IPL 2022- হিরে থেকে জিরো, আইপিএল ২০২২-এ নিরাশ করল যে মহাতারকারা

আইপিএ যেমন প্রতিবছর নতুন তারকা তৈরি করে, ঠিক তেমনই অনেক তারকা ক্রিকেটার ব্যর্থও হন সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে। ফলে প্রতি মরসুমে তারকাদের পাশাপাশি তৈরি ফ্লপ স্টাররা। বিশেষ করে তারকা ক্রিকেটাররা আশানরূপ পারফর্ম করতে না পারলে ভুগতে হয় দলকে। আজ আপনাদের জানাবো আইপিএল ২০২২ (IPL 2022) -এ কারা হলেন ফ্লপ তারকা (Flop Star)। 

Sudip Paul | Published : May 30, 2022 10:13 AM IST

110
IPL 2022- হিরে থেকে জিরো, আইপিএল ২০২২-এ নিরাশ করল যে মহাতারকারা

রোহিত শর্মা-
আইপিএলে ইতিহাসে এবার সবথেকে বেশি হতাশাজনক পারফরম্যান্স করেছে ৫ বারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স। লিগ টেবিলের একেবারে শেষ করেছে রোহিত শর্মার দল। ফলে অধিনায়ক হিসেবে তো বটেই ব্য়াটসম্যান হিসেবেও আশানরূপ পারফরম্যান্স করতে পারেননি রোহিত শর্মা। আইপিএল ২০২২-এ হিটম্যানের ব্য়াট থেকে এসেছে ২৬৮ রান।

210

ইশান কিশান-
২০২২ আইপিএলের মেগা নিলামে সবথেকে বেশি দাম পেয়েছিলেন ইশান কিশানষ ১৫. ২৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।  কিন্তু একেবারেই নিজের নামের সুবিচার করতে পারেননি ইশান কিশান। মরসুমে একটি অপরাজিত ৮১ রানের ইনিংস ছাড়া খুব বড় ইনিংস খেলতে পারেননি ইশান। ৪১৮ রান করেছেন এবারের আইপিএলে। 

310

কেন উইলিয়ামসন-
সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে খুব একটা চমক দেখাতে পারেননি নিউজিল্যান্ডের তারকা খেলোয়াড় কেন উইলিয়ামসন। তিনি ১৩টি ম্যাচ খেলেছেন। যাতে কেন উইলিয়ামসন মাত্র ২১৬ রান করেছেন। দলে প্লে-অফেও তুলতে পারেননি কিউই তারকা। 

410

শাহরুখ খান-
পঞ্জাব কিংসের তরুণ ব্যাটসম্য়ান শাহরুখ খানের কাছ থেকে দলের অনেক প্রত্যাশা ছিল।  মূলত তার হার্ড হিটিংয়ের উপর ভরসা করেছিল দল ও পঞ্জাব কিংস সমর্থকরা। কিন্তু তিনি একেবারেই প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। যার কারণে দল থেকে বাদও পড়েন তিনি। ৮ ম্য়াচে ১৭০ রান করেছেন শাহরুখ খান।
 

510

কায়রন পোলার্ড-
আইপিএলের ইতিহাসে সবথেকে বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন কায়রন পোলার্ড। কিন্তু এবারের আইপিএলে একেবারেই তাকে ছন্দে পাওয়া যায়নি। ১১টি ম্য়াচ খেলে মাত্র ১৪৪ রান করেন কায়রন পোলার্ড। শেষের দিকে তাকে দলের বাইরেও থাকতে হয়। 
 

610

অনুজ রাওয়াত-
রয়্যাল চ্যালেঞ্জ বেঙ্গালুরু এবার অনেক তরুণ খেলোয়াড়ের প্রতি আস্থা প্রকাশ করেছিল। যার মধ্যে রজত পতিদার তার প্রত্যাশা পূরণ করেছেন, তবে বিরাট কোহলির পরে ব্যাট করতে আসা অনুজ রাওয়াত দল এবং ভক্তদের হতাশ করেছেন। আইপিএল ২০২২-এ ৮ ম্যাচ খেলে মাত্র ১২৯ রান করেছেন তিনি।
 

710

মায়াঙ্ক আগরওয়াল-
আইপিএল ২০২২-এ অনেক দলের অধিনায়কই আপ টু দ্য মার্ক পারফর্ম করতে পারেননি। হার্দিক পান্ডিয়া এবং কেএল রাহুল ছাড়া অধিনায়কদের কেউই ধারাবাহিকভাবে  ভালো ইনিংস খেলতে পারেননি। পাঞ্জাব কিংসের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালও ব্যাট হাতে ব্যর্থ হন। চলতি মরসুমে ১৩ ম্যাচে মাত্র ১৯৬ রান করেন তিনি। ফলে ছয় নম্বরে থেকে প্লে অফে পৌছতে পারেনি তার দল।
 

810

ভেঙ্কটেশ আইয়র-
গতবার আইপিএলে ভালো পারফর্ম করার জন্য কলকাতা নাইট রাইডার্স রিটেন করেছিল ভেঙ্কটেশ আইয়রকে। কিন্তু ২-৩টি ম্য়াচ বাদে কোনও ম্য়াচে চলেনি তার ব্য়াট। যার ফলে কেকেআরও প্লে অফে পছতে পারেনি। ভেঙ্কটেশ আইয়র এবার আইপিএলের ১২ ম্য়াচে ১৮২ রান করেছেন।
 

910

বরুণ চক্রবর্তী-
২০২১ আইপিএলে দুরন্ত পারফর্ম করার কারণে এবার মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীকেও রিটেন করেছিল কেকেআর। কিন্তু বল হাতে একেবারেই কামাল দেখাতে পারেননি তিনি। যার কারমে রিজার্ভ বেঞ্চেও বসতে হয় তাকে। এবার আইপিএলে ১১টি ম্য়াচ খেলে মাত্র ৬টি উইকেট নিয়েছেন বরুণ চক্রবর্তী।

1010

রবীন্দ্র জাদেজা-
চেন্নাই সুপার কিংস দলের অন্যতম সেরা ম্যাচ উইনার রবীন্দ্র জাদেজা। গতবারও সিএসকের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে ছিল জাদেজার অলরাউন্ড পারফরম্য়ান্স। কিন্তু এবার অধিনায়কত্বের চাপের কারণে পারফরম্য়ান্স অনেকটাই পড়ে যা জাড্ডুর। শেষের দিকে চোটের কারণে না খেললেও এবার ১০টি ম্যাচ খেলে মাত্র ১১৬ রান করার পাশাপাশি নিয়েছেন মাত্র ৫টি উইকেট। আইপিএ যেমন প্রতিবছর নতুন তারকা তৈরি করে, ঠিক তেমনই অনেক তারকা ক্রিকেটার ব্যর্থও হন সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে। ফলে প্রতি মরসুমে তারকাদের পাশাপাশি তৈরি ফ্লপ স্টাররা। বিশেষ করে তারকা ক্রিকেটাররা আশানরূপ পারফর্ম করতে না পারলে ভুগতে হয় দলকে। আজ আপনাদের জানাবো আইপিএল ২০২২ (IPL 2022) -এ কারা হলেন ফ্লপ তারকা (Flop Star)। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos