আইপিএল ২০২২ চ্যাম্পিয়ন হওয়ার পর কীভাবে সেলিব্রেশন করল গুজরাট টাইটানস, দেখুন ছবি

শেষ হয়েছে আইপিএল ২০২২ (IPL 2022) । ১৫ তম মরসুমের মেগা ফাইনালে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটানস (IPL Champion Gujarat Titans)। ট্রফি জয়ের পর উৎসবে মাতেন গুজরাট ক্রিকেটার থেকে শুরু করে তাদের পরিবারের সদস্যরা। ছবিতে দেখুন আবির্ভাব মরসুমে আইপিএল চ্য়াম্পিয়ন হওয়ার পর কীভাবে সেলিব্রেশন করল গুজরাট টাইটানস দল। 
 

Sudip Paul | Published : May 30, 2022 7:28 AM IST

112
আইপিএল ২০২২ চ্যাম্পিয়ন হওয়ার পর কীভাবে সেলিব্রেশন করল গুজরাট টাইটানস, দেখুন ছবি

আবির্ভাব মরসুমেই আইপিএল চ্যাম্পিয়ন হয়ে নজির গড়েছে গুজরাট টাইটানস। ২০০৮ সালে রাজস্থান রয়্যালস এই নজির গড়েছিল প্রয়াত কিংবদন্তী শেন ওয়ার্নের অধিনায়কত্বে। আইপিএল ২০২২-এ দ্বিতীয় দল হিসেবে সেই নজির গড়ল হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস।

212

ফাইনালে  টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে রাজস্থান রয়্যালস।  গুজরাটের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।  রান তাড়া করতে নেমে ১১ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট টাইটানস। 
 

312

গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া তার অফিসিয়াল ইনস্টাগ্রামে জয় উদযাপনের কিছু ছবি শেয়ার করেছেন। পোস্টে কমেন্টে হার্দিক পান্ডিয়া লিখেছেন, 'চ্যাম্পিয়নস, আমরা যে কঠোর পরিশ্রম করেছি তা সবই! সকল খেলোয়াড়, কর্মী, ভক্তদের অভিনন্দন'। 
 

412

নিজের স্ত্রী ননতাসা স্তানোকোভিচের সঙ্গেও আনন্দের মুহূর্ত ভাগ করে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। যেখানে ট্রফি হাতে খোশ মেজাজে দেখিয়েছে গুজরাট টাইটানস অধিনায়ক ও তার স্ত্রীকে। ম্য়াচে শেষেও হার্দিককে জড়িয়ে ধরেছিলেন নতাসা স্তানকোভিচ। এই ছবিটি সকলেই খুব পছন্দ করেছেন।
 

512

১৩১ রানের টার্গেট তাড়া করতে নেমে ফাইনালে দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল গুজরাট টাইটানস। সেখান থেকে ঠান্ডা মাথায় ব্য়াট করে দলকে জয়ের লক্ষ্যে নিয়ে যান শুবমান গিল। ৪৩ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে ফটো সেশন করেন তিনি।
 

612

গোটা মরসুমের মত ফাইনালেও নিজের ফর্ম ধরে রাখেন ডেভিড মিলার। শেষের দিকে এসে নিজের মারকাটারি ব্য়াটিং করে দলকে সহজেই জয় এনে দেন। ১৯ বলে ৩২ রানের ইনিংস খেলেন তিনি। আইপিএল জয়ের স্বপ্ন পূরণের পর মাঠে ট্রফি নিয়ে পোজ দিয়ে ছবি তুলতে দেখা যায় ডেভিড মিলারকে।
 

712

গুজরাট টাইটানসের হয়ে এদিন বল হাতে ফের একবার নিজের নামের সঙ্গে সুবিচার করলেন রাশিদ খান। বিপক্ষের উপর চাপ তৈরি করে কৃপণ বোলিং করেন তিনি। সঙ্গে নেন দেবদূত পাড়িকলের মহামূল্যবান উইকেট। ৪ ওভারে ১৮ রান দিয়ে ১ উইকেট নেন তিনি।  বিজয় উল্লাসে মাতেন রাশিদ খানও।
 

812

দীর্ঘ ২ মাসেরও বেশি  সময়ের ধরে কঠিন পরিশ্রমের পর অবশেষে স্বপ্নপূরণ হওয়ায় খুশি গোটা গুজরাট টাইটানস দল। ম্য়াচে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে একসঙ্গে সকলে মাঠে বসে ছবি তুলতে ও আড্ডা মারতেও দেখা যায়। 

912

প্লেয়ার সেলফি তুলতেও ব্যস্ত হয়ে পডড়েন। হার্দিক পান্ডিয়া ও তার স্ত্রী নতাসা স্তানোকোভিচকে গুজরাট টাইটানসের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে সেলফি তুলতেও দেখা যায়। যেই ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে।

1012

গুজরাট টাইটানসের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন দলের কোচিং স্টাফ। প্রধান কোচ গ্যারি কার্স্টেন ও মেন্টর আশিস নেহরার ভূমিকা তাদের মধ্যে সবথেকে বেশি উল্লেখযোগ্য। ফাইনাল শেষে আশিস নেহরার সঙ্গেও ছবি তুলতে দেখা যায় হার্দিক পান্ডিয়াকে।
 

1112

ফাইনাল জয়েরর আনন্দে কেক কেটে সেলিব্রেশন করে গুজরাট টাইটানস দল। আহমেদাবাদের হায়াত রিজেন্সিতে কেক কাটার সময় অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে কেকে মাখাতে দেখা যায় রাশিদ খান সহ দলের অন্যান্য সদস্যদের। যা উপভোগ করছিলেন চ্যাম্পিয়ন অধিনায়ক।

1212

এবার আইপিএল নতুন দল হিসেবে খেলা, চাপের মুহূর্তে ভালো পারফর্ম করে শেষ পর্যন্ত ট্রফি জিতে সমর্থকদের স্বপ্নপূরণ করেছে গুজরাট। ম্যাচ শেষে সকল সমর্থকদের ধন্যবাদ জানান হার্দিক পান্ডিয়া। প্রিয় দলের সাফল্যে উচ্ছ্বসিত গোটা গুজরাট। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos