এক ওভারে ছয় ছক্কার রেকর্ড যুবির, সোনালি দিনের ১২ বছর পূর্তি

debojyoti AN | Published : Sep 19, 2019 9:34 AM IST

17
এক ওভারে ছয় ছক্কার রেকর্ড যুবির, সোনালি দিনের ১২ বছর পূর্তি
এক সময় ব্যাট ও বল হাতে প্রতিপক্ষকে চাপে রাখতে দখা যেত ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংকে। ব্যাট হাতে নজিরের পাশাপাশি বল হাতে দুরন্ত ছন্দে থাকতেন এই ক্রিকেটার। প্রথম ভারতীয় হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে মেরেছিলেন ৬টি ছয়। ১২ বছর আগের সেই স্মৃতি এখনও টাটকা।
27
এমন একজন ক্রিকেটার জিনি বিশ্বকাপ ও বিশ্ব দরবারে বেশ কিছুবার ভারতীয় দলকে টেনেছেন একা হাতেই । ২০০৭ সালে এদিনই ইংল্যান্ড বদ্ধের দায়িত্ব একা হাতে তুলে নিয়ছিলেন যুবি।
37
লেগ সাইডে সব সময় দুরন্ত ছিলেন যুবরাজ। ব্যাট হাতে লেগ সাইডের স্লগ সুইপ ও পুল রাতের ঘুম কারতো যুবরাজের প্রতিপক্ষ বোলারদের। তবে ছয় ছক্কার মধ্যে ছিল অফ সাইডে কভার ও পয়েন্টের ওপর দিয়েও ছয়।
47
ভারতের অন্যতম যোদ্ধা ছিলেন যুবরাজ। ক্যানসারের মতন রোগকে হার মানিয়ে একদিনের বিশ্বকাপও জিতিয়েছিলেন এই ক্রিকেটার। আর তার আগে এই টি২০ বিশ্বকাপে বাজিমাত করেছিলেন এই ক্রিকেটার।
57
দক্ষিণ আফ্রিকার মাঠে প্রথম টি২০ বিশ্বকাপেই চ্যাম্পিয়ন ভারত। ধোনির অধিনায়কত্বের পাশাপাশি যুবরাজের এই ছয় ছক্কার পারফরম্যান্স বিশ্ব চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছিল ভারতকে। আর এই ম্যাচে ছটা ছয়ের পারফরম্যান্সে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছিল দলের।
67
নন স্ট্রাইকে দাঁড়িয়ে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। স্ট্রাইকে বল ওভার বাউন্ডারির দিকে পাঠাচ্ছেন যুবি। মাসেল পাওয়ার হোক বা টেকনিক এভাবেই ছটি ছয় মারার পর সেলিব্রেশনে মাতলেন যুবি ও মাহি।
77
হতাশ ব্রড। বল হাত থেকে ছাড়তেই একের পর এক ওভার বাউন্ডারির দৃশ্য দেখছেন তিনি। যুবির ব্যাটে বল লাগতেই আম্পায়ারের ছয়ের ঈশারা। আজ থেকে ১২ বছর আগে এই দিনেই নিজের কেরিয়ারের সব থেকে খারাপ দিনের সাক্ষি ছিলেন এই ব্রিটিশ পেসার।
Share this Photo Gallery
click me!
Recommended Photos