আইপিএলে উপার্জনের নিরিখে বিরাটকে হারালেন রোহিত, অর্থের পরিমাণ জানলে চোখ কপালে উঠবে

বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে যে একটা অঘোষিত দ্বন্দ রয়েছে সেই কথা সকলেরই জানা। তা সে ব্যক্তিগত জীবন হোক ও আর ২২ গজ সেই ঠান্ডা লড়াই চলছে এখনও। এবার আইপিএলএ ১৩ তম মরসুম মিলিয় নিজেদের দলের চুক্তির অর্থের বিচারেও বিরাট কোহলিকে পেছনে ফেললেন রোহিত শর্মা। আইপিএল থেকে শুধু চুক্তির অর্থবাবদ জানলে মাথায় হাত পড়বে আপনারও।
 

Sudip Paul | Published : Dec 14, 2020 12:14 PM IST

17
আইপিএলে উপার্জনের নিরিখে বিরাটকে হারালেন রোহিত, অর্থের পরিমাণ জানলে চোখ কপালে উঠবে

আইপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক রোহিত শর্মা। তার অধিনায়কত্বেই সর্বাধিক ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে মুন্বই ইন্ডিয়ান্স দল। একবারও ফাইনালে হারের মুখও দেখতে হয়নি রোহিতের দলকে। 
 

27

শুধু অধিনায়ক হিসেবে ৫ বার ট্রফি জেতাই নয়, সব থেকে বেশি বার আইপিএল জেতা প্লেয়ার হিসেবে রোহিতের নাম রয়েছে শীর্ষে। মুম্বই হয়ে ৫ বার ও ডেকান চার্জার্সের হয়ে একবার ট্রফি জিতেছেন হিটম্যান।
 

37

ট্রফি জেতার ক্ষেত্রে বিরাট কোহলির থেকে অনেক এগিয়ে রোহিত। কারণ এখনও একবারও আইপিএল ট্রফি ছুঁয়ে দেখার সৌভ্যাগ্য হয়নি ভারত অধিনায়কের।
 

47

এবার আসা যাক আইপিএল চুক্তির থেকে অর্থের পরিমাণে। ২০০৮ সালে প্রথম আইপিএল শুরুর সময় ডেকান চার্জার্স নিলামে ৩ কোটি টাকায় নিয়েছিল রোহিতকে। পরের দুই বছর ধরে ওই টাকায় পেয়েছিলেন তিনি। 
 

57

২০১১ সালে রোহিতকে ৯.২ কোটি টাকায় কিনে নেয় মুম্বই। পরের দুবছর একই টাকা পান হিটম্যান। ২০১৪ সালের আইপিএলে তাঁর মূল্য বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটি টাকা। তিনি ছিলেন রিটেন হওয়া খেলোয়াড়দের মধ্যে প্রথম পছন্দ। ২০১৭ সাল পর্যন্ত একই টাকা পান তিনি।
 

67

২০১৮ সালে বিসিসিআই প্রথম পছন্দের রিটেন হওয়া খেলোয়াড়দের দর বাড়িয়ে দেয়। রোহিতকে সে বার মুম্বই ১৫ কোটি টাকায় রাখে। সেই টাকায় প্রতি বছর পাচ্ছেন হিটম্যান। সব মিলিয়ে আইপিএল থেকে চুক্তিবাবদ ১৩১ কোটি টাকারও বেশি উপার্জন করেছেন রোহিত। 
 

77

এই তালিকাতেও বিরাট কোহলিকে মাত দিয়েছেন রোহিত শর্মা। আইপিএলের প্রথম মরসুম থেকেই আরসিবির হয়ে খেলেন বিরাট। এখনও পর্যন্ত আইপিএলে মোট ১২৬ কোটি টাকা পেয়েছেন বিরাট কোহলি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos