিকেটার করার জন্য অনেক কষ্ট করেছেন তার মাও। বর্তমানে ছেলের সঙ্গেই থাকেন তিনি।
 

910

জসপ্রিত বুমরা-
টিম ইন্ডিয়ার তারকা পেসার জসপ্রিত বুমরার মায়ের নাম দলজিৎ বুমরাহ। খুব ছোট বেলাতেই বাবাকে হারিয়েছিলেন বুমরা। তখন তার বয়স মাত্র ৫। এরপর বুমরার মা তাকে ও এবং দিদিকে মানুষ করেন। অনেক লড়াই সংগ্রমামের মধ্য দিয়ে সন্তানদের বড় করেছেন দলজিৎ বুমরা। বর্তমানে ছেলের সাফল্যে খুশি তিনি।

1010

যুজবেন্দ্র চাহাল-
যুজবেন্দ্র চাহালের মায়ের নাম সুনিতা দেবী। তিনি তার মায়ের খুব কাছের এবং লকডাউনের সময় তিনি তার মা ও বাবার সাথে অনেক মজার ভিডিও তৈরি করেছিলেন। বর্তমানে ধনশ্রী ভার্মাকে বিয়ের পর বাবা-মায়ের সঙ্গে সকলে একসাথে থাকেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos