পিঙ্ক বল টেস্টে অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটাররা কাড়তে পারে কোহলিদের রাতের ঘুম, জানালেন সচিন তেন্ডুলকর

১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়াটেস্ট সিরিজ।প্রথম ম্য়াচেই অ্য়াডিলেডে ক্রিকেটের ইতিহাসে পিঙ্ক বল টেস্ট অর্থাৎ দিন রাতের টেস্টে মুখোমুখি হচ্ছে দুই দল। ঘরের মাঠে পিঙ্ক বল টেস্টে অপ্রতিরোধ্য ব্যাগি গ্রিণরা। লাল বলের থেকে পিঙিক বলে খেলাটা যে কঠিন তা দিন-রাতের টেস্টের পরিসংখ্যান থেকেই প্রমাণিত। ফলে আসন্ন পিঙ্ক বল টেস্ট কোন কোন অস্ট্রেলিয়ার প্লেয়ার ভারতীয় দলের জন্য সমস্যা তৈরি করতে পারে তা জানিয়ে দিলেন খোদ মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।
 

Sudip Paul | Published : Dec 15, 2020 2:13 PM IST

17
পিঙ্ক বল টেস্টে অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটাররা কাড়তে পারে কোহলিদের রাতের ঘুম, জানালেন সচিন তেন্ডুলকর

পিঙ্ক বল টেস্ট শুরুর আগে কার্যত ভারতীয় দলকে সতর্ক বার্তা দিয়ে রাখলেন কিংবদন্তী সচিন তেন্ডুলকর। জানালেন, অস্ট্রেলিয়ার ব্য়াটিং বিভাগের মূলত তিন জন ব্যাটসম্যান ত্রাস হয়ে উঠতে পারে ভারতীয় দলের কাছে।
 

27

সচিন তেন্ডুলকর বলেছিলেন,অস্ট্রেলিয়া দলে তিনজন দারণ ক্রিকেটার রয়েছে। ওয়ার্নার, স্মিথ আর লাবুশানে। তাছাড়া ভারতের বিরুদ্ধে শেষবার অস্ট্রেলিয়া যে দল নামিয়েছিল, তার চেয়ে এবার দল অনেক বেশি শক্তিশালী।
 

37

ডেভিড ওয়ার্নার চোটের কারণে প্রথম টেস্টে খেলতে না পারলেও, দ্বিতীয় টেস্ট থেকে খেলার জন্য মুখিয়ে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৮ সালের সিরিজেও দলে ছিলেন না ওয়ার্নার। তাই এবার খেলার জন্য একটু বেশিই উদগ্রীব তিনি। ভারতের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে ৪টি শতরান রয়েছে ওয়ার্নারের।
 

47

স্টিভ স্মিথ এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে বিশ্বের সেরা ব্য়াটসম্যান। গতবার সিরিজে ছিলেন না তিনিও।  তাই এবার গতবারের হারের বদলা নিতে মুখিয়ে রয়েছেন স্মিথ। ভারতের বিরুদ্ধে টেস্টে ৭টি শতরান রয়েছে অজি তারকার। তবে পিঠে ব্য়থার কারণে স্মিথ  প্রথম টেস্টে খেলবেন কিনা তা নিয়ে রয়েছে সন্দেহ।
 

57

টেস্ট ক্রিকেটে খুব অল্প সময়েই অস্ট্রেলিয়া দলের তারকা হয়ে উঠেছেন মার্নাস লাবুসাঙে। টেস্ট ক্রিকেটে ১৪ ম্যাচে ৬৩ বেশি গড়ে ২৫৮১ রান করে ফেলেছেন তিনি। ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে জ্বলে উঠতে মরিয়া লাবুশাঙে।
 

67

ফলে এই তিন ক্রিকেটারের পরিসংখ্যানই বলে দিচ্ছে অস্ট্রেলিয়ার ব্য়াটিং লাইনআপকে কতটা শক্তিশালী করে তুলবে। ফলে সচিন তেন্ডুলকরের ভাবনা যে ঠিক, তা এক কথায় স্বীকার করতেই হবে। 

77

বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন তিনি। এ প্রসঙ্গে কোনওরকম বিতর্কে না গিয়ে শচীন বরং এর ভাল দিকটিই তুলে ধরার চেষ্টা করেছেন। তাঁর মতে, দলের সিনিয়ররা না থাকলে অনেক সময় বাকিদের দায়িত্ব বেড়ে যায়। আর তাতেই পারফরম্যান্স ভাল হয়। এক্ষেত্রেও কোহলি না থাকা দলের জন্য একদিক থেকে ইতিবাচকই হবে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos