আইপিএল নিলামে কোন ক্রিকেটারদের দলে নিতে পারে কেকেআর, জেনে নিন বিস্তারিত

২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হলেও, তারপর থেকে এখনও ট্রফি অধরা কলকাতা নাইট রাইডার্সের। গম্ভীরের পর দীনেশ কার্তিককে অধিনায়ক করা হয়। কিন্তু একবার প্লে অফে উঠলেও বড়সড় সাফল্য আসেনি কেকেআরের। গত মরসুমে মাঝপথে অধিনায়কের পদ থেকে কার্তিককে সরিয়ে দেওয়া হয়। দায়িত্ব দেওয়া হয় ইয়ন মর্গ্যানকে। তবে প্লে অফে জায়গা করতে পারেনি কিং খানের দল। বৃহস্পতিবার ২০২১ মরসুমের আইপিএল নিলামে ১০.৭৫ কোটি টাকা নিয়ে নামছে নাইটরা।  ২ জন বিদেশী ও ৬ জন ভারতীয় ক্রিকেটার কিনতে পারবে তারা। হাতে বেশি টাকা না থাকায় বুঝে শুনে নিলামে এগোতে হবে কেকেআরকে। চলুন দেখা যাক আইপিএল নিলামে কেকেআরের নজরে রয়েছে কোন কোন প্লেয়ার।
 

Sudip Paul | Published : Feb 17, 2021 11:39 AM IST / Updated: Feb 17 2021, 05:16 PM IST

19
আইপিএল নিলামে কোন ক্রিকেটারদের দলে নিতে পারে কেকেআর, জেনে নিন বিস্তারিত
ডেভিড মালান- গত মরসুমে শুভমান গিলের সঙ্গে সুনীল নারিনকে দিয়ে গত মরসুমে ওপেনিং শুরু করলেও, ছন্দে ছিলেন না ক্যারেবিয়ান তারকা। তারপর একাধিক পরীক্ষা নিরীক্ষা চলেছে গোটা মরসুম জুড়ে। কিন্তু পাকাপাকিভাবে ওপেনিং জুটি ঠিক করতে পারেনি কেকেআর। তাই এবার ইংল্যান্ডের মারকুটে ওপেনার ডেভিড মালানকে দলে নিতে চাইছে কেকেআর। কাউন্টিতে অনেক রান করেছেন এবং তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য ইতিমধ্যেই বিভিন্ন মহলের প্রশংসা কুড়িয়েছেন মালান।
29

শাকিব আল হাসান- 
এবছর নির্বাসন কাটিয়ে ফের আইপিএলের আঙিনায় ফিরতে চলেছেন বাংলাদেশের তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান। এর আগে কেকেআরে খেলে গিয়েছেন শাকিব। আইপিএল জয়ী দলের সদস্যও ছিলেন তিনি। অন্যান্য ফ্র্যাঞ্চাইজিরাও শাকিব পেতে ঝাপাবে, ফলে নেওয়া কঠিন হলেও, ভেঙ্কি মাইসোরদের তালিকায় রয়েছে শাকিবের নাম।
 

39

ক্রিস মরিস-
সীমিত সুযোগে সবসময় নিজের জাত চিনিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস। গত মরসুমেও আরসিবির হয়ে ব্যাটে-বলে উল্লেখযোগ্য পারফরমেন্স করেছিলেন মরিস। তাই প্রোটিয়া তারকাকে দলে নিতে চাইছে কেকেআর।
 

49

মহম্মদ আজহারউদ্দিন-
 কেরালার এই তরুণ ব্যাটসম্যান সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৩৭ বলে শতরান করেন। তাঁর এই ইনিংসের জন্য বহু ফ্র্যাঞ্চাইজিই তাকে কেনার ব্যাপারে আগ্রহ দেখাতে পারে বলে খবর। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি তাকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে বলে খবর।
 

59
অভি ব্যারট- কেকেআরের তালিকায় রয়েছেন এবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে উল্লেখযোগ্য পারফরমেন্স করা সৌরাষ্ট্রের অভি ব্যারট। ১৮৪.৯৬ স্ট্রাইকরেটে ২৮৩ রান করেছেন। হাঁকিয়েছেন ৩২ টি বাউন্ডারি এবং ১২ টি ছক্কা। তার মধ্যে গোয়ার বিরুদ্ধে ১২২ রান এবং বিদর্ভের বিরুদ্ধে ৯৩ রানের ইনিংস খেলেছেন।
69
শেলডন জ্যাকসন- অভি ব্যারটের পর আরও এক উইকেট রক্ষক ব্যাটসম্যান যিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে উল্লেখ যোগ্য পারফরমেন্স করেছেন। তিনি হলেন, শেলডন জ্যাকসন। পাঁচ ম্যাচে করেছেন ২৪২ রান। স্ট্রাইক রেট ১৫৫.১২। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ১০৬ রানের ইনিংস খেলেছেন। আর তিন নম্বরে নামতেন। পাশাপাশি কেকেআরেও ছিলেন। ফলে তাকে দলে নিতেই পারে কিং খানের দল।
79
কেদার দেভধর- শুধু ব্যাট হাতে উল্লেখযোগ্য পারফরমেন্স নয়, ক্রুণাল পাণ্ডিয়ার পর বরোদা দলের অধিনায়কের দায়িত্ব সামলেছেন কেদার দেভধর। প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার তিনি। ১১৩.৬৮ স্ট্রাইকরেটে আট ম্যাচে করেছেন ৩৪৯ রান। ফলে বরোদা অধিনায়কও নজরও রয়েছে কেকেআরের।
89
রাহুল গহলৌত- সৈয়দ মুস্তাক আলি টি২০ ট্রফিতে পাঁচ ম্যাচে ২৪৪ রান করেছেন। তিনটি অর্ধশতরানও আছে ঝুলিতে। স্ট্রাইক রেট প্রায় ১৭৭। কেকেআরের মিডল অর্ডারে খুব একটা জায়গা না থাকলেও, তালিকায় রাহুল গেহলট রয়েছে বেঙ্কি মাইসোরদের।
99
ভেঙ্কটেশ আইয়ার- এবার সৈয়দ মুস্তক আলি ট্রফিতে ভালো ফর্মে ছিলেন। ব্যাটিংয়ের পাশাপাশি তাঁর ডানহাতি মিডিয়াম পেসের বোলিংও যথেষ্ট কার্যকারী। পাঁচ ম্যাচে ২২৭ রান করেছেন মধ্যপ্রদেশের ওপেনার। স্ট্রাইক রেট ১৪৯.৩৪। সঙ্গে দুটি উইকেটও নিয়েছেন। বোলিংয়ে ইকোনমি রেট মাত্র ৬.৯৮। ফলে অলরাউন্ডার হিসেবে কেকেআরের তালিকায় রয়েছে ভেঙ্কটেশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos