T20 World Cup, IND vs PAK - গ্যালারিতে রঙিন পাক সুন্দরীরা, দেখুন উষ্ণতম ছবি

আসছে আরও এক ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচ। আগামী ২৪ অক্টোবর, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২-র ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এমনিতেই উত্তেজনার আঁচে গণগণে হয়ে থাকে এই ম্যাচের পরিবেশ, তার উপর গ্যালারির উষ্ণতা বাড়িয়ে দেন লাস্যময়ী ক্রিকেট ফ্যানরা (Hottest Cricket Fans)। ভারত-পাক ম্যাচের আগে দেখে নেওয়া যাক, এরকমই ১৫ পাক সুন্দরীকে, দেখুন তো কে সবথেকে বেশি হট  - 
 

amartya lahiri | Published : Oct 21, 2021 5:50 PM IST / Updated: Oct 24 2021, 11:39 AM IST

115
T20 World Cup, IND vs PAK - গ্যালারিতে রঙিন পাক সুন্দরীরা, দেখুন উষ্ণতম ছবি

ভারত-পাকিস্তান টি২০ বিশ্বকাপের প্রথম মুখোমুখি হয়েছিল ২০০৭ সালে, দক্ষিণ আফ্রিকার ডারবানে। ছবিতে দেখা যাচ্ছে সবুজ পরচুলা পরে এবং গালে সবুজ রঙের তারা এঁকে মাঠে আসা এক পাক সুন্দরীকে। 
 

215

সেই বিশ্বকাপেরই ফাইনালেও মুখোমুখি হয়েছিল ভারত। খেলা হয়েছিল জোহানেসবার্গে। হাতে পানীয় নিয়ে গালে পাকিস্তানের পতাকা এঁকে এবং গায়ে পাকিস্তানের জার্সি পরে থাকা এই সুন্দরী ফ্যান, সেই ফাইনালে অনেকেরই নজর কেড়েছিলেন।
 

315

সেই ম্যাচে দেখা গিয়েছিল এই পাক সুন্দরীকেও। চোখে তাঁর দেশের পতাকার রঙে রাঙানো চশমা পড়ে একই সঙ্গে অত্যন্ত হট ও রহস্যময়ী হয়ে উঠেছিলেন তিনি। 
 

415

ভারত-পাক ম্যাচের উত্তাপ নিতে চান গোটা ক্রিকেট বিশ্বের ফ্যানরা। দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালে প্রথম বিশ্বকাপের সময় সেই ম্যাচ দেখতে এসেছলেন বিদেশী ফ্যানরাও। বিদেশিনীরাও গায়ে তুলেছিলেন পাকিস্তানের জার্সি। 
 

515

২০১২ সালের টি২০ বিশ্বকাপ হয়েছিল শ্রীলঙ্কায়। সুপার এইটে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। ম্যাচের আগে মাঠের বাইরে দেখা গিয়েছিল এই পাক সুন্দরীদের। 
 

615

ওই ম্যাচে পাকিস্তান প্রথমে ব্যাট করে ভারতকে জয়ের জন্য ১২৯ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল। সেই ম্যাচ চলাকালীন মাঠে পাক সুন্দরী ফ্যানদের এই রূপে দেখা গিয়েছিল।
 

715

সেই ম্যাচের শুরুতে পাকিস্তানের জাতীয় সঙ্গীত চলাকালীন উচ্ছ্বাসে ভেসেছিলেন পাকিস্তানি সমর্থকরা। এই পাক সুন্দরীকে গ্যালারিতে দেখা গিয়েছিল হাতে সবুজ রঙের ঝালর নিয়ে জাতীয় সঙ্গীত গাইতে। 
 

815

ওই ম্যাচ চলাকালীনই গ্যালারিতে একসঙ্গে ধরা দিয়েছিলেন এই চার পাকিস্তানি ক্রিকেট ভক্ত। তাদের মুখে ছিল পাকিস্তানের জাতীয় পতাকার রঙ। তিনজনের পরণে ছিল পাকিস্তানের জার্সি। আরেকজন ছিলেন সবুজ-সাদা রঙের সালোয়ার কামিজে। 
 

915

২০১৪ সালে বিশ্বকাপের গ্রুপ ম্যাচে বাংলাদেশের ঢাকায় মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। পাকিস্তান থেকে অনেক সমর্থকই ঢাকায় এসেছিলেন দলকে সমর্থন করার জন্য। মুখে সবুজ রঙের বাঘের গোঁফ এঁকে মাঠে এসেছিলেন এই দুই মহিলা সমর্থক। 

1015

সেই ম্যাচ সরাসরি সম্প্রচার করা হয়েছিল টিভিতে, এবং দর্শকের নিরিখে সেই সময় রেকর্ড গড়েছিল। ভারত ববনাম পাকিস্তানের সেই ম্যাচ করাচিতে টিভিতে দেখছেন সেখানকার এক কলেজ ছাত্রী। মাঠ থেকে অনেকটা দূরে হলেও, দলকে সমর্থনের জন্য তাঁর উদ্যোগের অভাব ছিল না। 
 

1115

ঢাকা স্টেডিয়ামে শোয়েব মালিকের জন্য তাঁর অনুভূতি এভাবেই পোস্টারের মাধ্যমে প্রকাশ করেছিলেন এই সুন্দরী পাক ফ্যান। সরাসরি বিশিষ্ট পাক ক্রিকেটারকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন তিনি। ক্যামেরাম্যানদের লেন্সে বন্দি হয়েছিলেন এই পাক সুন্দরী। 
 

1215

ঢাকার গ্যালারিতে ঝড় তুলেছিলেন এই পাকিস্তানি ক্রিকেট ভক্তও। মুখে আঙুল দিয়ে সিটি বাজিয়ে ম্যাচের সময় মাতিয়ে দিয়েছিলেন এই 'দেশি' পাক সুন্দরী। 
 

1315

টি২০ বিশ্বকাপের পঞ্চম ভারত-পাক ম্যাচটি হয়েছিল কলকাতায়। সবুজ হিজাবের উপর ডেভিলের সিং, মুখে পাকিস্তানের জাতীয় পতাকার রঙ, গায়ে পাকিস্তানের পতাকা জড়ানো - ইডেনের গ্যালারিতে নজর কেড়েছিলেন এই মহিলা পাক সমর্থক। 
 

1415

প্রথমে ব্যাট করে পাকিস্তান মাত্র ১১৮ রান করেছিল। কিন্তু, তাদের ম্যাচে রেখেছিলেন মহম্মদ আমের। দুর্ধর্ষ বোলিং স্পেলে ভারতের টপ অর্ডারে ধসিয়ে দিয়েছিলেন তিনি। সেই সময় পাক সুন্দরীদের উচ্ছ্বাস দেখা গিয়েছিল কলকাতার মাঠে। 
 

1515

তবে এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপে ৫টি মোকাবিলার একটিতেও ভারতের বিরুদ্ধে জিততে পারেনি পাকিস্তান। কাজেই সব ম্যাচের শেষেই পাক সুন্দরীদের এই হতাশার মুখ দেখা যায়। মুখো পতাকার রঙ, গায়ের পাকিস্তানি জার্সির রঙ - সবই ধুসর হয়ে যায় ভারতীয় ক্রিকেটারদের দাপটে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos